গরমে ক্যাজুয়াল পোশাক | ৩টি ড্রেস দেবে ফ্যাশনের সাথে আরাম!

গরমে ক্যাজুয়াল পোশাক | ৩টি ড্রেস দেবে ফ্যাশনের সাথে আরাম!

গরম মাঝে দিয়ে কমলেও এখন আবার বেড়ে গিয়েছে। বৃষ্টি মাঝে কিছু দিন হলেও গরমের হাত থেকে রেহাই পায় নি মানুষ। তাই রোদ বৃষ্টির এই খামখেয়ালিপনার সাথে তাল মিলিয়ে সবাইকে চলতে হয়। আর কাজের জন্য ছেলে মেয়ে উভইয়কেই বাড়ির বাইরে যেতে হয়। গরমে জীবন যখন অতিষ্ঠ তখন একটু শান্তির জন্য আরামদায়ক পোশাকের বিকল্প নেই। তবে আরামদায়ক পোশাক পরার পাশাপাশি ফ্যাশনের সাথে ও তাল মিলিয়ে চলতে চায় সবাই। আর বর্তমান যুগে মেয়েরাও সেই ফ্যাশনের সাথে তাল মিলিয়ে চলে কারণ আধুনিকতার ছোঁয়া তাদের পোশাকেও এসেছে। শীত, বর্ষা ও গরমে ক্যাজুয়াল পোশাক নিয়ে আমাদের দেশের মেয়েরাই এখন বেশ সচেতন।

গরমের কথা মাথায় রেখে ছেলে-মেয়ে উভয়ই ওয়েস্টার্ন পোশাকের দিকে প্রাধান্য দেয় এই সময়টাতে। তবে ওয়েস্টার্ন মানেই যে দৃষ্টিকটু কিছু তা কিন্তু নয়। কারণ নিজেকে স্টাইলিশ লুকে দেখতে সবাই পছন্দ করে। গরমের ক্যাজুয়াল পোশাক বলতে যে পোশাকগুলো সব চেয়ে জনপ্রিয় সেগুলো আসুন জেনে নিই।

গরমে ক্যাজুয়াল পোশাক

১. টি-শার্ট

গরমে সবচেয়ে আরামদায়ক পোশাক হল টি-শার্ট। আর এখন ছেলেদের পাশাপাশি মেয়েরাও তাদের পছন্দের পোশাকের তালিকাতে টি-শার্ট রাখে কারণ গরমে আরামদায়ক পোশাক হিসেবে টি-শার্ট-এর বিকল্প নেই। আবার এই কথা সত্য যে, সব বয়স এ সব পোশাক মানায় না। আপনি ইচ্ছা করলেই যেকোন বয়সে ফ্রক পরতে পারবেন না। কিন্তু টি-শার্ট ছোটবড় সব মেয়েরাই পরতে পারে আর ছেলেদের পছন্দের তালিকাতে এমনিতেই সব সময় টি-শার্ট প্রাধান্য পায়। তারা তাদের পছন্দ মতো ডিজাইনের টি-শার্ট ও এখন পরতে পারে।

২. ফতুয়া

ছেলেদের পাশাপাশি মেয়েদের ও কাজের জন্য বাড়ির বাইরে যেতে হয়। আর মেয়েরা এখন আরামদায়ক পোশাক হিসেবে বেছে নিয়েছে ফতুয়া। যেকোন প্যান্ট এর সাথেই যেহেতু পরা যায় সেহেতু ঝামেলাও কম হয়। এই গরমে উৎসবের পোশাক বলতে হতে পারে হাতের কাজ করা ফতুয়া। ছেলে মেয়ে উভয়ই পড়তে পারে এমন দুটি পোশাকই হল টি-শার্ট আর ফতুয়া।

৩. কুর্তি

পছন্দের পোশাকের তালিকাতে এখন মেয়েরা কুর্তিকে প্রাধান্য দিয়ে থাকে।  এই কুর্তি একদিকে যেমন দেশীয় ঐতিহ্য প্রকাশ করে তেমনি অনেক ফ্যাশনেবল।কুর্তি ভয়েল, সুতি যেকোন কাপড়েরই হতে পারে। তাই গরমে মেয়েরা আজকাল বাইরের পোশাক বলতে মেয়েরা কুর্তিকেই প্রাধান্য দিয়ে থাকে। অফিসে বা যেকোন কাজের জায়গাতে মেয়েরা আজকাল কুর্তি পরেই আরামদায়ক অনুভব করে।

গরমে ফ্যাশনের দিকে যেমন নজর দিয়ে থাকি আমরা তেমনি অসহ্য গরমে কিভাবে একটু হলেও আরাম পাওয়া যায় তার ঠিকানা কম বেশি সবাই খুঁজে। কারণ যুগের সাথে তাল মিলিয়ে চলতে গেলে ফ্যাশনের বিকল্প নেই। আর গরম মানেই মাথাতে যে নামটা প্রথমে আসে সেটা হল ক্যাজুয়াল। যুগের সাথে তাল মিলিয়ে তাই ছেলে মেয়ে উভয়ই পরতে ভালোবাসে ক্যাজুয়াল পোশাক।

ছবিঃ সংগৃহীত – ইমেজেসবাজার.কম

4 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...