আন্ডারআর্মের কালচে দাগ দূর করতে ৫টি টিপস

আন্ডারআর্মের কালচে দাগ দূর করতে ৫টি টিপস

গরম চলে এসেছে। আর এই গরমে সস্তির জন্য হোক আর ফ্যাশনের জন্যই হোক, স্লিভলেস ড্রেস কিন্তু পড়াই হয়। তবে অনেকেই ইচ্ছে থাকা সত্ত্বেও স্লিভলেস পড়তে পারে না। আর এর কারণ হলো, আন্ডারআর্মের কালচে দাগ। আর এই দাগ নিয়ে আমাদের সবসময়ই বিরক্তিতে ভুগতে হয়। তবে আপনি চাইলেই খুব সহজে আন্ডারআর্মের এই কালচে দাগ থেকে মুক্তি পেতে পারেন। কিভাবে? চলুন একটি খুবই ইফেক্টিভ আন্ডারআর্ম লাইটেনিং প্যাকের সাথে পরিচয় করিয়ে দেই। এছাড়াও সাথে থাকছে কিছু গুরুত্বপূর্ণ টিপস।

আন্ডারআর্মের কালচে দাগ দূর করতে প্যাক

আন্ডারআর্ম এর কালচে দাগ দূর করার জন্য আমরা একটি আন্ডারআর্ম লাইটেনিং প্যাক তৈরি করব এবং এটি তৈরি করতে যে সকল উপকরণ লাগবে-

১. চারকোল পাউডার: চারকোল পাউডার আমাদের ত্বককে ডিটক্সিফাই করে, ত্বকের টক্সিনসমূহ রিমুভ করতে সাহায্য করে।

 

২. মধু: মধুকে ন্যাচারাল ব্লিচিং এজেন্ট  বলা হয় এবং এটি আমাদের স্কিন থেকে ডার্কনেস দূর করে । এছাড়াও এটি আমাদের স্কিনকে ময়শ্চারাইজ করে।

 

আন্ডারআর্ম লাইটেনিং প্যাকটি যেভাবে তৈরি করবেন

প্রথমে একটি ছোট বাটি নিয়ে এর মধ্যে ১ চা-চামচ চারকোল পাউডার এবং ১ চা চামচ মধু নিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। ব্যস! আমাদের প্যাকটি রেডি।

আন্ডারআর্ম  লাইটেনিং প্যাকটি যেভাবে ব্যবহার করবেন

প্রথমে আন্ডারআর্ম ক্লিন করে নিয়ে এরপর একটি ব্রাশ বা আঙুলের সাহায্যে প্যাকটি আন্ডারআর্ম-এ লাগিয়ে নিন। এরপর ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর একটি ওয়েট ওয়াইপের সাহায্যে প্যাকটি মুছে নিন। এই প্যাকটি এক সপ্তাহ ধরে প্রতিদিন ব্যবহার করবেন। আশা করছি আশানুরূপ ফলাফল পাবেন।

আন্ডারআর্মস এর কালচে দাগ দূর করতে কিছু টিপস

প্যাক তো গেল, এবারে চলুন জেনে নেই কিছু ডেইলি টিপস-

১. গোসলের সময় আন্ডারআর্ম-এ সাবান ব্যবহার না করে সব সময় শাওয়ার জেল ব্যবহার করবেন। একটি লুফাহ (Loofah)-তে শাওয়ার জেল নিয়ে আন্ডারআর্ম এ ব্যবহার করবেন। এতে করে আপনার আন্ডারআর্মের এক্সফোলিয়েশন হয়ে যাবে এবং আন্ডারআর্ম এর ডেড স্কিন সেলসগুলো রিমুভ হয়ে যাবে। ‌

আন্ডারআর্মের কালচে দাগ দূর করতে লুফাহ ও শাওয়ার জেল - shajgoj.com

২. বাইরে থেকে বাসায় ফিরে আমরা মেকআপ ঠিক মত রিমুভ করি, ফেস তো ক্লিন করি কিন্তু আন্ডারআর্ম কি ক্লিন করি?

সারাদিনের ঘাম জমা হওয়ার পর আন্ডারআর্ম ক্লিন  না করার ফলে আন্ডারআর্ম এ ব্যাক্টেরিয়া জমে যায় এবং আন্ডারআর্ম কালো হয়ে যেতে পারে। তাই সব সময় বাইরে থেকে বাসায় এসে আন্ডারআর্ম ক্লিন করে নিয়ে এরপর ডেটল মিশ্রিত পানি দিয়ে আন্ডারআর্ম মুছে নিবেন।

৩. বাজারে যেসব ডিওডরেন্ট পাওয়া যায় সেগুলো বেশীরভাগ ক্ষেত্রেই আন্ডারআর্ম কালচে হয়ে যাওয়ার জন্যে দায়ী। তবে আপনি চাইলে নিজেই বাসায় বসে নিজেই ডিওডরেন্ট তৈরি করে নিতে পারবেন। এজন্যে, ২-৩ ফোঁটা কোকোনাট অয়েল এবং ২-৩ ফোঁটা ল্যাভেন্ডার এসেন্সিয়াল অয়েল মিক্স করে আপনার আন্ডার আর্মের লাগাবেন। এতে আপনার আন্ডারআর্ম-এর ক্ষতিও হবে না এবং সারা দিন থাকবেন সুরভিত।

আন্ডারআর্মের কালচে দাগ দূর করতে তেল - shajgoj.com

৪. আন্ডারআর্ম ময়েশ্চারাইজ করার জন্য এবং আন্ডার আর্মের দাগ হালকা করার করার জন্য প্রত্যেক দিন রাতে শোয়ার আগে আপনার নাইট ক্রিম আন্ডারআর্ম-এ লাগিয়ে নিন।

৫. আন্ডারআর্ম-এর হেয়ার রিমুভ করার ক্ষেত্রে আমরা হেয়ার রিমুভাল ক্রিম, রেজর এবং ওয়্যাক্সিং করে থাকি। এর ফলে আন্ডারআর্ম কালচে হয়ে যায়। তাই এগুলো ব্যবহার থেকে বিরত থাকুন। সব সময় চেষ্টা করুন যেকোন ট্রিমার দিয়ে আন্ডারআর্ম ট্রিম করে নিতে।

আন্ডারআর্মের কালচে দাগ দূর করতে ট্রিমার - shajgoj.com

এইতো জেনে নিলেন, কিভাবে আন্ডারআর্মের কালচে দাগ থেকে মুক্তি পাবেন এবং আরও জেনে নিলেন কিছু টিপস, যেগুলো ডেইলি ফলো করার ফলে আন্ডারআর্ম ক্লিন এবং লাইট থাকবে।

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম

24 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...