ট্রেসেমে ক্যারোটিন শ্যাম্পুটি আসলে কেমন? - Shajgoj ট্রেসেমে ক্যারোটিন শ্যাম্পুটি আসলে কেমন? - Shajgoj

ট্রেসেমে ক্যারোটিন শ্যাম্পুটি আসলে কেমন?

জানুয়ারী ৫, ২০১৬

চুলের যত্ন বলতে প্রথমেই যে জিনিসটি সবার মনে আসে তা হল, চুল ধোয়ার কথা বা পরিষ্কার করার কথা। আর এই কাজটি করতে আপনার প্রয়োজন হবে একটি ভালো মানের শ্যাম্পুর। প্রত্যেকটি মানুষের শরীর, মুখ কিংবা মাথার ত্বক আলাদা আলাদা হয়। তাই একজন সচেতন মানুষ হিসেবে আপনার উচিত আপনার নিজের চুল ও মাথার ত্বকের ধরন অনুযায়ী শ্যাম্পু নির্বাচন করা। আমি আজকে Tresemme Keratin Shampoo’রকাজও গুরুত্বপূর্ণ কিছু উপাদানসম্পর্কে লিখছি। এই আর্টিকেলটি পড়ার পর আপনি নিজেই  সিদ্ধান্ত নিতে পারবেন যে, এই প্রোডাক্টটি আপনার চুলের জন্য জরুরী কি না।

গুরুত্বপূর্ণ কিছু উপাদান:

  • Hydrolyzed Keratin
  • Phosphate
  • Pyridoxine Hydrochloride এবং
  • Refreshing Perfume

উপাদানগুলো যেভাবে কাজ করে:

১. Keratin চুলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ও জরুরী একটি উপাদান। এটি চুলের texture improve করে এবং চুলের shine, elasticity ও strength বাড়ায়। একই সাথে এই উপাদানটি চুলের frizziness কমিয়ে চুলকে নরম ও কোমল করে তুলে।

২. Phosphate স্বাস্থ্যকর উপায়ে চুলের গ্রোথ বাড়াতে সাহায্য করে। এই উপাদানটি সাধারণত ডিম, শস্যদানা ইত্যাদি খাবার থেকে পাওয়া যায়। Tresemme Keratin Shampoo’তে থাকা  Phosphate নামক এই উপাদানটি আপনার চুলের সৌন্দর্য বাড়াতে  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

৩. Tresemme Keratin Shampoo তে থাকা Pyridoxine Hydrochloride এই উপাদানটি চুল পড়া রোধ করে। এটি একটি essential vitamin যেটা মূলত Hair loss treatment এ ব্যবহার করা হয়।

৪. সবশেষে বলতে হয় এই শ্যাম্পুটির ঘ্রাণ খুবই সুন্দর। যা দিবে আপনাকে এক চাঙ্গা অনুভূতি। আর তাছাড়া অনেকের চুলে দুর্গন্ধ জনিত সমস্যা থাকে। এই শ্যাম্পুর ঘ্রাণ চুল ধোয়ার ২-৩ দিন পর পর্যন্ত চুলে থাকে এবং চুলের দুর্গন্ধজনিত সমস্যা দূর করে।

এই শ্যাম্পুটি ব্যাবহার করে যারা উপকৃত হতে পারেন:

১. প্রথমত যাদের চুল ভয়ঙ্কর রকম শুষ্ক, নির্জীব ও রুক্ষ তারা আশা করি এই শ্যাম্পুটি ব্যাবহার করে উপকৃত হবেন। কারণHydrolyzed Keratin চুলকে খুব ভালোভাবে moisturize করে চুলের শুষ্কতা ও রুক্ষতা দূর করে।

২. যাদের অতিরিক্ত চুল পড়ার সমস্যা আছে তারা Tresemme Keratin Shampoo’টি কোন দুশ্চিন্তা ছাড়াই ব্যবহার করতে পারেন। আমি ১০০% নিশ্চিত যে এতে আপনার মুখে হাসি ফুটবেই। অতিরিক্ত চুল পড়ার সমস্যা ও অল্প কিছুদিনের মধ্যেই ঠিক হয়ে যাবে। তবে হ্যাঁ এটা অবশ্যই মনে রাখবেন- প্রতিদিন গড়ে ১০০ টি চুল ঝরে পড়া স্বাভাবিক। যদি আপনার চুল পড়ার পরিমাণ এর চেয়ে বেশি হয় তাহলেই সেটি ভাববার বিষয় তার আগে নয় কিন্তু।

৩. আমি চুলের যে সমস্যাগুলোর কথা লিখলাম এগুলো কম-বেশি সব মানুষেরই সাধারণ সমস্যা। সুতরাং এই ধরণের সমস্যাগুলো ছেলে বা মেয়ে যারই হোক না কেন সেই Tresemme Keratin Shampoo’টি নিঃসন্দেহে ব্যবহার করতে পারে।

কোথা থেকে পাবেন? আদৌ আসল পণ্য নাকি নকল পণ্য কিনছেন? দাম কত?  আপনার সুবিধার্থে সাজগোজ পুরো প্রক্রিয়াটি  সহজতর করে তুলেছে SAPPHIRE ( সাফায়ার) এর মাধ্যমে। পণ্যটি সম্পর্কে  জানতে এবং কিনতে দেয়া লিঙ্কগুলোতে ক্লিক করুন।

আমি নিজে এই শ্যাম্পুটি ব্যাবহার করছি প্রায় ১ বছর যাবত। আমি Satisfied এবং আমার সেই সন্তুষ্টির জায়গা থেকেই আজকে আপনাদের জন্য এই আর্টিকেলটি লিখা। আশা করছি, এই প্রোডাক্টটি চুলের নিত্যদিনের সমস্যা দূর করে আপনার মুখে ও হাসি ফোটাতে পারবে।

লিখেছেন – রিভা খান