অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট | অনলাইন-এ চিনবেন কিভাবে? অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট | অনলাইন-এ চিনবেন কিভাবে?

অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট | অনলাইন-এ চিনবেন কিভাবে?

লিখেছেন - শিফাত আরা সঞ্চা ডিসেম্বর ২৪, ২০১৮

প্রতিটি মানুষ চায় নিজেকে সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করতে। এতে প্রকাশ পায় মানুষের আত্নবিশ্বাস। আর শুধুমাত্র নিজেকে গুছিয়ে রাখার দৌড়ে আমরা কত শত প্রসাধন সামগ্রী ব্যবহার করি। তেল, সাবান, শ্যাম্পু- সেই সব প্রসাধনীর তালিকায় শীর্ষে থাকে। খুব কি সহজ কাজ নিজেকে গুছিয়ে রাখা? মোটেই নাহ! ভেজাল পণ্যের বাজারে ভেজাল প্রসাধনী কিনে কী ভেজালেই না পড়তে হয়! সব শেষে হতাশ হয়ে মাথায় হাত! সে কী! নকল শ্যাম্পু ব্যবহার করে দেখেন চুল পড়ে আপনার মাথাও টাক! তো বুঝতেই পারছেন, অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট কেনা কতটা গুরুত্বপূর্ণ।

 

আমার মা সব সময় ল’রিয়াল-এর প্রোডাক্ট ইউজ করে। তবে আমাদের দেশে কিছু অসাধু ব্যবসায়ীর জন্য ল’রিয়াল-এর নকল প্রোডাক্ট-এ আজ বাজার সয়লাব। তাই মা বিদেশ থেকে কোন আত্নীয় যাবার বা আসার কথা শুনলেই তাদের মাধ্যমে অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট আনিয়ে নেন। তবে রেগ্যুলার আর কে যায় এত বিদেশ বাড়ি! হুট করেই সেদিন শ্যাম্পু শেষ। তাই আমার ছোট বোন অনুশীলা, মার্কেট থেকে ল’রিয়াল-এর শ্যাম্পু কিনে এনেছে। সে কিনে কী খুশি! মাকে বলছে-“মা, তোমাকে আর বিদেশে কে যাচ্ছে না আসছে- এই খবর রাখতে হবে না! আমি মার্কেট থেকে তোমার জন্য ১০০% রিয়েল ল’রিয়াল শ্যাম্পু নিয়ে এসেছি!”

মা শুনে বলেন- কিভাবে বুঝলি এই শ্যাম্পুতে যে কোন ভেজাল নাই?”

অনুশীলা বলছে- “আরে মা! মার্কেটের লোকটা খুব কনফিডেন্টলি বলল যে! ভেজাল বেঁচলে কেউ এমন কনফিডেন্স-এর সাথে বলতে পারে? তাছাড়া গন্ধটাও দারুণ দেখো! স্যাম্পল বোতল খুলে দেখিয়েছে!”

মা বললেন, “তাতে কী হয়েছে? এতে প্রমাণ পেয়ে গেলি এটা রিয়েল! এটা ইউজ করে আমি চুল নষ্ট করতে চাই না।”

অনুশীলা মন খারাপ করে বললো- “ঠিক আছে, আমার শ্যাম্পু আমিই ইউজ করব!”

এতক্ষণ ধরে মা আর ছোট বোনের কথা শুনে খুব মজা পাচ্ছিলাম! আমার মা আসলেই সেই লেভেলের সচেতন। আর বোনটা, নামে অনুশীলা হলেও কাজে অণু পরিমাণ অনুশীলনও নেই। সে মার্কেটের বিক্রেতার কথায় অন্ধ বিশ্বাসী ক্রেতা! তখন বোনকে বললাম- “অনুশীলা, তুই কষ্ট করে এই ভেজাল শ্যাম্পু কেনার চেয়ে ঘরে বসে অনলাইনে অর্ডার করলেই পারতি। শুধু শুধু যানজট পাড়ি দিয়ে মার্কেটে গেলি বেচারী!”

মায়ের সামনে অনুশীলা মানবেই না এই কথা পাছে ভেজাল শ্যাম্পু এত দাম দিয়ে কেনার জন্য কথা শুনতে হয়। তাই পাল্টা কথা ছুঁড়ে দিল- “মা দেখো তোমার বিজ্ঞ বড় মেয়ে কী বলে, আমি মার্কেট থেকে ভেজাল কিনি আর সে নাকি অনলাইন থেকে অথেনটিন ল’রিয়াল প্রোডাক্ট কিনতে পারবে। চোখে দেখা নেই কিছু নেই, ঘরে বসে হাতে পাবো ল’রিয়াল প্রোডাক্ট! তাও আবার অথেনটিক! আপুকে আমি চ্যালেঞ্জ করলাম মা, আপু কিনে এনে দিক তোমাকে ল’রিয়াল-এর অথেনটিক প্রোডাক্ট। দেখি কোন অনলাইন শপ-এ পায় আপু!তাহলে ওর কথা মতো আমিও ওই অনলাইন শপ থেকেই ল’রিয়াল-এর সব প্রোডাক্ট কিনবো।”

এক সপ্তাহ যেতেই আজ দেখছি অনুশীলার মন খারাপ। সে যতবার চুলে চিরুনী করছে, ততবারই তাকে নকল শ্যাম্পু কেনার খেসারত গুনতে হচ্ছে। বললাম- “কি রে! চুল পড়ছে নাকি?”

