নিজেই বানাই নিজের লিপবাম! - Shajgoj

নিজেই বানাই নিজের লিপবাম!

8-Final1

লিপবাম মনের মতো খুঁজে পাচ্ছেন না। একেবারে রঙবিহীন লিপবামও চাচ্ছেন না, আবার পছন্দের রঙটাও মেলাতে পারছেন না বাজারের লিপবামগুলোতে। তবে বানিয়ে নেয়ার কথা ভাবছেন না কেনো? আবার হয়তো লিপস্টিক জমে আছে প্রসাধনীর টেবিলে। দেয়া হয় না তেমন একটা। বরং লিপবামে স্বস্তি পান আপনি। সেক্ষেত্রে লিপস্টিকের জায়গায় লিপবাম বানিয়ে নেয়াটা কেমন হয়, ভাবুন তো?

খুব সহজেই নিজের হাতে বানিয়ে নেয়া যায়, এমন একটি জিনিষ হলো এই লিপবাম এবং বাড়তি কোন ঝামেলাও নেয়া লাগবে না এর জন্য। হয়তো যা যা প্রয়োজন তার সবকিছু আপনার ঘরে আগে থেকেই রয়েছে। কেবল একটুখানি সময় বরাদ্দ করুন এই কাজে, আর হাত-পা ঝেড়ে কাজে লেগে পড়ুন!

MUA-Makeup-Academy-Love-Heart-Lip-Balm-Hot-Lips

যা যা লাগছে-

  • ব্যবহৃত রঙ হিসেবে লিপস্টিক বা কালারড চ্যাপস্টিক
  • ভ্যাসলিন
  • নারকেল/জলপাই/আমন্ড তেল
  • সংরক্ষণের কৌটো
  • মিশ্রণ গলানোর উপযোগী পাত্র

এবার জেনে নেয়া যাক কী করে বানাবেন আপনার লিপবাম-

লিপবামে রঙ কেমন চাচ্ছেন, হালকা না গাঢ় তা আপনার পছন্দ মতো ঠিক করে নিন। কেননা রঙ সে অনুপাতে মেশাতে হবে। কোন লিপস্টিকের পুরোটাই মিলিয়ে দেবেন নাকি খানিকটা নেবেন, তা আপনার পছন্দ মতন হবে অবশ্যই।

যতোটুক তৈরি করতে চাচ্ছেন সেই পরিমাণে ভ্যাসলিন নিন। নারকেল বা জলপাই তেল ইচ্ছে হলে মিশিয়ে নিন ভ্যাসলিনের সাথে। ঠোঁটের যত্নে উপকারী, তাই খানিকটা তেল থাকতেই পারে আপনার লিপবামে।

লিপস্টিক কেটে নিন যতোটা লাগবে লিপবামে। বলাই বাহুল্য, লিপবামের রঙ হালকা হলে অল্প পরিমাণে লিপস্টিক নেবেন আর রঙ গাঢ় করতে চাইলে লিপস্টিক বেশি নেবেন।

যে পাত্রে নিয়ে চুলায় গলতে দেবেন মিশ্রণটা তাতে সবকিছুই একেবারে দিয়ে দিন। এবারে ভালো মতন অল্প আঁচে গলিয়ে নিন লিপবাম।

গলানো হয়ে গেলে কৌটোয় ঢেলে রাখুন। ঠান্ডা হবার জন্য একটু সময় দিন। তারপর দিন দুয়েক ফ্রিজে রাখুন কৌটোটা যাতে বাম ভালো করে জমতে পারে। আপনার নিজের বানানো লিপবাম ব্যবহারের জন্য পুরো তৈরি এবার!

 

 

লিখেছেন – মুমতাহীনা মাহবুব

ছবি – ব্রিট.কো

3 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...