৫ মিনিটেই ঝটপট মেকআপ করার দারুণ ১০টি টিপস এবং ট্রিকস!

৫ মিনিটেই ঝটপট মেকআপ করার দারুণ ১০টি টিপস!

৫ মিনিটেই ঝটপট মেকআপ ট্রিকস ফলো করেছে একজন

ইন্টারনেটের বদৌলতে আজকাল আমরা অনেক ধরনের মেকআপ হ্যাকস সম্পর্কে খুব সহজেই জানতে পারি। কিন্তু বাস্তবে খুব কমই সেগুলো কাজে লাগানো সম্ভব হয়। কারণ; কয়জনেরই বা এত সময় আছে যে ব্যস্ততার মধ্যে হ্যাকসগুলো ফলো করবে! বিশেষ করে যাদের ডেইলি ঝটপট রেডি হতে হয় এবং মর্নিং টাইমে যখন হাতে একদমই সময় থাকে না। ঝটপট বলতে, এই হ্যাকসগুলো ফলো করে চটজলদি নিজেকে রেডি করে ফেলতে পারবেন। মেকআপ হ্যাকস যদি ঝটপট ফলোই না করা গেলো, তবে কী লাভ হলো? তাহলে আর কথা বাড়াচ্ছি না। আজকেই জেনে নিন ৫ মিনিটেই ঝটপট মেকআপ করার দারুণ ১০টি টিপস এবং ট্রিকস!

৫ মিনিটেই ঝটপট মেকআপ করতে ১০টি টিপস এবং ট্রিকস

খুব অবাক হচ্ছেন তাইনা? কারণ ৫ মিনিটে মেকআপ আদৌ কি সম্ভব? সম্ভব! তাই আজ ৫ মিনিটেই করা যায় এরকম ১০টি মেকআপ টিপস এবং হ্যাকস সম্পর্কে জানাবো আপনাদের!

এয়ারব্রাশড লুক পেতে ময়েশ্চারাইজারের সাথে ফাউন্ডেশন মিক্স করুন

চটজলদি ফাউন্ডেশন ব্লেন্ড করে স্মুথ এবং ফ্ললেস লুক পাওয়া একটু কষ্টকর। কারণ, ফাউন্ডেশন সবসময় টাইম নিয়ে ব্লেন্ড না করলে সেটা ভালোভাবে বসবে না এবং দেখতে কেকি লাগবে। কিন্তু তাড়াহুড়ার সময় আপনার হাতে অত সময় নাও থাকতে পারে। এক্ষেত্রে, ফাউন্ডেশনের সাথে আপনার পছন্দের সিরাম বা ময়েশ্চারাইজার মিক্স করে নিন। এটি করার ২ টি বেনিফিট রয়েছে। ফাউন্ডেশন ব্লেন্ড খুব ইজিলি করা যাবে এবং স্কিনটা দেখতেও খুবই গ্লোয়িং এবং হাইড্রেটেড লাগবে।

নাকের এরিয়াতে কনসিলার অ্যাপ্লাই করুন

৫ মিনিটেই ঝটপট মেকআপ ট্রিকস হিসাবে নাকের পাশে কন্সিলার অ্যাপ্লাই করছে একজন

মোবাইল ক্যামেরায় ফিল্টার দিয়ে ছবি তুলতে আমরা কমবেশি সবাই পছন্দ করি। ফিল্টারে চেহারা দেখতে যেমন সুন্দর লাগে, এবার বাস্তবেও তেমন লাগবে! এজন্য সামান্য একটু কনসিলার নিয়ে আপনার নাকের আশেপাশের এরিয়াতে অ্যাপ্লাই করুন এবং ভালোভাবে ব্লেন্ড করুন। এতে করে চেহারায় ইন্সট্যান্ট একটা ব্রাইট এবং ফ্রেশ লুক চলে আসবে। একবার ট্রাই করেই দেখুন!

ফ্রেশ এবং লিফটেড আই পেতে কনসিলার

অনেক সময় টায়ার্ড থাকার কারণে কিংবা কোনো কারণে ঘুম কম হবার ফলে আমাদের চোখ দেখতে সতেজ লাগেনা। এতে করে ফেইস দেখতেও ভালো লাগেনা। এক্ষেত্রে, একটুখানি ক্রিম কনসিলার নিয়ে চোখের আউটার কর্ণারে লাগিয়ে নিন এবং আইব্রো এর দিকে ব্লেন্ড করে নিন। ব্যস! ইন্সট্যান্টলি আপনার চোখ দেখতে ফ্রেশ এবং লিফটেড মনে হবে। ৫ মিনিটেও মেকআপ কমপ্লিট হয়ে যাবে।

ব্লাশ স্কিপ করবেন না

স্কিনটোনের জন্য পারফেক্ট ব্লাশ শেইড গালে অ্যাপ্লাই করতেছে একজন

আমাদের মধ্যে অনেকেই চিকবোনে হাইলাইটার অ্যাপ্লাই করলেও ব্লাশ অ্যাপ্লাই করতে অনেক সময় মনে থাকেনা কিংবা সময়ের অভাবে স্কিপ করে যাই। কিন্তু, ব্লাশ আমাদের ফেইসে হেলদি গ্লো অ্যাড করে, তা বলার অপেক্ষা রাখে না। এজন্য, চিক এরিয়াতে আর কিছু না লাগালেও; একটা ব্রাইট কালারের ব্লাশ অবশ্যই অ্যাপ্লাই করবেন। আর ব্লাশ অ্যাপ্লাই এখন অনেক বেশি ট্রেন্ডিও বটে।

