উজ্জ্বল ত্বকের ডিটক্সিফাইং মাস্ক    - Shajgoj

উজ্জ্বল ত্বকের ডিটক্সিফাইং মাস্ক   

mask1

বাইরে থেকে যখন বাসায় ফেরেন, চেহারার দিকে তাকালে তখন কেমন মনে হয়? নিজেকে কি চেনা যায়?ডার্ট, অয়েল এবং পলিউশন স্কিনের পোরে জমা হয়, যার ফলে স্কিন দেখতে অনুজ্জ্বল দেখা যায়। যদিও ফেইসওয়াশ দিয়ে স্কিন পরিষ্কার করা হয়। কিন্তু একদম ভেতর থেকে স্কিন ক্লিন করে নেওয়ার একটা ব্যাপার কিন্তু থাকে। কারণ ফেইসওয়াশ স্কিনের পোর থেকে পুরোপুরি সব ময়লা টেনে বের করতে পারে না। যার ফলে আমাদের স্কিন প্রবলেম দেখা দেয় এবং কমপ্লেকশন অনুজ্জ্বল দেখা যায়!

এজন্যে, সল্যুশন কি?  সল্যুশন হচ্ছে স্কিন ডিটক্সিফাইং মাস্ক ব্যবহার করা। এটি আপনার স্কিনকে ডিটক্সিফাই করবে  এবং স্কিনকে ক্লিয়ার ও ব্রাইট বানিয়ে দিবে। তো চলুন জেনে নিই, কীভাবে বানাবেন স্কিন ডিটক্সিফাইং মাস্ক।

[picture]

উপকরণ

(১) অ্যাক্টিভেটেড চারকোল পাউডার: চারকোল পাউডার স্কিন পোরে জমে থাকা এক্সট্রা অয়েল এবং ময়লা বের করে আনে এবং স্কিনকে ক্লিয়ার বানিয়ে দেয়।

(২) মুলতানি মাটি: মুলতানি মাটি স্কিনের টক্সিন ও ব্যাক্টেরিয়া দূর করে এবং স্কিনকে সফট করে তোলে।

(৩) নিম পাউডার: নিম আমাদের স্কিনের জন্যে বেশ উপকারী। নিম পাউডার স্কিনের বিভিন্ন প্রবলেম যেমন- পিম্পল, স্পট এবং ব্লাকহেডস দূর করতে সাহায্য করে। এছাড়াও এটি স্কিনে অয়েল প্রোডাকশনকে ব্যালেন্স করতে হেল্প করে।

(৪) রোজ ওয়াটার: রোজ ওয়াটার বা গোলাপজল স্কিনের পিএইচ ব্যালেন্স করে এবং স্কিনকে হাইড্রেট করে।

স্কিন ডিটক্সিফাইং মাস্ক যেভাবে তৈরি করবেন:

– একটি ছোট বাটিতে হাফ চা চামচ চারকোল পাউডার, ১ চা চামচ মুলতানি মাটি, ১ চা চামচ নিম পাউডার নিয়ে এতে পরিমান মতো রোজ ওয়াটার মিশিয়ে নিয়ে ঘন পেস্ট বানিয়ে নিন। ব্যস!!

স্কিন ডিটক্সিফাইং মাস্ক যেভাবে ব্যবহার করবেন:

– প্রথমের ফেইসওয়াশ দিয়ে মুখ ভালোভাবে ক্লিন করে নিয়ে একটি ফেস ব্রাশ বা হাতের সাহায্যে মাস্কটি পুরো মুখ এবং গলায় লাগিয়ে নিন। এরপর ১০-১৫ মিনিট অপেক্ষা করুন এবং নরমাল পানি দিয়ে মাস্কটি ধুয়ে ফেলুন। তারপরে  টোনার এবং ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

– এই মাস্কটি সপ্তাহে ১ দিন ব্যবহার করলেই চলবে।

– যাদের স্কিন নরমাল এবং অয়েলি তারাই এই মাস্কটি ব্যবহার করবেন। আর আপনার স্কিন যদি কম্বিনেশন হয়, তবে স্কিনের অয়েলি পার্ট গুলোতে এই মাস্কটি লাগাবেন। যাদের স্কিন ড্রাই এবং সেনসিটিভ, তারা এই মাস্কটি ব্যবহার করবেন না।

এই তো জেনে নিলেন, কীভাবে সহজেই স্কিন ডিটক্সিফাই করে পেতে পারেন ব্রাইট এবং ক্লিয়ার স্কিন।

ছবি – গোল্ডমাউন্টেইনবিউটি ডট কম

লিখেছেন – জান্নাতুল মৌ

1 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...