মাশকারা ব্যবহারে গর্জিয়াস আইল্যাশ পাবেন ১১টি টিপস জানলেই! মাশকারা ব্যবহারে গর্জিয়াস আইল্যাশ পাবেন ১১টি টিপস জানলেই!

মাশকারা ব্যবহারে গর্জিয়াস আইল্যাশ পাবেন ১১টি টিপস জানলেই!

লিখেছেন - অর্থিয়া সেপ্টেম্বর ৮, ২০১৭

ঘন কালো চোখের পাপড়ি সবাই চায়। ক্লান্ত চোখকেও কিন্তু প্রাণবন্ত দেখানোর জন্য একটু মাশকারা ছোঁয়াই যথেষ্ট। খুব সহজ কিছু টিপস অ্যান্ড ট্রিকস মেনে চললে কিন্তু কোন প্রকার ফলস আইল্যাশ ব্যবহার না করেই আপনিও গর্জিয়াস আইল্যাশ পেতে পারেন। চলুন জেনে নেই মাশকারা ব্যবহারে গর্জিয়াস আইল্যাশ পেতে ১১টি টিপস!

মাশকারা ব্যবহারে গর্জিয়াস আইল্যাশ

(১) মেকআপ শুরুর ১০-১৫ মিনিট আগে একটি পরিষ্কার মাশকারা স্পুলিতে অল্প একটুখানি নারকেল তেল লাগিয়ে আইল্যাশ ব্রাশ করে নিন। এতে করে মাশকারা এবং অন্যান্য আই মেকআপ আইটেম ব্যবহারে কেমিক্যালজনিত ইফেক্টে আইল্যাশের কোন ক্ষতি হবে না।

(২) মাশকারা বোতলটা ব্যবহারের আগে মিনিট দশেক হালকা গরম পানিতে ডুবিয়ে রাখুন, এতে করে মাশকারায় কোন প্রকার ক্লাম্পস থাকবে না এবং সহজে ব্যবহার করা যাবে।

(৩) মাশকারা বোতল খোলার পর যদি স্পুলিতে বাড়তি ক্লাম্পস দেখেন তাহলে একটা সফট ফেসিয়াল টিস্যুতে হালকা করে মুছে নিয়ে তারপর ব্যবহার করুন।

আইল্যাশে মাশকারা প্রয়োগ - shajgoj.com

(৪) এক কোট মাশকারা লাগানোর পর ৩০-৬০ সেকেন্ড অপেক্ষা করুন, শুকিয়ে গেলে তারপরই আরেক কোট মাশকারা লাগান। এতে করে আপনার আইল্যাশের ভলিউম এবং লেংথ দুটোই বেশি দেখাবে।

(৫) মাশকারা লাগানোর আগে আইল্যাশের উপরে হালকা করে বেবি পাউডার ছিটিয়ে নিতে পারেন। এতে করে আইল্যাশের ভলিউম বাড়বে, ঘন দেখাবে।

(৬) চোখের ভেতরে ওয়াটার লাইনে সাদা বা ন্যুড শেইডের মাশকারা লাগাবেন। তাহলে মাশকারা লাগানোর পর চোখগুলো অনেক বেশি সতেজ দেখাবে।

(৭) যদি আপনার চোখের নিচে বেশ কুঁচকানো ভাব থাকে, তাহলে লোয়ার আইল্যাশে মাশকারা না লাগানোই ভালো, লাগালে আপনাকে বয়স্ক দেখাতে পারে।

(৮) সবসময় আই মেকআপ রিমুভার বা নারকেল তেল ব্যবহার করে মাশকারা তুলবেন এবং অবশ্যই মাশকারা তোলার সময় খুব বেশি জোরে ঘষাঘষি করবেন না, এতে করে আইল্যাশ ব্রেকেজ হতে পারে।

(৯) যেকোন মাশকারা কেনার পর যখন বোতল খুলে ব্যবহার করা শুরু করবেন, তারপর থেকে ৩ মাস পর্যন্ত ঐ মাশকারাটি ব্যবহার করবেন। ৩ মাস পর অবশ্যই ফেলে দিবেন, কারণ এরপর তাতে ব্যাকটেরিয়া গ্রো করে, সেটা অবশ্যই আপনার চোখের জন্য ভালো না।

(১০) প্রতিদিন ব্যবহারের জন্য ওয়াটারপ্রুফ মাশকারা ব্যবহার না করাই ভালো।

(১১) রাতে ঘুমোতে যাবার আগে আইল্যাশে সামান্য পরিমাণে ক্যাস্টর অয়েল লাগাতে পারেন।

মাশকারা নিয়ে প্রোডাক্ট সাজেশন

এই তো গেলো মাশকারা ব্যবহারে গর্জিয়াস আইল্যাশ পেতে কিছু টিপস অ্যান্ড ট্রিকস, এবার আসি প্রোডাক্ট সাজেশন নিয়ে। এর পূর্বে একটি জরুরি কথা – অল্প দামের নন ব্র্যান্ডের মাশকারা না কেনাটাই ভালো০ কারণ চোখ কিন্তু আপনার অমূল্য সম্পদ। অবশ্যই মাশকারার মূল্যের পরিমাণের চেয়ে আপনার চোখের দাম বেশি। কাজেই মাশকারা কেনার সময় অবশ্যই ভালো ব্র্যান্ডের এবং এক্সপায়ারের মেয়াদ দেখে এবং সেই সাথে অথেনটিক স্থান থেকে মাশকারা কিনুন। চলুন দেখে নেই কিছু মাশকারা যেগুলো পাবেন শপ সাজগোজ-এ…


Take Care of Yourself, Because You Are Worth It.