লিপস্টিক ট্রেন্ড | স্কিনটোন অনুযায়ী রাইট শেইড চুজ করছেন তো?

লিপস্টিক ট্রেন্ড | স্কিনটোন অনুযায়ী রাইট শেইড চুজ করছেন তো?

IMG_6059-edited

মেকআপের কোন আইটেমটি আপনার সবচেয়ে পছন্দের? এটি জিজ্ঞেস করলে বেশিরভাগ উত্তরই আসে লিপস্টিক! ছোট বেলায় মায়ের কিংবা বড় বোনের সাজানো ড্রেসিং টেবিল থেকে লিপস্টিক নিয়ে ঠোঁট রাঙাতে যেয়ে বকুনি খাওয়ার ঘটনা কম বেশি সব মেয়ের জীবনেই ঘটেছে। কি ঠিক বললাম তো? লিপস্টিকের প্রতি এই আকর্ষণ বড়বেলায়ও আমাদের থামে না। আর থামবেই বা কেন? একটু লিপস্টিক অ্যাপ্লাই করলে যে মুহূর্তেই ওভারঅল লুকে চেঞ্জ চলে আসে! রিসেন্ট লিপস্টিক ট্রেন্ড নিয়ে মোটামুটি সব মেয়েদেরই কিন্তু আগ্রহ আছে। আজকের ফিচারটি এই ডিফারেন্ট টপিক নিয়েই।

লিপস্টিক ট্রেন্ড

একটু খেয়াল করলেই দেখবেন যে হলিউড, বলিউড এর নায়িকারা বা ফ্যাশন আইকনেরা রেড কার্পেটে কিংবা আলোচিত কোনো সিনেমায় কী ধরনের সাজের সাথে কোন লিপ শেইড পিক করলেন- তা নিয়ে কিন্তু চলে অল্প বিস্তর আলোচনা। শোবিজ দুনিয়া বর্তমানে সোশ্যাল মিডিয়ার বদৌলতে বেশ খানিকটা বদলেও গেছে। ফ্যাশন ট্রেন্ডে এখন কোন কোন লিপ শেইডস হাইপড, সেটা জানতে ইচ্ছে করছে নিশ্চয়ই। চলুন দেখে নেই। স্কিনটোন অনুযায়ী রাইট শেইড কীভাবে চুজ করবেন, সেটাও জানা হয়ে যাবে।

ন্যুড শেইডস

লিপস্টিক ট্রেন্ড

ন্যুড শেইডের লিপস্টিক এখন ফ্যাশন ট্রেন্ডের বড় অংশই দখল করে আছে। বিভিন্ন শেইডের ন্যুড লিপস্টিকের মধ্যে এবার অপেক্ষাকৃত মিল্কি ন্যুডের প্রচলন দেখা যাচ্ছে। মিল্কি ন্যুড বলতে মূলত একদম নিজের লিপসের ন্যাচারাল কালারের লিপস্টিক শেইডকে বোঝানো হয়। অনেকেই নিজের ঠোঁটের রঙ নিয়ে হীনমন্যতায় ভোগেন, বিশেষ করে যাদের লিপ পিগমেন্টেশন আছে। সেই ট্যাবু ভেঙে দিতে এবার ফ্যাশন দুনিয়ায় রাজত্ব করছে এই ন্যাচারাল শেইডের লিপস্টিক।

নিজের স্কিনটোন, ডার্ক লিপস এগুলো নিয়ে মন খারাপ আর ইনসিকিউরিটি ঝেড়ে ফেলে শিমারি কিংবা স্যাটিন ফিনিশের মিল্কি ন্যুড লিপস্টিক বেছে নিন। মিল্কি ন্যুড একদম ক্লিন মেকআপ লুক দেয়। ‘নো মেকআপ’ মেকআপ লুকে দারুণ মানিয়ে যায় ন্যুড লিপস্টিক। এছাড়াও বিভিন্ন ধরনের ন্যুড শেইডস পাবেন। আপনার স্কিনটোন ফেয়ার টু মিডিয়াম হলে সফট কোরাল ন্যুড, ক্যারামেল ন্যুড, রোজ ন্যুড, পিচ ন্যুড, পিংকিশ বেইজ ইত্যাদি ট্রাই করে দেখুন। আর শ্যামলা স্কিনটোনে ব্রাউনিশ ন্যুড, মভ ন্যুড, ট্যারাকোটা এগুলো বেশ ভালো মানিয়ে যায়।

রেড লিপস্টিক

রেড লিপস্টিক

রেড লিপস্টিকের চল মনে হয় সবসময়ই থাকবে। বোল্ড হোক বা ট্র্যাডিশনাল, রেড লিপস্টিক সবক্ষেত্রে মানিয়ে যায় খুব সুন্দরভাবে। মেকআপ ট্রেন্ড এখন ঝুঁকছে ফ্রেশ ও নিউট্রাল লুকের দিকে। বাকি মেকআপ একদম ন্যাচারাল রেখে রেড লিপস্টিকে সাজিয়ে নিতে পারেন নিজেকে। ব্রাইট রেড লিপস্টিকে আপনাকে দেখাবে তারুণ্যদীপ্ত আর আত্মবিশ্বাসী। এখন গ্লসি লিপস এর ট্রেন্ড চললেও রেড লিপ কালারের ক্ষেত্রে ম্যাট ফর্মুলা-ই সুবিধাজনক। এতে স্ম্যাজ হওয়ার ভয় কম থাকে। আর লিপস্টিক অ্যাপ্লাইয়ের আগে লিপ লাইনার দিয়ে ঠোঁট ড্র করে নিতে ভুলবেন যা যেন!

