শীতে নিজেকে রাঙাতে প্রস্তুত তো! - Shajgoj

শীতে নিজেকে রাঙাতে প্রস্তুত তো!

thumnail-1

হিমঝরা দিনরাত্র নিয়ে শীতকাল চলেই এলো। ঋতুগত বদলের সাথে আমাদের জীবনযাত্রায়ও আসবে কিছু বদল। ফ্যাশন সচেতন মানুষদের জন্য পাল্টাবে সাজপোশাকের ধারাও। রঙ বাছাইয়ের ক্ষেত্রে খানিক অন্যরকম পছন্দ প্রকাশ পাবে গায়ের বসনে। আর কাপড়ের উপাদানে ভিন্নতা আসা তো অবধারিত।

ভিন্ন ভিন্ন সব মৌসুমে আলাদা কিছু ধারা আছে ফ্যাশনের। তেমনটা আছে শীতের জন্যেও। চোখ বুলিয়ে রাখুন একবার, যদি আপনিও নিজের ফ্যাশন সেন্স নিয়ে খুব খেয়ালী হয়ে থাকেন। বিশ্বের ফ্যাশন ট্রেন্ড বলে, শীতকাল মোটেও কাপড়ের ভারে জবুথবু হয়ে কাটানোর সময় নয়। শীত হলো দারুণ সব ফ্যাশন সেন্স কাজে লাগানোর আদর্শ সময়।

পোশাকের বেলায় রঙের কথা সবার আগে মাথায় আসে। ঠিক কেমন রঙ শীতকালের রঙ বলে বিবেচ্য হয়? গাঢ় সব রঙ হচ্ছে শীত সময়ের আদর্শ রঙ। হালকা রঙও মন্দ নয় এই সময়ে, তবে গাড় রঙগুলোই ব্যাপকভাবে শীতের রঙ হিসেবে সমাদৃত হয়।

গরমের দিনে রোদের চোখ রাঙানিতে বাইরে থাকলে কালো পরা প্রায় অসম্ভব। কাজেই শীতকাল হচ্ছে আদর্শ সময় কালো পোশাকে সাজার। কালো, নেভি ব্লু, বটল গ্রিন, মেরুন, ধূসর এইসব রঙ আপনার আলমারির তাকে হাতের কাছে গুছিয়ে রাখুন এই মৌসুমের জন্য।

[picture]

দিনের বেলা কাজে যেতে বা বাইরে ঘুরতেও নিশ্চিন্তে বেছে নিতে পারেন ভারী পোশাক। গরম কাপড় ছাড়া কেবল ভারী পোশাকেই হালকা ঠান্ডা কেটে যাবে। সিল্ক, কাতান, এই জাতীয় যেসব পোশাক আলমারিতে গুটিসুটি হয়ে ছিলো এইবার বের করে আনুন সেগুলো। পরতে থাকুন যেকোনো উপলক্ষে। স্বস্তিতেই থাকবেন এইসব কাপড়ে, সময়টা যে ঠান্ডার!

স্কার্ফের ব্যবহার আপনার স্টাইলিং ট্রেন্ডে কার্যকরী ভূমিকা রাখবে। মাফলারের মত করে গলায় জড়িয়ে নিন স্কার্ফ, সেটা কিছুটা ভারী হওয়াই ভালো। শীতের হিম বাতাস থেকে সুরক্ষা পাবেন, সাথে আপনার ফ্যাশন রক্ষাও হবে ভালো মতন। পোশাকের কিংবা সোয়েটার বা জ্যাকেটের রঙের বিপরীতে বেছে নিন স্কার্ফের রঙ, মানাবে ভালো। একরঙা পোশাক হলে প্রিন্টের স্কার্ফ দারুণ লাগবে তার সাথে।

জিন্স প্যান্ট সচরাচর পরা হয় না যাদের, অথচ জিন্স অপছন্দের জিনিসও নয়, তারা কিন্তু শীতকালের সময়টা বৃথা যেতে দেবেন না। জিন্স প্যান্টের ব্যবহার এই ঋতুতেই চলুক নাহয় সাধ মিটিয়ে। জ্যাকেটের উপাদানেও বেশ স্টাইলিশ জিনিস এই জিন্স। প্রিন্টের কুর্তি বা শার্টের সাথে জিন্সের প্যান্ট আর জ্যাকেট, আর কী লাগে ফ্যাশনেবল থাকতে!

মাথা ঢাকতে স্কার্ফটাই ব্যবহার করা যায়, আবার টুপিও চলবে সমানতালে। উলের চমৎকার টুপিগুলোই নয় কেবল, অন্য রকম ক্যাপেও বেশ মানাবে আপনার শীতের দিনের সাজ। বিশেষ করে ভোর আর রাতের বেলা কুয়াশা থেকে বাঁচতে টুপির ফ্যাশনটা প্রয়োজনীয় বটে!

সোয়েটার গাঢ় রঙের হওয়াটা কিছুটা জরুরী, কেননা সোয়েটার খুব ঘনঘন ধোয়া হয় না। হালকা রঙের কোনো সোয়েটার টানা অনেকদিন না ধুয়ে ব্যবহার করলে তাতে আপনার শীত রক্ষা হবে ঠিকই, ফ্যাশন কিন্তু জলে যাবে! প্যান্টের সাথে হাটু অবধি ঝুলের সোয়েটার বেশ মানিয়ে যায়। সাথে মাথায় একটা পশমিনা টুপি বা চওড়া হ্যাট মন্দ হবে না। স্কার্ফটা নাহয় কয়েক পরত করে গলায় ঝোলানো থাকুক। গাঢ় রঙের লিপকালার ট্রাই করে দেখুন এই সাজের সাথে। আর তারপর বলুন তো, আপনি যথেষ্ট স্টাইলিশ কিনা এই শীতে!

ছবি – ফটোগ্রাফারস ডট ক্যানভেরা

লিখেছেন – মুমতাহীনা মাহবুব

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...