চুলের প্রোটিন ট্রিটমেন্ট কিভাবে করবেন জানেন কি? - Shajgoj

চুলের প্রোটিন ট্রিটমেন্ট কিভাবে করবেন জানেন কি?

চুল আমাদের সবার খুব প্রিয়। কিন্তু প্রশ্ন হলো আমরা কয়জন চুলের ঠিকমতো যত্ন নিতে পারি? প্রতিদিনের ধূলোবালিতে আমাদের চুল হারাচ্ছে পুষ্টি যা চুলের বেড়ে ওঠার জন্য খুবই দরকার। আমাদের এই যান্ত্রিক জীবনের কর্মব্যস্ততার মাঝে নিয়মিত পার্লারে যাওয়া হয়ে ওঠে না। তবে আমরা যদি আমাদের বাসায় প্রয়োজনীয় উপকরণ দিয়ে চুলের যত্ন নিতে পারি তবে কম সময়ে কম খরচে আমরা পেতে পারি সুস্থ্য ও সুন্দর রেশমি ঘন চুল। চলুন তবে দেখে আসি কিভাবে আমরা ঘরেই চুলের প্রোটিন ট্রিটমেন্ট করতে পারি খুব সহজেই।

চুলের প্রোটিন ট্রিটমেন্ট প্যাকটির উপকরণ

চুলের প্রোটিন ট্রিটমেন্ট প্যাকের উপকরণ ডিম, ভিনেগার, অলিভ অয়েল, দই, মধু, পানি - shajgoj

  • ডিম- ২টি
  • অলিভ অয়েল- ১/২ কাপ
  • টকদই- ১/২ কাপ
  • মধু– আধাকাপ
  • ভিনেগার- ১/২ কাপ
  • পানি- ১ কাপ

প্যাকটি তৈরির পদ্ধতি

চুলের প্রোটিন ট্রিটমেন্ট প্যাক - shajgoj

প্রথমে ডিম ভেঙ্গে তার কুসুম বের করুন। এবার ডিমের কুসুম একটি বাটিতে ব্লেন্ড করে নিন। এক্ষেত্রে মনে রাখতে হবে, চুলের সাইজ অনুযায়ী ডিম নেবেন। চুল যদি ছোট সাইজ হয় তবে ডিম একটিই যথেষ্ঠ আর চুল অনেক বেশি লম্বা হলে ডিম ৩টি নিতে পারেন। এবার ডিমের কুসুমের ব্লেণ্ড একটু ফেনায়িত হলে তাতে অলিভ অয়েল মেশান। এবার এতে মধু এবং টকদই মিশিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে নাড়ুন। আপনার প্যাক তৈরি হয়ে গিয়েছে।

কিভাবে প্যাকটি ব্যবহার করবেন?

চুল ভালো করে আঁচড়ে নিন। চুলে জট থাকলে তা ছাড়িয়ে নিন ভালো করে। এবার প্যাকটি মাথায় খুব ভালো করে লাগান যাতে একটি চুলও বাদ না পড়ে। তুলা অথবা পরিষ্কার ব্রাশ দিয়ে আপনি প্যাকটি লাগাতে পারেন যাতে প্যাকটি আপনার প্রত্যেকটি চুলে পৌঁছায়। এবার চুল অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে ঢেকে ১টি শাওয়ার ক্যাপ পরে প্রায় ৩০ মিনিট অপেক্ষা করুন।

৩০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। তারপর অবশ্যই ভালো মানের কন্ডিশনার লাগাবেন চুল আরও মসৃণ ও সিল্কি করার জন্য। এরপর শ্যাম্পু করবেন। শ্যাম্পু অবশ্যই ভালো ব্র্যান্ডের হতে হবে।

আপনি চাইলে আপনার পছন্দমতো প্রোডাক্ট কিনতে পারেন অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে। আবার যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার এ অবস্থিত সাজগোজের দুটি ফিজিক্যাল শপ থেকেও কিনতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি!

  • আপনি যদি চুলে এক ধরনের উজ্জ্বল আর চকচকে ভাব চান তবে সবশেষে পানির সাথে ভিনেগার মিশিয়ে চুল ধুতে পারেন।
  • আবার শ্যাম্পুর সাথে লেবুর রস মিশিয়েও ধুতে পারেন।

এভাবেই খুব সহজে বাসায় বসে কম সময়ে আমরা প্রোটিন ট্রিটমেন্ট করতে পারি।

ছবিঃ ইমেজবাজার.কম

47 I like it
5 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...