বাজেট ফ্রেন্ডলি আইলাইনার | ৩টি প্রোডাক্টে চোখ সাজান নিঃসন্দেহে বাজেট ফ্রেন্ডলি আইলাইনার | ৩টি প্রোডাক্টে চোখ সাজান নিঃসন্দেহে

বাজেট ফ্রেন্ডলি আইলাইনার | ৩টি প্রোডাক্টে চোখ সাজান নিঃসন্দেহে

লিখেছেন - শিফাত আরা সঞ্চা এপ্রিল ২৮, ২০১৯

বাজেট ফ্রেন্ডলি আইলাইনার নিয়ে বলার আগে আফরিনের ঘটনাটা শেয়ার করবো। আফরিন তার বান্ধবীর বিয়েতে খুব সুন্দর করে সেজে গিয়েছিল। কিন্তু যখন ছবি খুঁজতে যাচ্ছে তার কোনো ভালো ছবি খুঁজেই পাচ্ছে না। তার বান্ধবী ফেসবুক কভার ফটো দিয়েছে সেখানেও আফরিন নেই। এই ছবি দেখেতো আফরিনের আরও মন খারাপ হয়ে গিয়েছে। বেস্ট ফ্রেন্ড-এর বিয়ের গ্রুপ পিকচার-এ সে নেই, এটা আফরিন মানতেই পারছে না। তাই ফোন দিয়ে ফ্রেন্ড-কে জিজ্ঞেস করে বসলো- “এই আমি তোর বেস্ট ফ্রেন্ড? আমাকে ছাড়াই তোরা সবাই গ্রুপ পিক তুলে ফেললি?” ওদিকে তার খুনসুটি সম্পর্কের বান্ধবী তাকে বলল, “ হ্যাঁ, তুই যা দশবার করে মেকআপ দে, একটু পরপর কাজল-আইলাইনার নিয়ে উধাও হয়ে যা! আমার বিয়ের গ্রুপ পিকচার-এ তুই নাই কেন? তুই আইলাইনার নিয়েই থাক!”

ফোন কাটতেই আফরিনের মনে হলো সব দোষ তার আইলাইনার-এর! ছড়িয়ে যায় একটুতেই, দেখতে কেমন লাগে ভাবুনতো! এত কষ্ট করে সেজে সব ঠিক থাকে, শুধু এই আইলাইনার-কাজল নষ্ট হয়ে গেলে একটু পরপর টিস্যু নিয়ে খানিক ঠিক করতেই হয়। কখনও আবার পুরো সাজটাই যায়। তাই বাজেট-এর মধ্যে ভালো আইলাইনার কোনটা কিনবে তাই নিয়ে চিন্তায় পড়েছে খুব। আফরিনের মত এমন সমস্যায় কমবেশি আমাদের সবারই পরতে হয়, আর শুধু এই আইলাইনার-এর জন্য যে অনেকের কত সুন্দর মুহূর্ত মিস হয়ে যায় তা আমরা বুঝতেও পারি না। তাই আজ বলব চোখের সাজ দীর্ঘ সময় ঠিক রাখতে লং লাস্টিং ৩টি বাজেট ফ্রেন্ডলি আইলাইনার নিয়ে! চলুন দেখে নেই তাহলে!

বাজেট ফ্রেন্ডলি আইলাইনার

১. প্লাম অল ডে ওয়্যার কোহল কাজল (plum all day wear kohl kajal)

প্লাম আইলাইনার-টি বেগুনি রং-এর একটি পেন্সিল। এই আইলাইনার একটি সফট টাচ আইলাইনার। এটি খুব আলতো করে চোখে লাইন টেনে নেয়া যায়, অন্য সফট লাইনার-এর মতন এই প্লাম আইলাইনার ছড়িয়ে যায় না একদম! আপনার চোখের সাজ প্রায় ১২ ঘন্টা ভালো থাকে।

বাজেট ফ্রেন্ডলি প্লাম অল ডে ওয়্যার কোহল কাজল - shajgoj.com

আরও একটি তথ্য শুনে আপনাদের ভালো লাগবে যে, যাদের চোখে অ্যালার্জি-এর সমস্যা আছে, তারা এই আইলাইনার-টি নির্ভয়ে ব্যবহার করতে পারেন চোখের উপরে ও নিচে এমনকি চোখের ভেতর ওয়াটার লাইন-এও!  কারণ, এই আইলাইনার-টি নন টক্সিক, মিনারেল অয়েল ফ্রি, প্যারাবেন ফ্রি ও পারাফিন ফ্রি। আর পেন্সিল আইলাইনার ভেবে খুব দ্রুত যে শেষ হয়ে তা কিন্তু নয়, মোটামোটি অনেক দিনই প্লাম-এর এই পেন্সিল আইলাইনার-টি চলে যায়। আর হ্যাঁ, এর সাথে একটি পেন্সিল শার্পনারও ফ্রি দেয়! দাম? প্লাম অল ডে অয়্যার কোহল কাজল-এর দাম ১০৫৪/- টাকা। খুব ভালো কাজলের মধ্যে এটা কিন্তু বাজেট ফ্রেন্ডলি-ই বটে।

