ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু রিভিউ ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু রিভিউ

ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু রিভিউ

লিখেছেন - নিকিতা বাড়ৈ সেপ্টেম্বর ২২, ২০১৮

আজ আমি আপনাদেরকে ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু নিয়ে কিছু বলতে চাই!

সৌন্দর্যের মূলে থাকে চুল। আপনি নারী হন বা পুরুষ, আপনার সৌন্দর্যে একটা বিশাল ভূমিকা পালন করে আপনার চুল। চেহারা সুন্দর দেখাতে তো বটেই, আপনাকে তরুণ দেখাতেও চুলের গুরুত্ব অপরিসীম। নানান রকম তেল-শ্যাম্পু ব্যবহার করেও আটকানো যাচ্ছে না চুলের সমস্যা। কেন জানেন? আপনারই কিছু ভুলের কারণে! আপনি নিজেই প্রতিনিয়ত করছেন এমন কিছু ভুল, যার কারণে হারিয়ে ফেলছেন চুলের সৌন্দর্য।

চুল ভালো রাখতে সবসময় চুল পরিষ্কার রাখতে হবে এবং চুলে ভালো কোনো ব্র্যান্ড-এর শ্যাম্পু ব্যবহার করতে হবে।

আমাদের দেশের আবহাওয়ায় প্রতিদিনই শ্যাম্পু করা উচিত। যাঁরা রোজ বাইরে যান, তাঁদের জন্য এটি অবশ্যই করণীয়। বাইরে বের না হলে ধুলাবালিতে চুল তেমন ময়লা হয় না। তাই সেক্ষেত্রে এক দিন পরপর চুল পরিষ্কার করলেও কোনো ক্ষতি নেই। তবে চুল ও মাথার ত্বক তৈলাক্ত হলে বাইরে বের না হলেও প্রতিদিনই শ্যাম্পু করা উচিত। এই নিয়ম যেকোনো ঋতুতেই মেনে চলা উচিত। এছাড়া শ্যাম্পু কেনার আগে ক্রেতার বোতলের গায়ে কার্যকারিতা দেখে নেয়া দরকার।

আপনি কি জানেন সাধারণত শ্যাম্পুতে কত রকমের ক্ষতিকারক কেমিক্যাল থাকে? কখনো কি চিন্তা করেছেন যে এমন কোনো শ্যাম্পু বের হবে যেটাতে কোন রকম ক্ষতিকারক কেমিক্যাল থাকবে না এবং সেটা প্রতিদিন ব্যবহার করার উপযোগী?

হ্যাঁ, আছে এমন একটি জাদুকরি শ্যাম্পু। সেটাই আপনাদের জানাতে আজ এই রিভিউ-টি লিখছি।

 

শ্যাম্পু-টা হচ্ছে ওয়াও স্কিন সায়েন্স অ্যাপেল সিডার ভিনেগার শ্যাম্পু (wow skin science apple cider vinegar shampoo) একটি অসাধারণ ইন্ডিয়ান প্রোডাক্ট। এই শ্যাম্পু-টি অতন্ত্য মাইল্ড ও রাসায়নিক ক্যামিকালমুক্ত যা প্রতিদিন ব্যবহার উপযোগী।

অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু - shajgoj.com

আমি স্কুটি চালিয়ে প্রতিদিন অফিসে যাই, তাই আমি এই শ্যাম্পু-টি প্রতিদিন ব্যবহার করি এবং আমি অনেক বেশি স্যাটিসফাইড। এই শ্যাম্পু-টি চুলকে প্রাণবন্ত রাখে কোন রকম ড্যামেজ ছাড়াই।

৩০০ মিলি বোতলের মূল্য ১,২৫০/- টাকা মাত্র।

কোথায় পাবেন ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু

এই শ্যাম্পুটি অনেক ভালো কিন্তু এখনও সব জায়গায় অ্যাভেইলেবল হয়নি বাংলাদেশে। আমি শপ.সাজগোজ.কম থেকে অরিজিনাল অথেনটিক প্রোডাক্ট পেয়েছি। যমুনা ফিউচার পার্ক ও রাইফেল স্কয়ার-এ এদের শপ আছে। তাই তাদের এতো ভালো ভালো প্রোডাক্ট কালেকশন নিয়েও আমি অত্যন্ত সন্তুষ্ট। ওদের অনলাইন-এও অর্ডার করতে পারবেন চাইলে।

প্যাকেজিং

ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু সুবিধাজনক পাম্প প্যাকেজিং বোতলে আসে, যা সুরক্ষিত, স্বাস্থ্যকর এবং ভ্রমণ বন্ধুত্বপূর্ণ।

ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু কেন উপকারী!

