কীভাবে প্রাকৃতিক কিছু উপাদান দিয়েই হবে ত্বকের রূপচর্চা?

প্রাকৃতিক কিছু উপাদান দিয়েই হবে ত্বকের রূপচর্চা!

rajkonna face packs

বিয়ের দাওয়াত কিংবা কোনো অনুষ্ঠানে যাবার কথা ভাবছেন? কিন্তু সারাদিনের ব্যস্ততায় ফেইসটা মলিন দেখাচ্ছে?  শত ব্যস্ততার মধ্যেও আমরা সব সময় চাই নিজেকে একটু নতুন ভাবে সাজিয়ে তুলতে। আর এজন্য মেকআপের পাশাপাশি দরকার রূপচর্চা বা ত্বকের যত্নের। আপনি চাইলে সহজেই প্রাকৃতিক কিছু উপাদান দিয়ে সাজিয়ে নিতে পারেন আপনার স্কিনকেয়ার রুটিন।  আজকে আপনাদের বলবো, ত্বকের যত্নে দারুণ কার্যকরী রাকজন্যার ৩টি ফেইস প্যাক নিয়ে।

রাজকন্যা অরগানিক রেড স্যান্ডেলউড পাউডার

প্রাচীনকাল থেকেই রূপচর্চায় চন্দন ব্যবহার করা হচ্ছে।কিন্তু আজকে আমি কথা বলবো লাল চন্দন নিয়ে। নরমাল চন্দন থেকে লাল চন্দন একটু ভিন্ন। এটা একটু এক্সপেনসিভও বটে। কিন্তু রূপচর্চায় এর কার্যকারিতা অসাধারণ।

উপকারিতা

রাজকন্যা অরগানিক রেড স্যান্ডেলউড পাউডার ত্বককে এক্সফলিয়েট করে ত্বকের ডালনেস দূর করে। ত্বকের রোদে পোড়া ভাব দূর করে ত্বককে  করে রিপেয়ার। অনেক সময় ধরে রোদে থাকার কারণে ত্বকে যে লাল র‍্যাশ দেখা দেয়, তা এই প্যাক ব্যবহারে অনেকটাই কমে আসবে। আর এই প্যাকটি  ব্রণ এবং ব্রণের দাগ কমাতেও অনেক উপকারী।

প্যাক বানাতে যা যা লাগবে-
  • রাজকন্যা অরগানিক রেডস্যান্ডেলউড পাউডার – ২চা চামচ
  • লেবুর রস – ১চা চামচ
  • টক দই – পরজকারিত

টক দইতে ল্যাকটিক এসিড আছে, যা আমাদের ত্বকের মৃত কোষ তুলে ত্বককে ব্রাইট করে, শুষ্ক ত্বকের জন্য টক দই খুবই ভালো কাজ করে। আর যাদের স্কিন অয়েলি, তাদের জন্য অ্যালোভেরা জেল খুব ভালো কাজ করবে। অ্যালোভেরা ত্বককে ব্রাইট করে। আর লেবুর রস ত্বকের পিগমেন্টেশন দূর করতে খুবই কার্যকরী।

রাজকন্যা লিকোরিস পাউডার

লিকোরিস পাউডার নামটা অনেকের কাছে অপরিচিত হলেও যষ্টিমধু নামটা কিন্তু আমাদের সবার কাছেই পরিচিত। আর রূপচর্চায় এই যষ্টিমধুর অনেক গুনাগুন রয়েছে।

উপকারিতা

রাজকন্যা লিকোরিস পাউডার  ত্বকের  সানট্যান, পিগমেন্টেশন কমিয়ে ত্বককে উজ্জ্বল করে। ত্বকের ন্যাচারাল গ্লো ফিরিয়ে আনে এবং ত্বকের ময়লা পরিষ্কার করতে সাহায্য করে।

প্যাক বানাতে যা যা লাগবে-
  •  লিকুরাইস পাউডার – ২চা চামচ
  • কমলার রস –  ২চা চামচ
  • গোলাপজল –  পরিমাণমত

কমলার রসে আছে  প্রচুর ভিটামিন সি এবং অ্যান্টি-অক্সিডেন্ট। যা ত্বক টানটান করে ও সতেজ করে। কমলা ত্বকের  দাগছোপ হালকা করতেও সাহায্য করবে। তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করতে পারেন গোলাপজল। গোলাপজল ব্যবহারে ত্বকে পি.এইচ ভারসাম্য বজায় থাকে। আর যাদের শুষ্ক ত্বক তারা ২-৩ ফোঁটা নারিকেল তেল মিশিয়ে নিতে পারেন।

রাজকন্যা রোজ পেটাল পাউডার

কথায় বলে, গোলাপের মতো সুন্দর! আর এই গোলাপের মতো সুন্দর হতে গোলাপের পাপড়ি ব্যবহার করলে কেমন হয় বলুন তো? নিজের ত্বকের রূপচর্চায় ব্যবহার করতে পারেন গোলাপের পাপড়ি। অরগানিক এবং ত্বকের জন্য উপকারী রাজকন্যা রোজ পেটাল পাউডারের কার্যকারিতার শেষ নেই।

উপকারিতা

রাজকন্য রোজ পেটাল পাউডার ত্বকে ন্যাচারাল গ্লো ফিরিয়ে নিয়ে আসে। সে সাথে ত্বককে করে রেডিয়েন্ট ও হেলদি। এতে আছে প্রচুর অ্যান্টি-অক্সিডেন্ট, যা ত্বককে রাখে ফ্রেশ। এছাড়াও এতে আছে ভিটামিন কে, সি ও বি- যা ত্বককে  গ্লোয়িং করার সাথে সাথে অ্যান্টি এজিং হিসাবেও কাজ করে।

প্যাক বানাতে যা যা লাগবে-
  • রাজকন্যা রোজ পেটাল পাউডার – ২চা চামচ
  • টমেটো রস – ২চা চামচ

টমেটো রস ত্বকের অয়েল ব্যাল্যান্স করে। ত্বকের পোরস ছোট করার সাথে ত্বক উজ্জল করে। তৈলাক্ত ত্বকে টমেটো অনেক ভালো কাজ করে। আর শুষ্ক ত্বকের জন্য দুধ ব্যবহার করতে পারেন। দুধ পরিমাণমত নিতে হবে। দুধ ত্বককে রাখবে ময়েশ্চারাইজড।

আশা করি, উপরের প্যাকগুলো আপনাদের ত্বকের যত্নে উপকারী হবে। উপরের উপাদানগুলো ছাড়াও আপনার ত্বকে স্যুট করে এমন যেকোন কিছুর সাথেই রাজকন্যার প্যাকগুলো আপনি ব্যবহার করতে পারবেন।

স্কিন ও হেয়ার কেয়ারের জন্য অথেক্টিক প্রোডাক্ট আপনারা চাইলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ ভিজিট করতে পারেন, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত স্কয়ারে অবস্থিত। আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন।

25 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...