২. রিমেল স্ক্যান্ডাল আইস ওয়াটার প্রুফ কোহল কাজল (Rimmel scandaleyes waterproof kohl kajal)

বর্তমানে রিমেল স্ক্যান্ডাল আইস ওয়াটার প্রুফ কোহল কাজল-টি ব্যবহার করছি। আমি মনে হয় আগে এর চেয়ে ভালো কাজল কোনোদিন ব্যবহার করি নি। আমার খুব খুব পছন্দ হয়েছে এই কাজলটি। এটি পেন্সিল ফরমেট-এ বাজেট-এর মধ্যে খুব ভালো একটি অপশন। হালকা করে লাইন টানলে এত সহজেই চোখের সাজ করে নেয়া যায়, তা না বললেই নয়।

বাজেট ফ্রেন্ডলি রিমেল স্ক্যান্ডাল আইস ওয়াটার প্রুফ কোহল কাজল - shajgoj.com

এটি চোখের নিচে কাজল হিসেবে, চোখের উপরে লাইনার হিসেবে, এছাড়া একটু ছাড়িয়ে স্মোকি আই লুকও করে নিতে পারবেন! আর কতটা লং লাস্টিং? নিশ্চিন্ত থাকুন! আপনি যেমনভাবেই চোখের সাজ করতে চান, ২৪ ঘন্টা পর্যন্ত তা নষ্ট হবে না! আর রিমেল-এর এই কাজলটি কিন্তু সেনসিটিভ স্কিন-এর জন্য খুবই ভালো। অর্থাৎ, ছোট-বড় যে কোনো বয়েসের মানুষই চোখের সাজ করে নিতে পারেন ভয়হীনভাবে! আর শার্প্নার দিয়ে সহজেই এই কাজল শার্প করতে পারবেন। দামটি আপনার বাজেট-এর মধ্যেই! রিমেল স্ক্যান্ডাল আইস ওয়াটার প্রুফ কোহল কাজলটির দাম ৭০০/- টাকা!

৩. ল্যাকমে আইকনিক কাজল ডিপ ব্ল্যাক (Lakme eyeconic kajal-deep black)

ল্যাকমে আইকনিক কাজল ডিপ ব্ল্যাক নিয়ে খুব কি কিছু বলার আছে? না মনে হয়। প্রায় সবার পরিচিত এই কাজলটি। তাও বলছি, কারণ আমার ৩টি পছন্দের আই লাইনার-এর মধ্যে ল্যাকমে আইকনিক কাজলও রয়েছে।

বাজেট ফ্রেন্ডলি ল্যাকমে আইকনিক কাজল ডিপ ব্ল্যাক - shajgoj.com

এটি পাওয়া যায় অটোমেটেড পেন্সিল ফরমেট-এ, যাতে শার্প করার কোনো ঝামেলাই নেই! খুব সহজেই এই কাজল চোখের উপরে, নিচে ও ওয়াটার লাইন-এ এই কাজল ব্যবহার করা যায় আর এটি প্রায় ১২ ঘণ্টারও বেশি সময় ভালো থাকে! আর দাম মাত্র ৩০০/- টাকা!

 

আশা করি এই ৩টি কাজলই আপনাদের চোখের সাজ করে তুলবে অতুলনীয়! আইলাইনার ৩টি যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার-এ অবস্থিত শপ.সাজগোজ.কম-এ পাবেন। তাছাড়া অনলাইনে তাদের ওয়েবসাইট-এ অর্ডার করেও কিনতে পারেন। ব্যবহার করে অবশ্যই জানাবেন এ ৩টি বাজেট ফ্রেন্ডলি আইলাইনার আপনাদের কেমন লাগলো! আপনার চোখের সাজ ধরে রাখুন অনেক সময় ধরে আর উপভোগ করুন আপনার সকল অনুষ্ঠানের প্রিয় মুহূর্তগুলো!

 

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম