সংবেদনশীল ত্বকের জন্য পারফেক্ট ডে ক্রিম  - Shajgoj

সংবেদনশীল ত্বকের জন্য পারফেক্ট ডে ক্রিম 

Aloe-Soothing-Day-Cream1

ফেসওয়াশ হোক কিংবা ক্লিনজার ত্বকের পরিচর্যায় যাই ব্যবহার করেন না কেন ত্বক কিছুটা শুষ্ক হয়ে যাবেই। ত্বক পরিষ্কারক এসব পণ্যে স্বল্পমাত্রায় হলেও ক্ষারীয় উপাদান থাকে। তাই ত্বকের আর্দ্রতা ফিরিয়ে আনতে ময়েশ্চারাইজিং অত্যন্ত জরুরি। এছাড়া দিনে সূর্যের তাপ, রাস্তার ধুলোবালি, যানবাহনের কালো ধোঁয়া ইত্যাদি থেকে ত্বককে রক্ষা করতেও ময়েশ্চারাইজিং এর জুড়ি নেই। তাই যারা দিনের বেশির ভাগ সময় বাইরে থাকেন বিশেষ করে শিক্ষার্থী ও চাকুরিজীবীদের ক্ষেত্রে ময়েশ্চারাইজিং এর জন্য ডে ক্রিম ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ।তবে তা অবশ্যই ত্বকের ধরন অনুযায়ী হতে হবে। নাহলে অকালে ত্বকের ক্ষতি সাধিত হতে পারে। তাই আজ আপনাদের জানাব এমন একটি ডে ক্রিম সম্পর্কে যা আপনাদের এই দুশ্চিন্তা একদম ঝেড়ে ফেলে দেবে।

[picture]

দ্যা বডিশপ অ্যালো সুদিং ডে ক্রিম 

বডিশপ সবসময় তাদের পণ্যে প্রাকৃতিক গুণাগুণ বজায় রাখার জন্য সুখ্যাত। এদের অ্যালো রেঞ্জের সবগুলো পণ্যতেই রয়েছে অ্যালোভেরার নির্যাস যা ত্বককে করে তোলে সজীব ও প্রাণবন্ত। ডে ক্রিম টিও এর ব্যতিক্রম নয়। কোন প্রকার কৃত্রিম গন্ধ ও প্রিজারভেটিভ ছাড়াই এটি ত্বকের যত্নে অভাবনীয় কাজ করে থাকে। বিশেষভাবে সংবেদনশীল ত্বকের উপযোগী করে তৈরি করা হলেও স্বাভাবিক ও হালকা শুষ্ক ত্বকের অধিকারী ব্যক্তিরাও নিশ্চিন্তে এই ডে ক্রিমটি ব্যবহার করতে পারেন। এটি সম্পূর্ণ অ্যালকোহল মুক্ত। এছাড়া এতে আছে গ্লিসারিন যা ত্বকের স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে।

এটি মূলত হালকা সবুজ রঙের প্লাস্টিক টাবে পাওয়া যায়। তবে ক্রিম সম্পূর্ণ সাদা রঙের হয়ে থাকে। এটি নাইট ক্রিমের মত ভারী নয় আবার জেল বেজড ক্রিমের মত অনেক বেশি পাতলাও নয়। ফলে খুব সহজেই ত্বকের সাথে মিশে যায়। তাই মেকআপের আগেও স্বচ্ছন্দে ব্যবহার করা যায়। ক্রিমের উপর প্লাস্টিকের একটি লিড দেয়া থাকে যা ক্রিমের পরিচ্ছন্নতা বজায় রাখে। আকারে ছোট হলেও পরিমাণে কম লাগে তাই অনেকদিন পর্যন্ত ব্যবহার করা যায়। এছাড়া নিজের হ্যান্ডব্যাগে প্রয়োজনীয় টুকিটাকি জিনিসপত্রের সাথে যে কোন জায়গায় নিয়ে যাওয়া যায়।

ব্যবহারবিধি

ক্লিনজিং ও টোনিং এর পর অল্প পরিমাণ ক্রিম নিয়ে হাতের আঙ্গুলের সাহায্যে আলতোভাবে মুখে ও গলায় ভালোভাবে ম্যাসাজ করুন। প্রথমে একটু তৈলাক্ত ভাব থাকবে। এতে ভয় পাবার কিছু নেই।  কিছুক্ষণ পর তা ত্বকের সাথে খুব ভালোভাবে মিশে যায় এবং ত্বককে করে তোলে দীপ্তিময়। তাই বাইরে বের হবার অন্তত ১০-১৫ মিনিট আগে ক্রিম লাগালে ভালো ফল পাবেন।

আমি গত ৪ মাস ধরে এই ক্রিমটি ব্যবহার করছি। আগে আমার ত্বকে বেশ র‍্যাস ছিল যা কোনভাবেই দূর হচ্ছিল না। দি বডিশপ অ্যালো সুদিং ডে ক্রিম ব্যবহার শুরু করার দুই সপ্তাহের মধ্যেই আমার ত্বকের র‍্যাস কমতে থাকে। এছাড়া ত্বকের লাল ছোপ ছোপ দাগগুলোও চলে গেছে।

গুণে মানে সমৃদ্ধ দি বডিশপ অ্যালো সুদিং ডে ক্রিম Sapphire থেকে সহজেই কিনে নিতে পারেন। ক্রিমটির মূল্য ১৩০০ টাকা।

ছবি – বিউটিহেভেন.কম

লিখেছেন –  মুশরাত জাহান দোলা

 

11 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...