হেয়ার প্যাক সল্যুশন | চুলের যত্ন হবে ৩টি ঘরোয়া পদ্ধতিতে!

হেয়ার প্যাক সল্যুশন | চুলের যত্ন হবে ৩টি ঘরোয়া পদ্ধতিতে!

চুলের যত্ন হবে ৩টি হেয়ার প্যাকে - shajgoj

বিভিন্ন ধরনের হেয়ার প্যাক ব্যবহৃত হয়ে আসছে সেই প্রাচীনকাল থেকেই। চুল নিয়ে কাব্য-মহাকাব্যের অভাব নেই।  কাব্য জগতের বনলতা সেন হোক, তারকা জগতের সুন্দরী নায়িকাই হোক কিংবা হোক সে রূপকথার লম্বা চুলের রূপাঞ্জেল, সবার চুলেই বাস্তবে আর কল্পনায় আমরা মুগ্ধ হতে বাধ্য! সুন্দর চুল দেখলেই মুখ থেকে আপনা-আপনি বের হয়ে যায়- “ইশ! আমারও যদি  এমন সুন্দর চুল থাকত!”

হ্যাঁ, এটা ঠিক যে জিনগত কারণে চুলের সৌন্দর্য নির্ভর করে। কিন্তু এই আপনা-আপনি সুন্দর চুলেরও যত্ন না নিলে তা মাথা থেকে ঝরে ঝরে পড়ে যাওয়া অসম্ভব নয়। চুলের যত্ন ছেড়ে দিলে মাথা ভর্তি গোছা গোছা  চুলও আপনাকে ছেড়ে যাবে শীঘ্রই! শুকনো মুখে একটি কথাই তখন ভাবতে হবে- “ কী করব? এত  চুল পড়ছে যে!” আসলেই খুব চিন্তার বিষয়।

ঝরঝরে সুন্দর চুল সবারই পছন্দ। আর এই সুন্দর আর ঝলমলে চুল পেতে চাই নিয়মিত চর্চা। নিয়মিত যত্নের মাধ্যমেই আপনি সুন্দর চুলের অধিকারিণী হবেন! তাই চুলের যত্ন নিতে জেনে  নিন ডিমের ৩টি সহজ হেয়ার প্যাক! এই হেয়ার প্যাকগুলো আপনাকে সুন্দর এবং মসৃণ চুল পেতে সাহায্য করবে, সাথে চুল পড়া কমাতেও দারুণ কার্যকরী এই প্যাকগুলো!

হেয়ার প্যাক সল্যুশন 

হেয়ার প্যাক – ১

উপকরণ

১) ডিম একটি

২) মেয়োনেজ এক কাপ

৩) অলিভ অয়েল এক টেবিল চামচ

৪) টক দই এক টেবিল চামচ

৫) মধু এক টেবিল চামচ

চুলের যত্নে ডিম, মেয়োনিজ, অলিভ অয়েল, টক দই ও মধুর হেয়ার প্যাক - shajgoj.com

প্রস্তুতি

উপরের সব কটি উপকরণ একসাথে ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করতে হবে। এরপর চুলের আগা থেকে গোঁড়া পর্যন্ত লাগিয়ে ৩০-৪০ মিনিট রাখতে হবে। তারপর ভালোভাবে পানি দিয়ে ধুয়ে, শ্যাম্পু করতে হবে!

হেয়ার প্যাক – ২

উপকরণ

১) ডিম একটি

২) মেয়োনেজ এক কাপ

৩) অলিভ অয়েল এক টেবিল চামচ

৪) ক্যাস্টর অয়েল এক টেবিল চামচ

চুলের যত্নে ডিম, মেয়োনেজ, অলিভ ও ক্যাস্টর অয়েলের হেয়ার প্যাক - shajgoj.com

প্রস্তুতি

প্রথমে ডিম এবং মেয়োনেজ ভালোভাবে বিট করতে হবে। তারপর ক্যাস্টর অয়েল এবং অলিভ অয়েল-এর সাথে ভালো করে মিশাতে হবে। মিশ্রণটি চুলে লাগিয়ে একটি শাওয়ার ক্যাপ পরে এক ঘণ্টা পর চুল ভালোভাবে পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করতে হবে।

হেয়ার প্যাক – ৩

উপকরণ

১) ডিমের কুসুম

২) মধু এক টেবিল চামচ

৩) বাধাকপির রস এক টেবিল চামচ

চুলের যত্নে ডিমের কুসুম, মধু ও বাধাকপির রসের হেয়ার প্যাক - shajgoj.com

প্রস্তুতি

প্রথমেই ডিমের কুসুম, মধু এবং বাধাকপির রস মিশিয়ে নিতে হবে। চুলের আগা থেকে গোঁড়া পর্যন্ত ভাল করে লাগিয়ে প্রায় দুই ঘণ্টা রাখতে হবে। এরপর চুল ভালোভাবে পানি দিয়ে ধুয়ে শ্যাম্পু করতে হবে।

আপনি চাইলে আপনার পছন্দমতো প্রোডাক্ট কিনতে পারেন অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে। আবার যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার এ অবস্থিত সাজগোজের দুটি ফিজিক্যাল শপ থেকেও কিনতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি!

এই ৩টি হেয়ার প্যাকই অতিরিক্ত চুল পড়া কমাতে  খুবই কার্যকর। আপনার পছন্দমত যেকোনো একটি হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। আবার পরপর ৩ সপ্তাহেও এ ৩টি হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন। ছোট চুল হোক বা বড় চুল, নিয়মিত চুলের যত্নে চুল হয়ে উঠুক সুস্থ আর সুন্দর!

 

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম

7 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...