বায়োটিন বা ভিটামিন বি৭ দিয়ে চুল পড়া কমানোর গ্যারান্টি

বায়োটিন বা ভিটামিন বি৭ দিয়ে চুল পড়া কমানোর গ্যারান্টি

Replace

চুল পড়তে পড়তে মাথা ফাঁকা হয়ে যাচ্ছে‘ চুল পড়া সবচেয়ে কমন হেয়ার প্রবলেম, তাই না? ইদানিং এত বেশি পল্যুশন, আর আমাদের রেগুলার লাইফের স্ট্রেস, নিজের প্রতি অযত্ন- এসব মিলিয়ে চুল পড়ার হার বেড়ে যায়! চুল পড়া কমানোর জন্য কতকিছুই তো ট্রাই করেছেন, কিন্তু বায়োটিন বা ভিটামিন বি৭ যুক্ত হেয়ার কেয়ার প্রোডাক্ট ব্যবহার করা হয়েছে কি? এই ইনগ্রেডিয়েন্টটি হেয়ার ফল কন্ট্রোলে কাজ করে ঠিক ম্যাজিকের মতো! বায়োটিন ও পেঁয়াজের নির্যাস সমৃদ্ধ একটি শ্যাম্পুর রিভিউ শেয়ার করবো আজ যা চুল পড়া কমিয়ে চুলকে করে তুলবে ঘন ও মজবুত।

কেন চুল পড়া বেড়ে যাচ্ছে?

চুল পড়ার পেছনে বেশ কিছু ফ্যাক্টর দায়ী। দৈনিক একজন সুস্থ সবল মানুষের ৫০-১০০টা করে চুল পড়া স্বাভাবিক। চুলেরও স্বাভাবিক জীবনচক্র আছে, একটা পর্যায়ে চুল ঝরে যায়। আবার নতুন চুল গজায়। কিন্তু যখন অস্বাভাবিক হারে চুল পড়তে থাকে, তখন সেটা চিন্তার বিষয়। কেন এমন এক্সেস হেয়ার ফল হচ্ছে সেই কারণটা খুঁজে বের করতে হবে আগে। চলুন এক নজরে দেখে নেই চুল পড়ার কারণগুলো কী কী-

  • জেনেটিক্যাল ইস্যু
  • হরমোনাল ইমব্যালেন্স
  • ক্রাশ ডায়েট
  • অ্যানিমিয়া বা রক্ত স্বল্পতা
  • ব্যাকটেরিয়ার সংক্রমণ ও স্ক্যাল্প ইনফেকশন
  • বায়োটিন, সালফার ও প্রোটিনের ঘাটতি
  • সঠিকভাবে চুলের যত্ন না নেওয়া
  • PCOS (পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম)

ঘন ও মজবুত চুলের জন্য বায়োটিন বা ভিটামিন বি৭

রেগুলার হেয়ার কেয়ারে যদি বায়োটিন সমৃদ্ধ প্রোডাক্ট ইনক্লুড করতে পারেন, তাহলে কিন্তু চুল পড়া নিয়ে আপনাকে আর স্ট্রাগল করতে হবে না! আমিও এই হেয়ার প্রবলেম নিয়ে খুবই চিন্তিত ছিলাম। আমার এক ডাক্তার বান্ধবীর সাথে এই প্রবলেমটা শেয়ার করলাম আর সে আমাকে সাজেস্ট করলো চুলের যত্নে বায়োটিন বা ভিটামিন বি৭ যুক্ত প্রোডাক্ট ব্যবহার করতে। তার থেকেই আমি ‘Skin Cafe Biotin Shampoo with Onion Extract‘ এর পজেটিভ রিভিউ শুনে প্রোডাক্টটি ট্রাই করি। বেশ কয়েকদিন ধরেই ইউজ করছি, তাই ভাবলাম রিভিউটা শেয়ার করি। যারা চুল পড়ার সমাধান খুঁজে খুঁজে হয়রান, তাদের জন্য হেল্পফুল হবে আজকের ফিচারটি।

 

Skin Cafe Biotin Shampoo with Onion Extract

এই শ্যাম্পুতে মেইন ইনগ্রেডিয়েন্ট হিসেবে আছে বায়োটিন বা ভিটামিন বি৭, আর পেঁয়াজের নির্যাস। যেকোনো প্রোডাক্ট ব্যবহার করার আগে উপাদান ও এর গুণাগুণ জেনে নেওয়া খুব জরুরি! চলুন আগে তাহলে এই উপাদানগুলোর বেনিফিট সম্পর্কে জেনে নেই।

বায়োটিন বা ভিটামিন বি৭ এর উপকারিতা

এই উপাদানটি চুলের কেরাটিন প্রোডাকশন ও হেয়ার ফলিকলের গ্রোথ রেট বাড়িয়ে দেয়। যার কারণে চুল পড়া কমে যায়, নতুন চুল গজায়। বায়োটিনের ঘাটতি থাকলে চুল পাতলা হতে শুরু করে, হেয়ার ব্রেকেজ বেড়ে যায়। হেয়ার ফলিকল থেকেই চুল প্রয়োজনীয় পুষ্টি পায়। বায়োটিন বা ভিটামিন বি৭ চুলকে ঘন ও মজবুত রাখতে খুবই হেল্পফুল একটি ইনগ্রেডিয়েন্ট।

পেঁয়াজের উপকারিতা

পেঁয়াজে আছে সালফার, যা চুল পড়া কমাতে দারুণ কার্যকরী। এর গুণাগুণের কারণেই প্রাচীনকাল থেকে চুলের যত্নে পেঁয়াজের রস ব্যবহৃত হয়ে আসছে। এটি চুলের কোলাজেন প্রোডাকশন স্টিমুলেট করে, প্রিম্যাচিউর হেয়ার গ্রেয়িং প্রিভেন্ট করে। অনিয়নে আছে অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ব্যাকটেরিয়াল প্রোপারটিজ। তাই স্ক্যাল্প ইনফেকশন, ড্যানড্রাফ এরও সল্যুশন দেয় পেঁয়াজ।

কেন সাজেস্ট করছি?