যাদের স্কিনটোন ফেয়ার টু মিডিয়াম, তাদেরকে চেরি রেড, অরেঞ্জ রেড, রুবি রেড এগুলো বেশ ভালো মানাবে। আর ডাস্কি বিউটিদের জন্য ব্রিক রেড, ওয়াইন রেড, ব্রাউনিশ রেড এগুলো পারফেক্ট অপশন।

 

প্যাস্টেল শেইডস

প্যাস্টেল টোনের আই সুদিং শেইডগুলো বেছে নিতে পারেন সামার কিংবা স্প্রিং মেকআপ লুকের জন্য। পাউডার পিংক, ল্যাভেন্ডার, পিচ এর মতো রঙগুলো আপনার মেকআপ লুককে করে তুলবে প্রাণবন্ত। আমাদের মতো গ্রীষ্মপ্রধান দেশে ডে টাইম মেকআপ লুকে এই শেইডগুলো বেশ স্নিগ্ধতা এনে দেয়। ডে টাইমে এমন মিষ্টি রঙের শাড়ি, ম্যাচিং লিপস্টিক আর খোঁপায় ফুল! স্নিগ্ধ সাজে আপনিই হয়ে উঠবেন সবার মধ্যমণি। ফেয়ার স্কিনটোনে এই শেইডগুলো বেশি ভালো কমপ্লিমেন্ট করে। তবে ঠিকভাবে ক্যারি করতে যেকোনো স্কিনটোনে বেশ ভালোই মানিয়ে যাবে।

লিপস্টিক ট্রেন্ড

বোল্ড কালার

এ বছর ফ্যাশন ট্রেন্ডে জায়গা করে নিয়েছে বোল্ড কালারগুলো। পার্পেল, ব্লু, ডিপ ম্যাজেন্টা এগুলো এখন বেশ হাইপড! ফেমিনিন ও বোল্ডনেস এই দু’য়ের সমন্বয়-ই এই শেইডগুলোতে পাবেন। ব্লু লিপস্টিকের কথা শুনে অনেকেই হয়তো অবাক হবেন! কিন্তু আবার অনেকেই আছেন যারা এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন, নতুন কিছু ট্রাই করতে ভালোবাসেন। খেয়াল করলে দেখবেন, ইন্টারন্যাশনাল ফ্যাশন শো-তে ও অ্যাওয়ার্ড ফাংশনে ফ্যাশন আইকনেরা এই ধরনের ডিফারেন্ট বোল্ড লিপস্টিক শেইড ট্রাই করেন। এটাই এখনকার ট্রেন্ড!

যেকোনো স্কিনটোনে গ্ল্যামারাস লুক দিতে পার্পেল শেইডের লিপস্টিক ট্রাই করে ফেলুন। ওয়েস্টার্ন আউটফিটের সাথে কিন্তু খুব সহজে ক্যারি করা যায়। পার্টিতে সবার নজর কাড়তে এই রঙের জুড়ি মেলা ভার! হালকা মেকআপ আর সেই সাথে বোল্ড লিপস্টিকে সবার মধ্যমণি হয়ে ওঠার সুযোগটা লুফে নিতে তাহলে দেরি কেন!

নিরভানা বুলেট লিপস্টিক

এছাড়াও ব্রাউন, চকোলেট, মেরুন, পিংক এই লিপস্টিক শেইডগুলো বরাবরের মতো এখনও জনপ্রিয়।  আপনার বয়স, পারসোনালিটি, আউটফিট সবকিছু মাথায় রেখে রাইট শেইড পিক করুন।

কোন ফর্মুলা বেছে নিবেন?

লিপস্টিক শুধু রঙেই না, বরং তার সাথে ফর্মুলা ও টেক্সচারেও আছে ভিন্নতা। এবারের মেকআপ ট্রেন্ড যখন ন্যাচারাল গ্লোয়ি ফিনিশের দিকে নজর দিচ্ছে, লিপস্টিকও হতে হবে সে ধারার সাথে তাল মিলিয়ে! পার্টি মেকআপের সাথে এখন হাইড্রেটিং ফর্মুলা, লিপ গ্লস কিংবা ক্রিমি ফিনিশের লিপস্টিক-ই বেশি ট্রেন্ডি। তবুও লিকুইড ম্যাট লিপস্টিক অনেকেরই পছন্দের তালিকায় শীর্ষে। রেগুলার বেসিসে যারা লিপস্টিক ব্যবহার করেন, তাদের জন্য বুলেট ও ক্রেয়ন লিপস্টিক বেশ ভালো অপশন। ফরমাল বা অফিস গেটআপে ব্রাইট, ভাইব্রেন্ট লিপস্টিক শেইডস এড়িয়ে চলুন।

তাহলে জেনে নিলেন এখনকার লিপস্টিক ট্রেন্ড সম্পর্কে। যেকোনো কালারই আপনাকে স্যুট করবে যদি কনফিডেন্টের সাথে সেটি ক্যারি করতে পারেন। সাজগোজে পেয়ে যাবেন ডিফারেন্ট ব্র্যান্ডের লিপস্টিক ও লিপ লাইনার। অনলাইনে অথেনটিক প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ফিজিক্যাল শপ- যমুনা ফিউচার পার্ক, মিরপুরের কিংশুক টাওয়ার, ওয়ারীর র‍্যাংকিন স্ট্রিট, ইস্টার্ন মল্লিকা, বসুন্ধরা সিটি, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে), সীমান্ত সম্ভার, চট্টগ্রামের খুলশি টাউন সেন্টার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

 

ছবি- সাজগোজ

7 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...