ডার্ক সার্কেল | ৪টি প্রয়োজনীয় তেলে হবে দূর! - Shajgoj



ডার্ক সার্কেল | ৪টি প্রয়োজনীয় তেলে হবে দূর!

লিখেছেন - নাইমা আক্তার
সেপ্টেম্বর ৬, ২০১৮



চোখের নিচে কালোদাগ বা ডার্ক সার্কেল নিয়ে চিন্তিত? ডার্ক সার্কেল-এর সমস্যায় যারা ভুগছেন তাদের চেহারা সবসময় নিস্তেজ এবং ক্লান্ত দেখায়। চোখের নিচের কালো দাগের কারণে অনেক ক্ষেত্রে মেকআপ করলেও চেহারা দেখতে বাজে দেখায়। ডার্ক সার্কেল দূর করার অনেক ধরনের পদ্ধতি রয়েছে। তাদের মধ্যে একটি হলো তেলের ব্যবহার। অনেক বছর ধরে বিভিন্ন ধরনের তেলের ব্যবহার চোখের কালো দাগ দূর করে ব্লাড সার্কুলেশন ইম্প্রুভ করার পাশাপাশি ত্বকের কোমলতা বৃদ্ধি করে আসছে। অয়েল ম্যাসাজ করলে চোখের নিচের ব্লাড সার্কুলেশন বৃদ্ধি পায় এবং চোখের চারপাশের ত্বক ধীরে ধীরে কোমল ও উজ্জ্বল হয়ে উঠে। তাই চলুন আজ দেখে নেয়া যাক ৪ রকম তেলের কথা, যেগুলো নিয়মিত ব্যবহারের ফলে আপনার চোখের কালো দাগ থেকে খুব দ্রুতই রেহাই পাবেন। আর এই তেলগুলোর ব্যবহারে আপনার চোখের চারপাশের ত্বকও বলিরেখা থেকে রক্ষা পাবে।

 

ইফেক্টিভ অয়েল ম্যাসাজ থেরাপি

তেল ব্যবহার করার সময় আপনার চোখ দুটি বন্ধ করে নিন। চোখের চারপাশে আঙুলের ম্যাসাজ থেরাপি টেকনিক-এর একটি মূল উপাদান। চোখের চারপাশে মৃদু চাপ প্রয়োগ করে ম্যাসাজ করতে হবে। নাকের ব্রিজ-এর কাছ থেকে ম্যাসাজ শুরু করতে হবে তারপর আস্তে আস্তে উপরের দিকে গিয়ে চোখের চারপাশে এবং আবার আলতোভাবে আইব্রো ও তার নিচের অংশে অল্প চাপ দিয়ে ম্যাসাজ করতে হবে। চোখের চারপাশে গোলাকারভাবে ম্যাসেজ করার সময় আপনার আঙ্গুল দিয়ে আলতো করে চাপ দিন এতে করে টিস্যুতে রক্ত ​​প্রবাহ ত্বরান্বিত হবে।  ভালো ফলাফল পাবার জন্য প্রতিদিন ৪ থেকে ৫ বার ম্যাসাজ করুন।

এখন সরাসরি তেলে চলে যাওয়া যাক-

১. নারকেল তেল

ডার্ক সার্কেল মানে শুধু কালো স্কিন-কেই বোঝায় না চোখের আশেপাশের রিঙ্কেল বা খসখসে চামড়াও ডার্ক সার্কেল-এর একটি অংশ। নারকেল তেল ভিটামিন ই, ল্যাকটিক এসিড এবং অন্যান্য পুষ্টি-উপাদানগুলোর একটি চমৎকার উৎস যা ত্বককে ব্যাপকভাবে মেরামত করে, ত্বকের পোর-গুলোকে টাইট করে, ত্বকের প্রদাহ হ্রাস করে, ত্বকের ময়েশ্চারাইজিং করে এবং ডার্ক সার্কেল খুব দ্রুত রিমুভ করতে সাহায্য করে। এক্ষেত্রে স্কিন ক্যাফে-এর নারকেল তেল একদম ১০০% খাঁটি এবং পারফেক্ট একটি চয়েজ।

ডার্ক সার্কেল দূর হবে স্কিন ক্যাফে-এর নারকেল তেলে - shajgoj.com

যেভাবে ব্যবহার করবেন-

সমপরিমাণ আলু ও শসা স্লাইস করে একটি ব্লেন্ডারে ব্লেন্ড  করুন এবং একটি মসৃণ পেস্ট তৈরি করে নিন।। এটি মুখে লাগিয়ে ২০ মিনিটের মতো রেখে শুকিয়ে নিন। তারপর নরমাল পানি দিয়ে ধুয়ে ত্বককে শুকিয়ে যেতে দিন। তারপর আপনার চোখের চারদিকে আঙুল দিয়ে আলতো করে নারকেল তেল ম্যাসাজ করুন। সারারাত রেখে সকালে ধুয়ে ফেলুন এবং পেয়ে যান ফ্রেস একটা লুক।