অনুশীলা বলে- “আপু, শুধু চুলই পড়ছে না, দেখো রাফ হয়ে কেমন শলার ঝাড়ুর মত হয়ে গিয়েছে।” আমি এর কারণ জানি। তাও ইচ্ছে করেই জিজ্ঞেস করলাম- “তোর চুলের এই করুণ দশার কারণ কী রে অনুশীলা?? চুলে তেল শ্যাম্পু কিছু ইউজ করিস না?” অনুশীলা বলল- “আপু! খোঁচা দিয়ে কথা বলো না  তো! আমি এখন কী করবো তাই বলো। আমার ওই শ্যাম্পুটা আসলেই নকল। মাত্র ৩/৪ বার ইউজ করেই চুল আমার গেলো!”

ছোট বোনকে বুঝে শুনে অরিজিনাল প্রোডাক্ট কিনতে শেখানোর এই মোক্ষম সুযোগটা তাই আর হাত ছাড়া করলাম নাহ্‌। তার চ্যালেঞ্জ-এর জবাব দিতে বললাম- “তোর চ্যালেঞ্জ একসেপ্ট করলাম যা! এই চ্যালেঞ্জ জেতা আমার জন্য মাত্র ১ মিনিটের কাজ! আয় দেখে নে ১০০% অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট কিভাবে বুঝবি।”

অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট চেনার উপায়

অরিজিনাল ল’রিয়াল প্রোডাক্ট চেনার উপায় - shajgoj.com

ভেজালের ভীড়ে অরিজিনাল ল’রিয়াল প্রোডাক্ট চেনা যাবে মাত্র ৪ টি সহজ স্টেপ-এ! স্টেপগুলো হলো-

১) হলোগ্রাম দেখা।

২) হলোগ্রাম স্টিকার স্ক্র্যাচ করা।

৩) ইউনিক কোড এসএমএস করা।

৪) কনফার্মেশন এসএমএস পাওয়া।

অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট এর গায়ে হলোগ্রাম দেখে চিনবেন তা অরিজিনাল - shajgoj.com

সুতরাং প্যাকেট হাতে পাওয়া মাত্রই হলোগ্রাম খুঁজতে হবে। ওয়েট! এই হলোগ্রাম দেখেই খুশি হবার কারণ নেই। হলোগ্রামও নকল হতে পারে। তাই দেখতে হবে হলোগ্রামটি স্টিকার যুক্ত কিনা। স্টিকারযুক্ত হলে তা স্ক্র্যাচ করে ১২ ডিজিটের ইউনিক কোডটি হলোগ্রামে লেখা নাম্বারে এসএমএস করতে হবে। ওই নাম্বার থেকে ফিরতি এসএমএস এলেই কনফার্ম হওয়া যাবে যে প্রোডাক্টটি আসল না  নকল!

“এবার বুঝলি মিস অনুশীলা! কিভাবে অথেনটিসিটির প্রমাণ দিতে হয়! আর মা তোমাকে আসলেই আর কে দেশের বাহিরে গেলো না আসলো তার খোঁজ রাখতে হবে না। তুমি নিজেই বাসায় বসে শপ.সাজগোজ.কম থেকে অনলানেই পেয়ে যাবে অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট! প্রমাণ তো দিলামই। আরও একটা ভালো খবর বলি শোনো, বাংলাদেশে ল’রিয়াল প্রোডাক্ট লঞ্চ করেছে সাজগোজ! সাজগোজ থেকে লরিয়াল-এর যে কোনো প্রোডাক্ট কিনতে চাইলেই তা তুমি জেনুইননেস চেক করেই নিতে পারবে।”

শপ.সাজগোজ.কম এ অথেনটিক ল’রিয়াল প্রোডাক্ট - shajgoj.com

আর হ্যাঁ, আপনাদেরকেও বলছি, এখন সাজগোজ-এ ৩১শে ডিসেম্বর পর্যন্ত লরিয়াল-এর প্রোডাক্ট-এর উপর চলছে ২৫% ডিসকাউন্ট!

তো- হেয়ার কালার হোক কিংবা শ্যাম্পু-কন্ডিশনার, কেনাকাটা শপ.সাজগোজ.কম থেকেই হোক!

 

ছবি- সাজগোজ