আমরা সবাই ত্বকের জন্য অ্যাপেল সাইডার ভিনেগার-এর আশ্চর্যের কথা শুনেছি, তাই আপনি জানতে পারেন এই শ্যাম্পু-টিও স্ক্যাল্পে তার যাদুর কাজ করে।

১) এই শ্যাম্পু-টিতে প্রাকৃতিক অ্যাপেল সাইডার ভিনেগার রয়েছে যা খুবই উপকারি চুল পরিষ্কার করার জন্য।

২) এটি হারবাল শ্যাম্পু যা জিন ও প্রাকৃতিক দ্রব্য দিয়ে তৈরি। যা বিশুদ্ধ (detox) করে চুল ও চুলের ত্বককে।

৩) ওয়াও এসিভি শ্যাম্পু একেবারে ক্ষতিকারক রাসায়নিক কেমিক্যালমুক্ত। এইসব কেমিক্যাল-এর ঝুঁকি সম্পর্কে জানা থাকলে আপনার জন্য উপযুক্ত শ্যাম্পু নির্ধারণ করতে সুবিধা হবে।

৪) প্যারাবেন-মুক্ত (Paraben-Free)

প্যারাবেন নেই এমন পণ্যগুলো নির্বাচন করা ভালো। প্যারাবেন মহিলাদের  গুরুত্বপূর্ণ হরমোন উৎপাদন কমাতে পারে। এতে স্তন ক্যান্সার ঝুঁকি বাড়ে। চুলের পণ্যগুলোতে খনিজ তেল থাকে, যার মধ্যে কার্সিনোজেন এবং ছত্রাক থাকে যা চুলের গোঁড়া বন্ধ করে ফেলে স্ক্যাল্প এবং চুলের ক্ষতি করে, চুল নিষ্প্রাণ হয়, আর্দ্রতা নষ্ট করে, দুর্বল করে ফেলে। খনিজ তেল একটি পুরনো ময়েশ্চারাইজিং বিকল্প। প্যারাবেন সহজেই চামড়ার মধ্যে শোষিত হয়। এই কারণে তারা স্ক্যাল্প-এর ক্ষতি করতে পারে। স্ক্যাল্প-এ তৈলাক্তকরণ স্বাভাবিক করার জন্য ওয়াও এসিভি শ্যাম্পু ব্যবহার করুন। এটা ঔষধি নির্যাস, প্যারাবেন এবং খনিজ তেলমুক্ত।

৫) ফাথালেট-মুক্ত (Phthalate-Free)

ফাথালেট কিছু শ্যাম্পু-এর মধ্যে জেলিং এজেন্ট হিসাবে ব্যবহার করা হয়। এটি মুস, হেয়ার স্প্রে এবং কন্ডিশনার-এও পাওয়া যায়। তারা লুব্রিকেট এবং অন্যান্য পদার্থকে নরম করে তুলতে সাহায্য করে, স্প্রেড-যোগ্যতা বাড়ায়, শোষণ বাড়ায় এবং সুগন্ধি আরও দীর্ঘতর করতে সহায়তা করে। বর্তমান আইনের অধীনে, নির্মাতাদের পণ্য লেবেলে phthalates তালিকা করতে হবে না। চুলের যত্ন পণ্যগুলোতে কেবল ‘সুবাস’ হিসাবে তালিকাভুক্ত যে কোনও আইটেম-টি সাধারণত ফাথালেটগুলো থাকে। এর কারণে কী কী ক্ষতি হয়? সময়ের পূর্বে জন্ম, কম ওজনে নিয়ে জন্ম, পুরুষ এবং মহিলাদের মধ্যে প্রজনন, এজমা, এলার্জি উপসর্গ ক্ষয়, স্থূলতা, প্রসূতি প্রারম্ভিক সূত্রপাত, বয়ঃসন্ধিকালে ইনসুলিন প্রতিরোধ, আচরণগত পরিবর্তন, হরমোন সিস্টেম-এর প্রাকৃতিক কার্যকারিতা সঙ্গে হস্তক্ষেপ, পুরুষদের মধ্যে লোয়ার টেসটোসটের সম্ভাব্য ঝুঁকি বৃদ্ধি এবং স্তন ও লিভার ক্যান্সার।

৬) সালফেট-মুক্ত (Sulphate-Free)

