শুষ্ক ও রুক্ষ ত্বকের যত্নে পারফেক্ট ক্লিনজার কোনটি? - Shajgoj শুষ্ক ও রুক্ষ ত্বকের যত্নে পারফেক্ট ক্লিনজার কোনটি? - Shajgoj

শুষ্ক ও রুক্ষ ত্বকের যত্নে পারফেক্ট ক্লিনজার কোনটি?

ফেব্রুয়ারী ৩, ২০১৭

ত্বকের পরিচর্যায় ক্লিনজিং টোনিং আর ময়েশ্চারাইজিং খুবই গুরুত্বপূর্ণ একথা তো আমরা সবাই জানি। কিন্তু ত্বকের ধরন অনুযায়ী কোনটি আমাদের ত্বকের জন্য উপযোগী তা অনেকেই বুঝতে পারে না। ফলে অনেক সময় ভুল প্রসাধনী ব্যবহার করে ত্বকের মারাত্বক ক্ষতি করে বসেন। তাই হাজার প্রসাধনীর ভীড়ে সঠিক প্রসাধনী বেছে নেয়াটা অত্যন্ত জরুরী। এক্ষেত্রে আমার প্রথম পছন্দ বডিশপের ক্লিনজার, টোনার ও ময়েশ্চারাইজার। কেননা ত্বকের বিভিন্ন ধরণ (শুষ্ক, তৈলাক্ত, মিশ্র) ও সমস্যা (ব্রণ কিংবা সংবেদনশীল ত্বক) অনুযায়ী বডি শপ থেকে খুব সহজেই খুঁজে নিতে পারেন আপনার কাঙ্ক্ষিত প্রসাধনী। আজকে আমি আপনাদের সাথে বডিশপের ভিটামিন ই ক্রিম ক্লিনজারটি নিয়ে কথা বলব।

নাম শুনেই বুঝতে পারছেন যে এটি মূলত ক্রিম বেজের ক্লিনজার। এতে রয়েছে সোয়া অয়েল ও শিয়া বাটারের নির্যাস যা ত্বককে শুধু পরিষ্কারই করে না, করে তোলে কোমল ও মসৃণ। এটি ত্বক থেকে ধুলো ময়লা দূর করে ত্বকের লাবণ্য ধরে রাখে। শুধু তাই নয়, যে কোন হালকা থেকে ফুল কাভারেজ মেকআপ তুলতেও এই ক্লিনজারটির জুড়ি নেই। পরিমাণে অল্প লাগে তাই অনেকদিন ধরেই ব্যবহার করা যায়।

 

হালকা গোলাপী রঙের প্লাস্টিক বোতলে থাকে বলে খুব সহজেই যে কোন জায়গায় নিয়ে যাওয়া যায়। এছাড়া এর ক্যাপে ছোট নজল লাগানো আছে। ফলে ব্যবহারের সময় বেশী পড়ে যাবার ভয় নেই। ক্লিনজারটির আর যে দিকটি আমার সবচেয়ে ভাল লেগেছে তা হল এর গন্ধ। ক্যাপ খুললেই খুব হালকা মিষ্টি বেবি লোশনের মত একটা গন্ধ নাকে এসে লাগে যা আমার ভীষণ পছন্দ। ক্লিনজারটি খুব বেশী ঘন বা একেবারেই পাতলা নয়। ফলে ব্যবহার করার সময় খুব সহজেই ত্বকের সাথে মিশে গিয়ে ত্বকে লেগে থাকা ধুলা ময়লা তুলে নেয়। অনেক সময় দেখা যায় ক্লিনজার ব্যবহারের পর ত্বক অনেকটা রুক্ষ হয়ে যায়। এদিক থেকে এই ক্লিনজারটি একদম ব্যতিক্রম। ক্লিনজিং এর পরে ত্বকে যেন আর্দ্রতার আরো একটু পরত দিয়ে যায়। ত্বককে করে তোলে দীপ্তিময়। তাই যারা স্বাভাবিক থেকে শুষ্ক ত্বকের অধিকারী তাদের জন্য এই ক্লিনজারটি একদম মানানসই। তবে যাদের ত্বক তৈলাক্ত বা মিশ্র তাদের জন্য এই ক্লিনজারটি উপযোগী নয়।

bodyshpclsr 4

পরিমাণ মতো বডি শপ ভিটামিন ই ক্রিম ক্লিনজার হাতের তালুতে নিয়ে সারা মুখে ও গলায় ভালোভাবে ২-৩ মিনিট ধরে ম্যাসাজ করুন। এরপর ভেজা তুলার প্যাডের সাহায্যে মুছে ফেলুন। অনেকেই ক্লিনজার ব্যবহারের পর ফেসওয়াশের মত পানি দিয়ে ধুয়ে ফেলে। এতে ত্বক অনেক বেশী রুক্ষ হয়ে যায়। ক্লিনজারের সবটুকু উপকারীতা পাওয়া যায় না। তাই এটা একদমই করা যাবে না। আর ক্লিনজার ব্যবহারের পর অবশ্যই টোনার এবং ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না যেন।

দি বডি শপ ভিটামিন ই ক্রিম ক্লিনজার কেনার আগে অবশ্যই দেখে নেবেন পন্যটি আসল কিনা। আমি যমুনা ফিউচার পার্কের শপ.সাজগোজ.কম থেকে কিনেছি। অনলাইন-এও পাওয়া যাবে। ২৫০ মি.লি. বোতলের দাম ১৫৫০ টাকা। তবে আরেকটু ছোট সাইজের কিনতে চাইলে ৬০ মিলি বোতলেও পাওয়া যায়।  তাই আর দেরী না করে আজই আপনার ত্বকের পরিচর্যার জন্য দি বডি শপ ভিটামিন ই ক্রিম ক্লিনজারটি নিতে ভুল করবেন না যেন।

ছবি –  পুনিকামেকআপ.কম

লিখেছেন-মুশরাত জাহান দোলা