গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপস | ব্ল্যাক হেডস কি নিমিষেই দূর করা সম্ভব?

ব্ল্যাক হেডস কি নিমিষেই দূর করা সম্ভব?

applying groome tea tree nose pores strips

ব্ল্যাক হেডস এর সমস্যা হয়না এমন আবার কেউ আছে নাকি? ব্ল্যাক হেডস খুব কমন একটি সমস্যা হলেও এর থেকে পরিত্রাণ পেতে কিন্তু পোহাতে হয় বেশ ভালোই ঝক্কি ঝামেলা। বাহিরের ধুলাবালি, ময়লা তো আছেই এর পাশাপাশি শারীরিক হরমোনের নানা পরিবর্তনের ফলে ব্ল্যাকহেডস এর সমস্যা দেখা দিতে পারে। আবার অতিরিক্ত মেকআপ প্রোডাক্টস ব্যবহারের ফলেও আমাদের স্কিনে ব্ল্যাকহেডস এর উপদ্রব বাড়তে পারে। যদিও এই সমস্যা থেকে একেবারে পরিত্রাণ পাওয়ার কোন উপায় নেই। তবে আজকে আমি কথা বলবো এমন একটি প্রোডাক্ট নিয়ে, যা ব্যবহার করে আমি এই সমস্যা থেকে নিমিষেই পরিত্রাণ পেয়েছি। সেটি হচ্ছে গ্রুমি টি ট্রি পিউরিফায়িং এন্ড ডিপ ক্লেনজিং নোজ স্ট্রিপস। চলুন তাহলে জেনে নেয়া যাক প্রোডাক্টটি সম্পর্কে।

আমি কেন গ্রুমি টি ট্রি পিউরিফায়িং এন্ড ডিপ ক্লেনজিং নোজ স্ট্রিপস কিনেছি?

স্কিনের যত্ন নেয়ার প্রয়োজন থাকলেও নানা ব্যস্ততায় আসলেই কি সময় হয়ে উঠে? ব্ল্যাক হেডস এর সমস্যা সমধানে আমি মূলত এক্সফলিয়েটর বা স্ক্রাবিংই প্রেফার করে থাকি। কিন্তু ঝটপট সমাধান পেতে এবার ভাবলাম একটু ডিফরেন্ট কিছু ট্রাই করে দেখি। এটা ভেবেই মূলত আমার গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপস কেনা হয়! এছাড়াও টি ট্রি ফ্লেভারটি আমার পারসোনালি ফেভারিট। তাই খুব আগ্রহ নিয়েই নোজ স্ট্রিপসটি কেনা হয়। নোজ স্ট্রিপস যারা রেগুলার ব্যবহার করে থাকেন তারা অলরেডি নোস স্ট্রিপসের কার্যকারিতা সম্পর্কে জেনে থাকবেন। ব্যবহারের নিয়মও কিন্তু খুবই সহজ। আলাদা কোন ঝক্কি ঝামেলা পোহাতে হয় না। ইন্সট্যান্টলি আমাদের নাকে জমে থাকা ব্ল্যাক হেডস পরিষ্কার করে ফেইসে ক্লিন একটি লুক এনে দেয়। মার্কেটে এখন নানা ব্র্যান্ডের নোজ  স্ট্রিপস কিনতে পাওয়া যায়। গ্রুমি আমার পারসোনালি ফেভারিট একটি ব্র্যান্ড। তাই যখন এই নতুন প্রোডাক্টটির ব্যপারে জেনেছি, কিনতে এক মুহূর্তও দেরী করতে চাইনি।

প্যাকেজিং

গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপস এর প্যাকেজিং আমার খুবই ভাল লেগেছে। খুবই আনকমন একটি রঙ্গের মোড়কে এটি বাজারজাত করা হয়েছে। প্যাকেটের কালারটি একদম ডার্ক গ্রিনও না আবার লেমনও না। অনেকটা দুইটা রঙের মিক্স বলা যায়। সাথে হালকা সোনালী রঙের একটা আভা আছে। দেখতে খুবই ভাল লেগেছে আমার। প্যাকেটের গায়ে পিছনে খুব সুন্দর করে দেখিয়ে দেয়া আছে কীভাবে স্টেপ বাই স্টেপ নোজ স্ট্রিপসটি ব্যবহার করতে হবে।

ইনগ্রিডিয়েন্টস লিস্টে কী কী থাকছে? 

গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপসে প্রোপিলিন গ্লাইকোল, পলিভিনাইল অ্যালকোহল, হামামিলিস ভার্জিনিয়ানা, ওয়াটার, আমন্ড অয়েল, ম্যাথিলাপারবেন, ডিপোটাসিয়ামের মত স্কিনের জন্যে খুবই উপকারী কিছু উপাদান রয়েছে।

কখন ও কীভাবে এটা ব্যবহার করতে হবে?

গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপস ব্যবহার করা খুবই ইজি। আলাদা করে ফ্রি হয়ে সময় নিয়ে এটি ব্যবহার করতে হবে এমন কিন্তু নয়। যেকোন কাজ করতে করতেও এক ফাঁকে চট করেই ইউজ করে ফেলতে পারবেন এটি।

আমি সাধারণত ঘুমাতে যাওয়ার আগে এটি ব্যবহার করি। তবে মাঝে মাঝে কাজের মাঝেও ব্যবহার করেছি। এটি ব্যবহারের জন্য আসলে স্পেসিফিক কোনো সময় নেই।

গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপস এর ব্যবহারবিধি

স্টেপ ১

এটি ব্যবহার করার আগে শুরুতেই আমি আমার ফেইসটাকে প্রপারলি ক্লিন করে নেই। কোন রকম স্কিন কেয়ার বা মেকআপ রিলেটেড প্রসাধনী যেন ফেইসে না থাকে। সেক্ষেত্রে কিন্তু গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপস ভালভাবে কাজ করবে না।

স্টেপ ২

এবার নাকের যে অংশটুকুতে নোস পোর স্ট্রিপস ব্যবহার করবেন, সে জায়গাটুকু হালকা করে ভিজিয়ে নিতে হবে। আমি সাধারণত টিস্যু বা সুতি কাপড় ভিজিয়ে ব্যবহার করে থাকি।

স্টেপ ৩

প্যাকেটের ভিতরে থাকা প্ল্যাস্টিকের গা থেকে নোজ স্ট্রিপসটি সাবধানে খুলে নিতে হবে। খোলার পর দেখবেন এক দিকটা একটু চকচক করছে। ঐ পাশটা নাকে লাগিয়ে নিতে হবে। যেহেতু নাকের সেইপ অনুযায়ী প্রোডাক্টটি ডিজাইন করা আছে, তাই সহজেই বুঝতে পারবেন কোন সেইপটা সামনের দিকে বসাতে হবে।

স্টেপ ৪

এবার ১০ থেকে ১৫ মিনিটের মত অপেক্ষা করতে হবে। এর ফাঁকে আপনি চাইলে টুকটাক অনেক কাজই করে ফেলতে পারেন কোন অসুবিধা ছাড়াই।

স্টেপ ৫

১৫ মিনিট পর আস্তে আস্তে আলতো করে প্রোডাক্টটি হাত দিয়ে তুলে নিতে হবে। দেখবেন নোজ স্ট্রিপসের গায়ে ব্ল্যাকহেডস বা হোয়াইট হেডস লেগে আছে।

স্টেপ ৬

এবার নাকের অংশটুকুতে অবশ্যই আপনার স্কিন টাইপে স্যুট করে এমন একটি ময়েশ্চারাইজার অ্যাপ্লাই করে নিতে হবে।

কোন জিনিসটা আমার সবচেয়ে বেশি ভাল লেগেছে?


সাধারণত আমি অন্য যে সকল ব্র্যান্ডের নোজ স্ট্রিপস ব্যবহার করেছি সেগুলোর চেয়ে এটি একটু ভিন্ন লেগেছে।

প্রথমত, এতে থাকা টি ট্রি এর ফ্লেভারটি আমার খুবই ভাল লেগেছে। দ্বিতীয়ত, নোজ পোর স্ট্রিপস এর শেইপটি হালকা কাটা থাকে। তাই সহজেই প্রয়োজন বুঝে নাকে যেভাবে ইচ্ছা লাগানো যায়।

টিনেজাররা কি এটা ব্যবহার করতে পারবে?

ব্ল্যাক হেডসের সমস্যা সাধারণত টিনেজ থেকেই শুরু হয়। তাই টিনেজাররাও এটি নিশ্চিন্তে ব্যবহার করতে পারবে।

এইতো আপনাদের সাথে শেয়ার করে ফেললাম ব্ল্যাক হেডসের সমস্যা সমাধানে আমার সিক্রেট স্কিন কেয়ারটি। ব্ল্যাক হেডস এবং পোরস আনক্লগ করতেও আপনি ব্যবহার করতে পারেন গ্রুমি টি ট্রি নোজ পোর স্ট্রিপস। আমি গ্রুমি টি ট্রি নোজ স্ট্রিপটি কিনেছি  শপ.সাজগোজ.কম থেকে। সাজগোজের দুটি ফিজিক্যাল শপ আছে, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত স্কয়ারে অবস্থিত। আপনি চাইলে সেখান থেকেও কিনতে পারেন। কিংবা ঘরে বসে অনলাইনেও অর্ডার করে নিতে পারেন। আজকে তাহলে এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন।

17 I like it
5 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...