পনি টেইলের ৩ টি হেয়ার স্টাইল - Shajgoj পনি টেইলের ৩ টি হেয়ার স্টাইল - Shajgoj

পনি টেইলের ৩ টি হেয়ার স্টাইল

ডিসেম্বর ২৭, ২০১৩

প্রতিদিনের ব্যস্ত জীবনে শর্ট কাট হিসেবে পনি টেইলের জুড়ি নেই। কর্মব্যস্ত নারী অথবা কলেজ, ভার্সিটি পড়ুয়া মেয়েদের জন্য এটি বেশ মানানসই একটি হেয়ার স্টাইল। তবে প্রতিদিনই তো আর একই স্টাইলে চুল বাঁধা যায় না। একঘেয়েমি কাটানোর জন্য এবং চেহারায়ও আলাদা একটা ভাব নিয়ে আসতে একেক দিন একেক রকম ভাবে চুল বাঁধতে পারেন। আজ আপনাদের জন্য পনি টেইল বাঁধার তিনটি পদ্ধতি ধাপে ধাপে দেয়া হল।

হেয়ার স্টাইল ১ :

– প্রথমেই চুল গুলো ভালো মত আঁচড়ে নিয়ে উপরে এবং নীচে সমান করে দুই পার্ট আলাদা করে নিন। এবার উপরের অংশের চুল গুলো রাবার ব্যান্ড দিয়ে এক পাশে আটকে নিন আর নীচের অংশের চুল গুলো অন্যপাশে নিয়ে বেণী করে নীচে রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন।

image01

– এবার বেণী করা অংশটি উপরে বাঁধা চুলের উপর দিয়ে শেষ পর্যন্ত প্যাঁচাতে থাকুন।

image03

– প্যাঁচানো শেষে বেণী করা অংশের শেষ প্রান্ত একটি ক্লিপ দিয়ে পেছনের চুলের সাথে আটকে দিন যাতে খোলার সম্ভাবনা না থাকে। ক্লিপটি চুলের পেছনে এমন ভাবে লাগাবেন যাতে সেটি দেখা না যায়।

image02

– শেষে বেণীর মাঝখানে একটি কিউট রাবার ব্যান্ড আটকে দিতে পারেন। এটি বাঁধা চুলের সৌন্দর্য বাড়িয়ে দিবে অনেকখানি।

image05

হেয়ার স্টাইল ২ :

– প্রথমেই একটু উঁচুতে একটি পনি টেইল বাঁধুন। এরপর ছবির মত করে রাবারের উপরের চুলে দুই হাত দিয়ে ফাঁকা করুন।

image00

– এবার বাঁধা চুল গুলো উপরের দিকের সেই ফাঁকা জায়গার মধ্যে দিয়ে নীচের দিকে ঢুকান।

image04

– মূলত উপরের ধাপটি করার পরেই পনি টেইলটা মোটামুটি কমপ্লিট। তবে এর পেছনে একটি বো ক্লিপ লাগিয়ে নিয়ে হেয়ার স্টাইলটা আরো আকর্ষণীয় করে তুলতে পারেন।

image06

– সামনের দিকের চুল গুলো চিরুনির চিকন প্রান্ত দিয়ে কিছুটা ফুলিয়ে নিন। এটি লুকটা গর্জিয়াস করে তুলবে।

image07

– কোথাও যাওয়ার সময় হাতে কম টাইম থাকলে ঝটপট করে ফেলতে পারেন এই হেয়ার স্টাইলটি। খুবই সহজ এবং কম সময়ের মধ্যে হয়ে যাবে এটি।

02222

হেয়ার স্টাইল ৩ :

– এই হেয়ার স্টাইল টা করার জন্য চুলে প্রথমে হেয়ার ক্রিম লাগিয়ে নিন যাতে স্টাইল টা ঠিক মতো অনেকক্ষণ থাকে। এরপর চুল ভালো মত আঁচড়ে নিয়ে সমান দুই ভাগ করুন।

HS01

– এবার চুলের দুই অংশ নিয়ে দড়িতে গিঁট দেয়ার মত করে প্রথমে একটি গিঁট দিন এবং তার পরেই আরেকটি গিঁট দিন।

HS02

 – বাঁধা গিঁট দুটোর নীচে একটি ইলাস্টিকের ব্যান্ড দিয়ে চুল গুলো বাঁধুন। এরপর চিকন একটি কাঠি দিয়ে ইলাস্টিকের ব্যান্ডটি গিঁটের নীচে ঢুকিয়ে দিন যাতে সেটি দেখা না যায়।

56

– এবার নীচের চুল গুলোতে মেসি ভাব আনার জন্য চিরুনি দিয়ে চুল গুলো টিজ করুন। এই হেয়ার স্টাইলটি চেহারায় একটা ক্লাসি ভাব নিয়ে আসে। যেকোনো পার্টিতেও ঝটপট করে নিতে পারেন এই স্টাইলটি।

78

লিখেছেনঃ নাহার

ছবিঃ পিন্টারেস্ট.কম