চোখে সাদা কাজল ব্যবহার করার ৮টি টিপস জানেন কী?

চোখে সাদা কাজল ব্যবহার করার ৮টি টিপস জানেন কী?

চোখে সাদা কাজল ব্যবহার - shajgoj.com

মেকআপের দুনিয়ায় নতুন করে সাদা কাজলের ব্যবহার শুরু হয়েছে প্রায় ৮-৯ বছর ধরে। নতুন করে বলছি এই কারণেই কারণ সত্তর আশির দশকে চোখের সাজে টেনে কালো কাজল দেওয়ার পাশাপাশি সাদা কাজল এর ব্যবহার বেশ জনপ্রিয় ছিল। হালফ্যাশনে আবার এর ব্যবহার বেড়েছে। প্রয়োজনীয় মেকআপের জিনিস কিনতে এসে নতুন জিনিস অনেকেই হয়ত শখের বশে কিনে ফেলেন, কিন্তু কীভাবে ব্যবহার করতে হয় তা না জেনে সঠিকভাবে ব্যবহার করতে পারেন না। কেউ কেউ যদিও সাধারণ কালো কাজলের মতো চোখের কোল ভরে সাদা কাজল দেন; কিন্তু তাতে আপনার চোখদুটিকে ভূতুড়ে মনে হয়! ফলে ঝোঁকের বশে কেনা সাধের সাদা কাজলটি পড়ে থাকে সাজ-সরঞ্জামের এক কোণায়। আজ আপনাদের জানাবো চোখে সাদা কাজল ব্যবহার করার কিছু টিপস।

চোখে সাদা কাজল ব্যবহার করার ৮টি টিপস

১. আইশ্যাডোর উজ্জ্বল রঙ ফুটিয়ে তুলতে আইশ্যাডো বেইজ হিসেবে সাদা কাজল খুব চমৎকার কাজ করে। শ্যাডো দেওয়ার আগে পুরো চোখের পাতায় সাদা আই পেন্সিল দিয়ে ব্লেন্ড করে নিন। এর পর আইশ্যাডো দিন। দেখবেন শ্যাডোর রঙটা চোখে দারুণভাবে ফুটে উঠবে।

২. চোখের ভেতরের কোণায় inner corner highlighter হিসেবে সাদা কাজল দিয়ে ব্লেন্ড করে দিলে চোখ দুটিকে উজ্জ্বল দেখায়।

৩. মেকআপে আইব্রাও শেইপ করার সময় ভ্রুর দুই পাশে সাদা কাজল ব্যবহার করলে সুন্দর আর পরিচ্ছন্ন একটা লুক আসে। শেইপ দেওয়াও হয় সহজ। ব্রাও বোন হাই লাইট করতেও ব্যবহার করুন একইভাবে।

৪. যাদের চোখ ছোট তারা চোখের ওপর একটু মোটা করে কালো আইলাইনার দিয়ে নিচে সাদা কাজল দিলে চোখকে তুলনামুলকভাবে বড় দেখাতে সাহায্য করবে। প্রতিদিনের মেকআপের জন্য এই লুক দেওয়াটাও সবচেয়ে সহজ।

৫. কালো কাজলের মতো কখনই চোখের কোল জুড়ে সাদা কাজল দেবেন না। চোখের নিচের ঠিক মাঝামাঝি জায়গায় (waterline) সাদা কাজল দিয়ে দিন। চোখের কোণায় সামান্য কালো কাজল দিয়ে নিতে পারেন সাজটা ব্যালেন্স করার জন্য। তবে কাজল দেওয়ার সময় চোখের পাপড়িতে কাজল লেগে গেলে কটন বাড এর সাহায্যে পরিষ্কার করে নিন।

৬. কখনই শুধু সাদা কাজল দেবেন না। সাদা কাজল দেওয়ার পর একে আরও আকর্ষণীয় করে তুলতে কাজলের নিচে সামান্য গাঢ় খয়েরি আইশ্যাডো ব্লেন্ড করে দিন। ড্রামাটিক লুক আনতে খয়েরির বদলে দিতে পারেন বেগুনি, নীল, সবুজ রঙের শ্যাডো

৭. রাতের পার্টিতে জমকালো আই মেকআপে সাদা কাজল দিলে চোখের ওপরের পাতায় গ্লিটার দিন সামান্য। লাল, উজ্জ্বল কমলা, ম্যাজেন্টা রঙের লিপস্টিক বেছে নিন। কারন ঠোঁটে হালকা রঙের ব্যবহারে আপনাকে ফ্যাকাশে দেখাবে। আর মাশকারা লাগাতে ভুলবেন না অবশ্যই।

৮. আপনার গায়ের রঙ যদি একটু চাপা হয় তবে কাজলে সাদা রঙটা এড়িয়ে যান। ফ্লেশ টোন বা আপনার গায়ের রঙের সাথে মেলে এমন কোন স্কিন কালার আই পেন্সিল ব্যবহার করুন উপরের নিয়মগুলোর মতোই।

এখন ধরুন ফ্রেঞ্চ ম্যানিকিউর করতে চাচ্ছেন অথচ সাদা নেইলপলিশ শেষ? আপনার সাদা কাজলটাই ভালোভাবে শার্প করে নখের বাড়তি অংশে নেইল পলিশের মতো করে দিয়ে নিন। এর ওপর ২ কোট ট্রান্সপ্যারেন্ট নেইলপলিশ দিলেই হয়ে গেলো চটজলদি ফ্রেঞ্চ ম্যানিকিউর।

এই তো জেনে ফেললেন চোখে সাদা কাজল ব্যবহার করার কিছু টিপস। এখন চোখের সাজে আসুক নতুন মাত্রা।

ছবিঃ বিংকিফেলস্টেডবিউটিব্লগ

23 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...