২. বাদাম তেল

এই তেলটি স্কিন-এর রিঙ্কেল ও ফাইন লাইন্স কমিয়ে ত্বকের স্মুথনেস ফিরিয়ে আনতে সাহায্য করে। এই তেলটি ব্লাড সার্কুলেশন বাড়িয়ে ত্বককে ময়েশ্চারাইজ করে এবং ভেতর থেকে ডার্কনেস কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে। বাদাম তেল চাইলে স্কিন ক্যাফে-এর আমন্ড অয়েল-টি কিন্তু দারুণ খাঁটি।

ডার্ক সার্কেল দূর হবে স্কিন ক্যাফে-এর আমন্ড অয়েলে - shajgoj.com

 

যেভাবে ব্যবহার করবেন-

আপনার ত্বকের উপযোগী ভালো কোন ফেসওয়াশ দিয়ে মুখটি ভালোভাবে ধুয়ে ফেস টাওয়েল দিয়ে আলতোভাবে মুছে নিন। এবার এক টেবিল চামচ মধুর সাথে ১ টেবিল চামচ আমন্ড অয়েল ভালোভাবে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি রাতে ঘুমাতে যাওয়ার আগে প্রায় ৫ মিনিট ধরে চোখের চারপাশে ম্যাসাজ করুন। সারারাত রেখে সকালে ধুয়ে ফেলুন এবং দেখুন চোখের কালো দাগ অনেকটাই হালকা লাগছে।

৩. ক্যাস্টর অয়েল

ভঙ্গুর এবং রুক্ষ ত্বকের জন্য শ্রেষ্ঠ তেল হল ক্যাস্টর অয়েল। এই তেল নিয়মিত ব্যবহারে আপনি ডার্ক সার্কেল-সহ আই ব্যাগ থেকেও মুক্তি পেতে পারেন খুব অল্পদিনের মধ্যেই। স্কিন ক্যাফে-এর আছে একদম শতভাগ খাঁটি ক্যাস্টর অয়েল

ডার্ক সার্কেল দূর হবে স্কিন ক্যাফে-এর ক্যাস্টর অয়েলে - shajgoj.com

যেভাবে ব্যবহার করবেন-

ক্যাস্টর অয়েল ও নারকেল তেল একটি বাটিতে সমান পরিমাণে মিশ্রিত করুন। হালকা চাপ দিয়ে আপনার চোখের নীচে ও চারদিকে  ম্যাসেজ করুন। এটি রাতে প্রয়োগ করুন এবং সকালে ভালো কোন ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন আর দেখুন এর পজিটিভ রেজাল্ট।

৪.ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েল

ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েল ত্বককে ভেতর থেকে পরিষ্কার করে ও ত্বকের সজীবতা ফিরিয়ে আনে। এটা ত্বকের পোর-গুলোকে ছোট করে ত্বক থেকে বিষাক্ত টক্সিন দূর করে। এটি চোখের নীচের কালো দাগ দূর করতে খুবই ভালো কাজ করে। স্কিন ক্যাফে-এর এই তেল-টি খুবই কার্যকর।

ডার্ক সার্কেল দূর হবে স্কিন ক্যাফে-এর ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েলে - shajgoj.com

যেভাবে ব্যবহার করবেন-

উষ্ণ পানি দিয়ে আপনার মুখ পরিষ্কার করুন এবং নরম শুকনো টাওয়েল দিয়ে আপনার মুখটি মুছে নিন। তারপর ল্যাভেন্ডার অ্যাসেনশিয়াল অয়েল-এর মধ্যে একটি তুলোর বল ডুবিয়ে নিয়ে ৫-৬ মিনিটের মত চোখের চারপাশে ম্যাসাজ করুন। তারপর সারারাত এভাবেই রেখে সকালে ধুয়ে ফেলুন।

সর্বোত্তম ফলাফলের জন্য, প্রতিদিন কমপক্ষে একবার ৩০ দিনের জন্য উপরের যে কোন একটি পদ্ধতি অনুসরণ করুন। পার্থক্যটা নিজেই খুব ভালোভাবে উপলব্ধি করতে পারবেন।

আর স্কিন ক্যাফে-এর তেলগুলো সুলভ মূল্যে পাবেন শপ.সাজগোজ.কম-এ। এই তেলগুলোর উপর ১৫% অফ-এর অফার চলছে। কিনতে চাইলে এখনই তাদের অনলাইন-এ অর্ডার করুন।

 

ছবি- ইমেজেসবাজার.কম