হিজাবিদের চুলের যত্ন হবে সানসিল্ক হিজাব রিচার্জ শ্যাম্পু দিয়েই!

হিজাবিদের চুলের যত্ন হবে সানসিল্ক হিজাব রিচার্জ শ্যাম্পু দিয়েই!

হিজাবিদের চুলের যত্নে সানসিল্ক শ্যাম্পু - shajgoj.com

যারা একটু মডেস্ট ড্রেস আপ করেন এবং হিজাব পড়েন তাদেরতো জানাই আছে যে এই সিজনে অর্থাৎ প্রচণ্ড গরম এবং হিউমিডিটিতে চুলের হেলথ কিভাবে নষ্ট হয়ে যায়! আর চুল পড়া বা স্ক্যাল্পের হেলথ ঠিক রাখার একমাত্র উপায় হচ্ছে সুযোগ পেলেই একটু হিজাব লুজ করে বা খুলে স্ক্যাল্পের ঘামটা শুকিয়ে নেয়া। কিন্তু আমার মতো হিজাবি যারা সারাদিন বাসার বাইরে থাকেন, তাদের পক্ষে এটা করা মোটামুটি ইম্পসিবল! আমি অনেক ট্রাই করেও স্ক্যাল্প ড্রাই রাখতে পারি নি। ফলাফল স্ক্যাল্প ভর্তি আঠালো খুশকি! খুশকি পর্যন্ত থামলেও ঠিক ছিল কিন্তু এক পর্যায়ে এই খুশকির কারণে আমার চুলও পড়তে স্টার্ট করল। তখন ভাবলাম, আর না এবার চুলের একটু স্পেশাল কেয়ার নেয়া দরকার। তাই চলুন দেখি কিভাবে হিজাবিদের চুলের যত্ন নিতে হবে! 

হিজাবিদের চুলের যত্ন যেভাবে নেয়া যায়

সানসিল্ক খুবই বাজেট একটা হেয়ার কেয়ার ব্র্যান্ড, সবাই জানেন। সানসিল্কের ‘হিজাব রিচার্জ’ রেঞ্জটা স্পেশালি আমার মতো হিজাবিদের চুলের যত্নেই তৈরি। হিজাব রিচার্জের অনেক অ্যাড দেখেছি টিভি আর ইউটিউবে। কিন্তু এর আগে ওভাবে ট্রাই করা হয় নি। তাই ভাবলাম এবার একটু ট্রাই করেই দেখি এটা সত্যিই হিজাবিদের চুলের সমস্যায় কাজে আসে কিনা। আমার প্রবলেম যেহেতু খুশকি তাই আমি চুজ করেছিলাম অ্যান্টি ড্যানড্রাফ শ্যাম্পুটা। এবার চলুন তবে হিজাবিদের চুলের যত্ন নেয়ার কথা ভেবে সানসিল্ক হিজাব রিচার্জ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু নিয়ে কথা বলি।

প্যাকেজিং

হিজাবিদের চুলের জন্য সানসিল্ক শ্যাম্পু - shajgoj.com

এই শ্যাম্পুটার বোতলের রঙ হালকা নীল। আর সত্যি বলতে সানসিল্ক হিজাব রেঞ্জের শ্যাম্পুর বোতলের ডিজাইন এই ব্র্যান্ডের নরমাল ডিজাইনের চেয়ে আমার অনেক বেশি পছন্দ হয়েছে। শ্যাম্পু বোতলের মুখটা নরমাল ফ্লিপ ক্যাপ। কিন্তু বেশ শক্ত, হুট করে ভেঙ্গে যাবে না বা ব্যাগে ক্যারি করতে প্রবলেম হবে বলে আমার মনে হয় নি। 

দাম

আমি আমার সানসিল্ক হিজাব রিচার্জ শ্যাম্পুটা অর্ডার দিয়েছিলাম শপ.সাজগোজ.কম থেকে। ১৮০ মি.লি. বোতলের দাম পড়েছিল ১৮০ টাকা। 

আমার হেয়ার টাইপ

আমার চুল বেশ লম্বা কোমর ছাড়ানো। কিন্তু চুলের শ্যাফট খুবই ড্রাই, এবং রুক্ষ। এদিকে ডেইলি হিজাব পড়ার কারণে আমার স্ক্যাল্প দিনদিন অয়েলি হয়ে যাচ্ছে এবং আঠালো খুশকি দেখা দিচ্ছে। যার ফলে গোঁড়া থেকে চুল উঠে আসছে। 

আমি চাচ্ছি এমন একটি শ্যাম্পু যা আমার স্ক্যাল্পকে ১০০% ক্লিন রাখবে, খুশকি কমাবে এবং চুলের আগা স্মুদ এবং কোমল করবে। 

সানসিল্ক হিজাব অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু কী ক্লেইম করছে?