আমাদের দেশের হিউমিডিটি, আবহাওয়া, পল্যুশন এসব কারণে চুল খুব তাড়াতাড়ি ময়লা হয়। আর চুল ও স্ক্যাল্প থেকে ডাস্ট, পল্যুশন, অয়েল প্রোপারলি ক্লিন করাটা কিন্তু একটা চ্যালেঞ্জ। আমি নামকরা গ্লোবাল ব্র্যান্ডের শ্যাম্পু ইউজ করেছি, বার বার ব্র্যান্ড চেঞ্জ করে দেখেছি। আমার মনে হচ্ছিলো কোথাও যেন একটা কমতি! আমার অবজারভেশনগুলো একটু শেয়ার করি।

১) আমাদের দেশের ওয়েদার অনুযায়ী গ্লোবাল ব্র্যান্ডের শ্যাম্পুটি হয়তো স্যুইটেবল না। প্রোপারলি চুল ক্লিন হচ্ছিলোনা, কিছু অয়েল রেসিডিউ থেকেই যায় প্রতিবার। চুল পড়ার সল্যুশনও পেলাম না! তাই আমি এমনই একটা ব্র্যান্ড খুঁজছিলাম যেটা স্পেশালি কাজ করবে আমাদের দেশের ওয়েদার ও হেয়ার কন্ডিশনকে ফোকাস করে। অবশেষে পেয়েও গেলাম Skin Cafe Biotin Shampoo with Onion Extract!

২) এই শ্যাম্পুটি সাজেস্ট করার আরেকটি কারণ হচ্ছে, এটি চুল পড়া কমিয়ে আনে লক্ষণীয়ভাবে আর চুলকে করে সিল্কি, শাইনি। চুল প্রোপারলি ক্লিন হয়। আমি নিজেই প্রথমবার ব্যবহার করে ডিফারেন্সটা বুঝতে পেরেছি। হেয়ার ফল কমানোর সাথে সাথে চুল আগের থেকে বেশ সফট ও ম্যানেজেবল হয়েছে, যার পুরো ক্রেডিট আমি এই প্রোডাক্টকেই দিতে চাই!

প্রোডাক্ট ডিটেইলস

শ্যাম্পুটি ২৫০ মি.লি. এর বোতলে পাওয়া যাচ্ছে। ব্ল্যাক কালারের প্যাকেজিংটা আমার কাছে বেশ প্রিমিয়াম মনে হয়েছে। শ্যাম্পুর স্মেলটা খুবই রিফ্রেশিং ও মাইল্ড। আমার তো বেশ ভালো লেগেছে। শাওয়ারের সময় হাতের তালুতে চুলের লেন্থ অনুযায়ী শ্যাম্পু নিন, স্ক্যাল্প ও চুলে ভালোভাবে ম্যাসাজ করুন। এরপর ধুয়ে নিন, ব্যস! শ্যাম্পুর পর চুলের ময়েশ্চার লেভেল ধরে রাখতে ব্যবহার করুন কন্ডিশনার।

একটু জানিয়ে রাখি, স্কিন ক্যাফে বাংলাদেশি প্রিমিয়াম বিউটি ব্র্যান্ড। প্রতিটি ব্র্যান্ড নতুন প্রোডাক্ট লঞ্চ করার আগে ট্রায়াল পিরিয়ডের মধ্যে দিয়ে যায়। আমার মনে হয়েছে, এই ব্র্যান্ডটির প্রোডাক্ট ট্রায়াল যেহেতু হয়েছে এদেশেই, তাই এদেশের মানুষের প্রবলেম আইডেন্টিফাই করে সেভাবেই এটাকে ফর্মুলেট করা হয়েছে। এই ব্র্যান্ডের দু’টি শ্যাম্পু ও একটি কন্ডিশনার আছে।

হেয়ার কেয়ারের সাথে সাথে চেঞ্জ আনুন লাইফ স্টাইলেও

চুলের যত্নে সঠিক প্রোডাক্ট বেছে নেওয়ার সাথে সাথে জীবনযাত্রায় পজেটিভ চেঞ্জ আনা খুবই প্রয়োজন। পুষ্টিকর খাবার খেতে হবে, পরিমিত পরিমাণে ঘুমাতে হবে, স্ট্রেস বা টেনশন থেকে দূরে থাকতে হবে- সব কিছু মেনটেইন করলে চুল পড়া কমানো মোটেই কঠিন কাজ নয়।

তাহলে চুলের যত্নে বায়োটিন বা ভিটামিন বি৭ ও পেঁয়াজের নির্যাস সমৃদ্ধ Skin Cafe Biotin Shampoo with Onion Extract অ্যাড করুন আর রিভিউ শেয়ার করুন আমাদের সাথেও। আজ এই পর্যন্তই! অনলাইনে অথেনটিক বিউটি প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ৪টি শপ- যমুনা ফিউচার পার্ক, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) ও সীমান্ত সম্ভার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

ছবি- সাজগোজ

4 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...