সালফেট শ্যাম্পুতে ফ্যানা তৈরি করে। টেকনিক্যালি তারা এক ধরনের ক্ষার পদার্থ, যা বিভিন্ন ডিটারজেন্ট, অম্লতা কমায় এবং ফোমিং এজেন্ট-এ, যা তেল এবং পানি উভয়কে আকর্ষণ করে। এটি স্ক্যাল্প এবং চুল থেকে প্রাকৃতিক তেলগুলোও কেটে ফেলতে পারে। যা চুলকে শুষ্ক এবং ভঙ্গুর করে। এবং সেনসিটিভ স্ক্যাল্প-এ ইরিটেশন হতে পারে। সৌন্দর্য শিল্পের মধ্যে তিনটি সর্বাধিক ব্যবহৃত সালফেট যৌগগুলো হল সোডিয়াম লরেথ সালফেট, সোডিয়াম লৌরিল সালফেট এবং অ্যামোনিয়াম লরেথ সালফেট। মুখের চর্মরোগ থেকে টুথপেস্ট পর্যন্ত যে কোনও অঙ্গরাজ্যের যে কোনও ধরনের সালফেট পাবেন। প্রতিটি ধরনের সালফেট তীব্রতায় ভিন্ন, তবে আপনার ত্বক বা চুলের জন্য এটি  বিরক্তিকর হতে পারে। কালার করা চুলের উপর সালফেটস ব্যবহার করা খুবই ক্ষতিকর।  শুষ্ক বা ফ্রিজি চুলে সালফেট-মুক্ত শ্যাম্পু ব্যবহার করা উচিত। Schweiger বলছেন, স্যালফেট ব্যতীত চুল পরিষ্কার করা সম্ভব, যে পণ্যটিতে সালফেটস থাকে না, সেটি পরিষ্কার করার জন্য স্ক্যাল্প-এর উপর আরো বেশি ম্যাসেজ করতে হবে।

৭) লবণ-মুক্ত (Salt-Free)

লবণ চুলকে আঠা আঠা করে ফেলে। চুলকে রুক্ষ করে ফেলে। আঁচড়ানো যায় না। তাই লবণবিহীন শ্যাম্পু ব্যবহার করা উচিত।

৮) অ্যালকোহল-মুক্ত (Alcohol-Free)

প্রায় সব শ্যাম্পুগুলোতে অ্যালকোহল-এর দ্রব্য থাকে, যা আপনার চুলকে ভিতর থেকে ডাল করে ফেলতে পারে যদি বেশি ব্যবহার করা হয়। তাই অ্যালকোহল-মুক্ত শ্যাম্পু ব্যবহার করা উচিত।

৯) সিলিকন-মুক্ত (Silicone-Free)

চুলের প্রশস্ততা হ্রাস করে, এটি আর্দ্রতাকে শোষণ করার সম্ভাবনা কম করে তোলে, চুল মসৃণ করা এবং সোজা করার জন্য এটি দুর্দান্ত।  চুলের উপর একটি অপ্রাকৃতিক আবরণ তৈরি করে।

এছাড়াও ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু-টিতে আর অনেক উন্নতমানের গুণাগুণ রয়েছে-

  • এটি খুবই মৃদু এবং প্রাকৃতিকভাবে পরিষ্করণ দিয়ে তৈরি।
  • চুলের নেচারাল সাইন-টিকে ধরে রাখে এবং স্মুথ করে।
  • সব ধরনের চুলের জন্য ব্যবহার উপযোগী।
  • ১০০% উপকারি ভেষজ দ্রব্য দিয়ে তৈরি।
  • চুলের রুক্ষতা দূর করে।
  • স্ক্যালি বিল্ডআপস দূর করে (Removes Scaly Buildups)

শ্যাম্পু-টির ধরণ

শ্যাম্পু-টিতে তাজা আপেলের উষ্ণ এবং খুবই মিষ্টি গন্ধ রয়েছে। এর সুবাসটি তিব্র নয়। শ্যাম্পু-টির রঙ হালকা হলুদ হানি কালার, একটি সুষম টেক্সচার, যা খুব ঘন না, হালকা এবং ভেজা চুল সমানভাবে মিলিয়ে যায়।

হাতের উপর ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু - shajgoj.com

পার্সোনাল রেটিং- ৯.৫/১০।

ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু অতন্ত্য মাইল্ড এবং প্রতিদিন ব্যবহার উপযোগী। এটিতে চুলের কোন প্রকার ক্ষতি হবে না সেটা নিশ্চিত। এতো উপকারী ও মানসম্মত শ্যাম্পু আগে কখনো দেখি নি, ভাবতেও পারি নি এমন কিছু আবিষ্কার হবে। আমি ব্যক্তিগতভাবে এই শ্যাম্পু-টি ব্যবহার করে অনেক বেশি সন্তুষ্ট। আমার চুলগুলোকে যে এমন প্রাণবন্ত ঝলমলে দেখতে পাবো, আশাতীত ছিল ব্যাপারটা!

ওয়াও স্কিন সাইন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু ব্যবহারে ঝলমলে চুল - shajgoj.com

সবার কাছে প্রিয় হওয়ার মতো একটি শ্যাম্পু। যে চুলকে ভালোবাসেন সে ওয়াও স্কিন সায়েন্স অ্যাপেল সাইডার ভিনেগার শ্যাম্পু-টিকেও নিশ্চিন্তে ভালবেসে ফেলবেন।

 

ছবি- সংগৃহীত: সাজগোজ