এই শ্যাম্পুটি দুইভাবে খুশকি দূর করতে হেল্প করে। প্রথমত এর জিঙ্ক পাইরিথিন (Zinc Pyrithine) খুশকির মেইন কারণগুলোর সাথে যুদ্ধ করে এবং এর ভিটামিন এবং মিনারেল চুলের রুট থেকে টিপ পর্যন্ত সিল্কি স্মুদ করতে হেল্প করে। এটি রেগ্যুলার ইউজের ফলে ভিজিবল খুশকি দূর করা সম্ভব। 

সানসিল্ক হিজাব রিচার্জ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু আমার যেমন লেগেছে

হিজাবিদের শ্যাম্পু - shajgoj.com

প্রথম দিন

প্রথমবার যখন ইউজ করলাম তখন চুল ভেজা থাকতেই মনে হচ্ছিল মেবি চুলটা ঠিকমতো ক্লিন হয় নি! সত্যি বলতে আমার একটু মন খারাপ হয়েছিল। কিন্তু যেহেতু চুলটা পরিষ্কার করতেই হবে তাই আমি আবারও সাথে সাথেই আরেকটু শ্যাম্পু নিয়ে ভালোভাবে স্ক্যাল্প ম্যাসাজ করে শ্যাম্পু করে নেই। দ্বিতীয়বার শ্যাম্পু করে চুল শুকিয়েই আমি বুঝতে পারছিলাম যে স্ক্যাল্প কতটা পরিষ্কার হয়ে গেছে… ! 

মনে হয় আমার স্ক্যাল্পে অনেক দিনের খুশকি, তেল জমে ছিল বলে একবার শ্যাম্পুতে যে রেজাল্ট চেয়েছিলাম সেটা আমি পাই নি। 

দ্বিতীয় দিন

এবার আমি বাইরে থেকে এসে শাওয়ার নেই। দ্বিতীয় ওয়াশে দেখলাম আগের দিনের মতই হেয়ার ক্লিন হলো। কিন্তু এবার আর দুইবার শ্যাম্পুর দরকার পড়ে নি! কারণ আগেরদিন স্ক্যাল্প ডাবল শ্যাম্পু করায় পরিষ্কার হয়েই ছিল। আমি লক্ষ্য করলাম, স্ক্যাল্প একদম ক্লিন ড্রাই হওয়া সত্ত্বেও আমার চুলের জটা ছাড়াতে কোনও প্রবলেম হল না! একদম টিভি অ্যাডের মতো চিরুনি পিছলে যাচ্ছিল বলব না! কিন্তু নরমালি রুক্ষ চুল যেমন ফ্রিজি কাকের বাসা হয়ে থাকে সেটা হয় নি। 

তৃতীয় দিন

এবারও বাইরে থেকে ফিরেই রাতে শাওয়ার নেই। ৩য় দিনে আমি খেয়াল করি যে স্ক্যাল্পে নখ দিয়ে স্ক্র্যাচ করলে নখের মধ্যে আঠালো খুশকি আর উঠে আসছে না। আর আয়নায় স্ক্যাল্পের দিকে তাকালেও চোখে খুশকির গুঁড়া পড়ছে না। 

এছাড়াও শ্যাম্পুটার যে একটু মেনথল কুল ফিল আছে সেটাও আমার খুব ভালো লেগেছে। মনে হচ্ছিল হিজাব পরলেও স্ক্যাল্প একটু ঠাণ্ডা থাকছে। 

সো, আমি প্রায় ২ সপ্তাহ ইউজ করে যা বুঝলাম, এই শ্যাম্পুটা হিজাবিদের চুলের মেইন যে প্রবলেম, অতিরিক্ত ঘাম এবং ঘাম থেকে হওয়া খুশকি দূর করতে কার্যকরী! বাট এটা কোনও ম্যাজিকেল সল্যুশন নয় যে, একবার ওয়াশেই সব প্রবলেম সল্ভ হবে। ভালো রেজাল্টের জন্য রেগ্যুলার বেসিসে চুল এবং স্ক্যাল্প ভালোভাবে ম্যাসাজ করে শ্যাম্পু করতে হবে। আর চুল ভালোভাবে এয়ার ড্রাই করে নিয়ে তারপর হিজাব পড়তে হবে। তবেই আপনার স্ক্যাল্প আসলে ক্লিন থাকবে।

শেষ কথা

হিজাবিদের সমস্যাগুলোর জন্য বিশেষ শ্যাম্পু তৈরি করার ব্যাপারটাও আসলে আমার খুব ভালো লেগেছে। I feel more included now. আশা করি অন্য হিজাবি বোনরাও নিজের চুলের যত্নে সঠিক শ্যাম্পুটি খুঁজে নিতে পারবেন আর আমার রিভিউটা তাদের একটু হলেও হেল্প করবে। 

আজ তাহলে এটুকুই… 

ছবি- সংগৃহীত: সাজগোজ

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...