আইল্যাশ কার্ল করতে ভুলবেন না

অনেকেই মেকআপ করার ক্ষেত্রে এই বিষয়টি গুরুত্বই দেন না। কিন্তু আইল্যাশ কার্ল করার ফলে আইল্যাশগুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে আর বেশি করে মাশকারাও লাগাতে হয় না। তাই মাশকারা লাগানোর আগে আইল্যাশ কার্ল করে নিতে ভুলবেন না। ট্রাস্ট মি! মাত্র ৫ সেকেন্ড সময় লাগবে।

আইব্রো জেলের সাহায্যে আইল্যাশ প্রাইম করুন

লং এবং কার্লি ল্যাশ পেতে মাশকারা আমরা সবাই অ্যাপ্লাই করি। এবার এমন একটা হ্যাকস বলবো যা আপনার আইল্যাশগুলোকে অনেক বেশি ডিফাইন এবং এক্সটেন্ড করতে হেল্প করবে। মাশকারা লাগানোর আগে আইব্রো জেল আপনার আইল্যাশে এক কোট লাগিয়ে নিন। এরপর; মাশকারা অ্যাপ্লাই করুন। এতে করে আইল্যাশ জড়িয়ে যাওয়া থেকেও মুক্তি পাবেন।

সতেজ এবং ব্রাইট লুক পেতে ব্লাশকে আইশ্যাডো হিসেবে ব্যবহার

চোখ সাজাতে আমরা সবাই আইশ্যাডো তো ব্যবহার করি। কিন্তু ঝটপট সুন্দর আই লুক পাওয়া খুবই কঠিন। এই অবস্থায় আপনি যা করতে পারেন; আপনার ব্লাশের কালারটিই আপনার আইলিডে অ্যাপ্লাই করে ফেলুন। এছাড়া চাইলে অরেঞ্জ টোনের যে কোনো আইশ্যাডোও ব্যবহার করতে পারবেন। এতে আপনি ইন্সট্যান্টলি ব্রাইট এবং ক্লান্তিহীন চোখ পাবেন। এই ট্রিকসটি ও আপনি ৫ মিনিটের মধ্যে মেকআপ করার জন্য অ্যাপ্লাই করতে পারবেন।

পলিশড এবং ওয়াইড আই লুক পেতে আইশ্যাডোর ব্যবহার

চোখে আইশ্যাডো অ্যাপ্লাই করছেন একজন

চোখের লোয়ার ল্যাশ লাইনে শুধুমাত্র কাজল নয়, আইশ্যাডো দিয়েও পলিশড এবং সুন্দর লুক পাওয়া যায়। আবার অনেকের চোখ ছোট হবার ফলে কাজল দিলে চোখ দেখতে আরো ছোট লাগে। এক্ষেত্রে চটজলদি একটা ব্রাউন কালারের আইশ্যাডো একটি পেন্সিল ব্রাশে নিয়ে আপনার লোয়ার ল্যাশ লাইনে অ্যাপ্লাই করুন ও ব্লেন্ড করে নিন। এতে করে আপনার চোখ দেখতে পলিশড এবং ওয়াইড মনে হবে।

আপনার চোখ হাইলাইট করুন

বিগেনারদের জন্য আই মেকআপ

ফ্রেশ এবং ওপেন আইলুক পেতে চোখের কিছু এরিয়া; যেমন – আইব্রো বোন এবং ইনার কর্নারে হাইলাইটার অ্যাপ্লাই করুন। এছাড়াও চোখের ওয়াটার লাইনে ন্যুড কালারের আইপেন্সিল দিয়ে ড্র করে নিতে পারেন। হোয়াইট আইপেন্সিলের থেকে ন্যুড কালারটিই সিলেক্ট করবেন। ফলে দেখতে বেশি ন্যাচারাল লাগবে।

ফুলার লিপস পেতে লিপস কনট্যুরিং এবং হাইলাইটিং করুন

লিপস বিগার এবং ফুলার দেখাতে অনেকেই পছন্দ করি আমরা। বিভিন্ন মেকআপ হ্যাকসে দেখে থাকি; ন্যাচারালি লিপস ফুলার দেখানোর জন্য বিভিন্ন শেডের লিপস্টিক দিয়ে ম্যাপ এঁকে সেই এফেক্টটা আনে। কিন্তু তাড়াহুড়ো থাকলে এতকিছু করবার সময় কই? এই জন্য নিচের ঠোঁটের নিচের দিকে কনট্যুরিং পাউডার লাগিয়ে হালকা ব্লেন্ড করে নিন এবং কিউপিডস বো (আপার লিপের ডবল কার্ভ শেইপ) তে হাইলাইটার লাগিয়ে ব্লেড করে নিন। এতে করে লিপস দেখতে ফুলার লাগবে এবং এটি একদম কুইকলি ৫ মিনিটের মধ্যেই মেকআপ করতে পারবেন।

তাহলে জেনে নিলেন; ৫ মিনিটেই ঝটপট মেকআপ করার দারুণ ১০ টি টিপস এবং ট্রিকস! আশা করছি, আর্টিকেলটি আপনাদের জন্য হেল্পফুল ছিল। চটজলদি মেকআপ করে চমৎকার লুক পেতে কাজে দিবে! অথেনটিক মেকআপ প্রোডাক্টস কিনতে আপনারা চাইলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত সম্ভারে অবস্থিত, সেখান থেকে কিনতে পারেন আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন। ভালো থাকুন, নিরাপদে থাকুন।

7 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...