শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন এর জন্য ৬টি পারফেক্ট ন্যুড লিপস্টিক

শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন এর জন্য ৬টি পারফেক্ট ন্যুড লিপস্টিক

1

লিপস্টিক তো মোটামুটি সব মেয়েদেরই ফেবারিট। কিন্তু যারা শ্যামলা বা যাদের স্কিনটোন বেশ ডাস্কি, তাদের জন্য ন্যুড লিপস্টিকের পারফেক্ট শেইড পিক করা একটু কঠিন। আবার অনেকেই মনে করেন যে শ্যামলাদের ন্যুড শেইডস এর লিপ কালার মানায় না! এটা কিন্তু একদমই ভুল ধারণা। পারফেক্ট শেইডের ন্যুড লিপস্টিক বেছে নেওয়া ও ঠিকমতো ক্যারি করা, এই দু’টো বিষয়কেই প্রাধান্য দিতে হবে। তাহলেই আপনার লুক হবে পারফেক্ট! শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন এর জন্য ৬টি মাস্ট হ্যাভ ন্যুড লিপস্টিক দেখে নিন তাহলে।

শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন হলে কোন লিপস্টিক মানাবে? 

কোরাল ন্যুড, ব্রাউন ন্যুড, পিংকিশ ন্যুড, পীচ, বেইজ কত ধরনের ন্যুড শেইডস যে আছে! গ্লোয়ি বা ডিউয়ি মেকআপ লুকের সাথে এই শেইডগুলো দারুণ মানিয়ে যায়। রেগুলার ইউজের জন্যও এই হালকা শেইডস এর লিপস্টিক অনেকেই পছন্দ করে। আবার স্মোকি আইলুকের সাথে ন্যুড লিপস্টিকই ভালো মানায়। তাই নিজের কালেকশনে কয়েকটি ন্যুড লিপস্টিক না থাকলেই নয়! চলুন ৬টি ন্যুড লিপস্টিকের রিভিউ আর লিপ সোয়াচ দেখে আসি।

Wet n wild Lipstick – Give Me Mocha

আমার তো মনে হয় এই শেইডটি ম্যাক্সিমাম মেয়ের কালেকশনেই আছে! ন্যাচারাল বা পার্টি লুক, সব ধরনের গেটআপের সাথে পারফেক্টলি মানিয়ে যায়। এই হাইপড শেইডটি নিয়ে নতুন করে কিছু বলার নেই। লাইট ওয়েট, হাইলি পিগমেন্টেড, ম্যাট ফিনিশিংয়ের এই লিপস্টিকটি যেকোনো স্কিনটোনেই স্যুট করে। যারা ন্যুড লিপস্টিক সিলেকশন নিয়ে কনফিউজড থাকেন, তারা অবশ্যই ট্রাই করবেন Wet n wild Lipstick – Give Me Mocha এই শেইডটি।

শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন এর জন্য ন্যুড লিপস্টিক

Nirvana Color Liquid Matte Lipstick – Art Lip 

খুবই মিষ্টি একটি কালার, যেকোনো আউটফিটের সাথে খুব সুন্দরভাবে মানিয়ে যায়। এই ধরনের ব্রাউনিশ ন্যুড শেইডের লিপস্টিক শ্যামলা স্কিনটোনেও দারুণ স্যুট করে। নিরভানার লিপস্টিকগুলো ম্যাট, লং লাস্টিং ও হাইলি পিগমেন্টেড। যারা রেগুলার লুকের জন্য বাজেট ফ্রেন্ডলি ম্যাট লিপস্টিক খুঁজছেন, তাদের জন্য পারফেক্ট একটি অপশন Nirvana Color Liquid Matte Lipstick – Art Lip! টিনেজাররাও নিশ্চিন্তে ট্রাই করতে পারেন এই শেইডটি। যারা অ্যাফোর্ডেবল প্রাইসে প্রিমিয়াম কোয়ালিটির লিপস্টিক খুঁজছেন, তাদের জন্য নিরভানা কালারের লিপস্টিকগুলো বেশ ভালো অপশন।

নিরভানা কালার

Revlon Ultra HD Matte Lip Color 620 Flirtation

গ্লসি ফিনিশ দেয় এমন ন্যুড লিপস্টিক খুঁজছেন? লাইট ওয়েট ও জেল ফর্মুলার Revlon Ultra HD Matte Lip Color 620 Flirtation শেইডটি আমার তো বেশ ভালো লেগেছে। এর বাটারি টেক্সচার অ্যাপ্লাইয়ের পর দেয় ভেলভেটি ও স্মুথ ফিনিশ। বিশেষ করে ব্ল্যাক, ব্লু বা ডার্ক কালারের ড্রেসের সাথে এই ধরনের লাইট শেইড খুব সুন্দরভাবে মানিয়ে যায়। শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন এর জন্য এই শেইডটি পারফেক্ট। রেভলনের এই লিপস্টিকগুলো প্যারাবেন ও সালফেট ফ্রি। তাই রেগুলার ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে।

শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন

Nirvana Color Liquid Matte Lipstick – Infatuated 

পারসোনালি এই শেইডটি আমার খুবই পছন্দ। স্কিনটোন শ্যামলা হওয়াতে ন্যুড টাইপের শেইডস ট্রাই করতে কনফিউজড থাকতাম যে আমাকে সেটি মানাবে কি মানাবে না! কিন্তু নিরভানা কালার ব্র্যান্ডটি এশিয়ান স্কিনটোনকে টার্গেট করেই নিউ লিপস্টিক শেইডস নিয়ে এসেছে, যেগুলো ডাস্কি স্কিনটোনেও দারুণ মানিয়ে যায়। বেয়ার ফেইসে মানে মেকআপ না করেও এই শেইডটি ক্যারি করতে পারবেন। ইউনিভার্সিটি বা অফিসে রেগুলার ইউজের জন্য যারা ন্যুড লিপস্টিক খুঁজছেন, তারা নিশ্চিন্তে নিতে পারেন Nirvana Color Liquid Matte Lipstick – Infatuated শেইডটি।

নিরভানা কালার লিপস্টিক

Zanash Liquid Matte Lipstick Melania

যারা লাইট পীচ টাইপের ন্যুড লিপস্টিক ট্রাই করতে চান, তাদের জন্য এই শেইডটি মাস্ট হ্যাভ। সুইট সিক্সটিন ভাইব আছে এই শেইডে, তাই না? জানাসের লিকুইড লিপস্টিকগুলো ম্যাট ফিনিশ দেয় আর লিপসে ক্র্যাক করে না। Zanash Liquid Matte Lipstick Melania ফরমাল ও ক্যাজুয়াল লুকের সাথে দারুণ মানিয়ে যায়। যাদের স্কিনটোন ওয়ার্ম বা শ্যামলা, তারাও ইজিলি ট্রাই করতে পারেন এই শেইডটি।

জানাস লিকুইড লিপস্টিক

NIOR Red Carpet Lip Color 02 Florida

যাদের ব্রাউন টাইপের ন্যুড লিপস্টিক পছন্দ, তাদের জন্য মাস্ট হ্যাভ শেইড হচ্ছে NIOR Red Carpet Lip Color 02 Florida। ক্রিমি টেক্সচারের এই লিপস্টিকটি অ্যাপ্লাইয়ের পর দেয় স্মুথ ও ভেলভেটি ফিনিশ। শ্যামবর্নের হলেও স্কিনটোনকে দারুণভাবে কমপ্লিমেন্ট করবে এই শেইডটি। অনেকেই আছেন যারা স্ম্যাজ প্রুফ ও ময়েশ্চার-লক ফর্মুলার লিপস্টিক প্রিফার করেন। কারণ লিপস যদি ড্রাই হয় তাহলে লিকুইড ম্যাট লিপস্টিকগুলো অ্যাপ্লাই করলে লিপসে সেটা ক্র্যাক করতে পারে। তাই এই ক্রিমি ও সফট টেক্সচারের লিপ কালারগুলো অনেকেরই প্রায়োরিটি লিস্টে থাকে।

ব্রাউন টাইপের ন্যুড লিপস্টিক

কিছু বিষয় জেনে রাখা জরুরি

প্রতিটি শেইডের রিয়েল লিপ সোয়াচ অ্যাড করে দিয়েছি যাতে আপনারা বুঝতে পারেন। তবে আন্ডারটোন, লাইটিং, মেকআপ এই সব কিছুর জন্য কিন্তু লিপ কালারের শেইডে কিছুটা ভিন্নতা আসতে পারে! যেহেতু একেকজনের স্কিনটোন আর লিপ কালার আলাদা, তাই একেকজনের ক্ষেত্রে লিপস্টিক কালার ভ্যারি করতে পারে। বেয়ার ফেইসে ন্যুড লিপস্টিক দিলে যদি স্যুট না করে, তাহলে হালকা মেকআপ করে নিন। দেখবেন ন্যুড শেইডটি কিন্তু আপনাকে সুন্দর মানিয়ে যাবে।

আমার পছন্দের কয়েকটি ন্যুড লিপস্টিকের রিভিউ শেয়ার করলাম। শ্যামলা বা ওয়ার্ম স্কিনটোন নিয়ে কোনো সংকোচ নয়। সব স্কিনটোনই সুন্দর, সবকিছুই আপনাকে মানাবে যদি সেটা পারফেক্টলি আপনি ক্যারি করতে পারেন। অনলাইনে অথেনটিক প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ৪টি শপ- যমুনা ফিউচার পার্ক, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) ও সীমান্ত সম্ভার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

 

ছবি- সাজগোজ

23 I like it
8 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...