বাঙালি মেয়েদের স্কিনটোনের জন্য ৩টি পারফেক্ট শেইডের লিপ ক্রেয়ন

বাঙালি মেয়েদের স্কিনটোনের জন্য ৩টি পারফেক্ট শেইডের লিপ ক্রেয়ন

Munia 2

গল্প বা উপন্যাস পড়ার নেশা আছে কার কার বলুন তো? বই পড়তে পড়তে গল্প বা উপন্যাসের সেই চরিত্রগুলোকে যেন আমরা চোখের সামনেই দেখতে পাই, তাই না? সমৃদ্ধ সাহিত্যধারার জন্য আমাদের সুনাম বিশ্বব্যাপী। আচ্ছা, লিপস্টিকের সাথে আমি কেন এই বাংলা সাহিত্যকে টানছি, সেটা মনে হয় অনেকেই বুঝতে পারছেন না। বলছি এখনই! স্বনামধন্য দেশীয় কালার কসমেটিকস ব্র্যান্ড ‘নিরভানা কালার’ নিয়ে এসেছে ৩টি দারুণ শেইডের লিপ ক্রেয়ন যা বাঙালি মেয়েদের স্কিনটোনের জন্য একদম পারফেক্ট। আর শেইডের নামগুলো দেওয়া হয়েছে বাংলা সাহিত্যের নামকরা লেখকদের উপন্যাস ও গল্পের মূল চরিত্রগুলোর নাম থেকে অনুপ্রাণিত হয়ে। দারুণ ব্যাপার না? চলুন জেনে নেই বিস্তারিত।

রুপা, দিপাবলী আর চারুলতা

নিরভানা কালার লিপ ক্রেয়ন এর ৩টি শেইডের নাম- রুপা, দিপাবলী আর চারুলতা। খুবই ইন্টারেস্টিং! আমার ছোটবোনের কাছ থেকে প্রথমবার যখন আমি শুনেছিলাম, আমার কাছে এই ব্যাপারটি দারুণ লেগেছে। গল্প বা উপন্যাসের নায়িকা চরিত্রগুলো থেকে ইন্সপায়ার্ড হয়ে নামকরণ আমি এই প্রথম দেখলাম! আর শুনেই মনে হলো এগুলো তো ট্রাই করতেই হবে। ব্যস, নিয়ে নিলাম! কেমন ছিলো আমার এক্সপেরিয়েন্স সেটাই এখন জানাবো।

নিরভানা কালার লিপ ক্রেয়ন

 

বাঙালি মেয়েদের স্কিনটোনের জন্য পারফেক্ট শেইড

শ্যামলা মেয়েরা লিপস্টিক কেনার সময় আসলে একটু দোটানায় পড়ে যায়। আমার স্কিনটোনে লিপস্টিকের শেইড স্যুট করবে কিনা সেটাই বড় কনসার্ন। মেকআপ ছাড়া বেয়ার ফেইসে মানাবে কিনা, ফর্মুলা কেমন, লং লাস্টিং হবে তো, এসব চিন্তাও কিন্তু মাথায় থাকে। বাঙালি মেয়েদের স্কিনটোনের জন্য ৩টি পারফেক্ট শেইডের লিপ ক্রেয়ন পাচ্ছেন নিরভানা কালার ব্র্যান্ডে। আপনাদের বোঝার সুবিধার্থে প্রতিটি শেইডের হ্যান্ড ও লিপ সোয়াচ অ্যাড করে দিয়েছি। তবে আন্ডারটোন, লাইটিং, মেকআপ এই সব কিছুর জন্য লিপ কালারের শেইডে কিছুটা ভিন্নতা আসে! যেহেতু একেকজনের স্কিনটোন আর লিপ কালার আলাদা, তাই পারসোন টু পারসোন লিপস্টিক কালার ভ্যারি করতে পারে।

Nirvana Color Lip Crayons – Charulota

‘চারুলতা’ সত্যজিৎ রায় পরিচালিত একটি চলচ্চিত্র, রবীন্দ্রনাথ ঠাকুরের বড় গল্প নষ্টনীড় অবলম্বনে এর চিত্রনাট্য রচিত হয়েছে। অবলম্বন বললে খানিকটা ভুল হবে, সত্যজিৎ রায় তার নিজস্বতায় এই চলচ্চিত্রকে এক নতুন রূপ দিয়েছেন। সত্যজিৎ রায়ের সব সৃষ্টিকর্মেই একটা অসাধারণত্ব ও মুগ্ধতা রয়েছে। চারুলতা- এই নামের মধ্যেই যেন আছে স্নিগ্ধতা। কাহিনী প্রেক্ষাপট নিয়ে আর কথা বাড়ালাম না। সরাসরি চলে যায় মূল বিষয়ে।

বাঙালি মেয়েদের স্কিনটোনের জন্য পারফেক্ট লিপস্টিক

Nirvana Color Lip Crayons – Charulota শেইডটি বাঙালি মেয়েদের স্কিনটোনের সাথে খুব সুন্দরভাবে মানিয়ে যাবে। পার্পেলিশ-ব্রাউন টাইপের শেইড, যেটা ক্রেয়ন লিপস্টিকে সচরাচর দেখা যায় না। তাই বলবো এই সুন্দর শেইডটা কিন্তু নিজের কালেকশনে না থাকলেই নয়! মেকআপ ছাড়াও বেয়ার ফেইসে এই লিপ কালারটি ক্যারি করতে পারেন। যেকোনো ড্রেস বা শাড়ির সাথে দারুণ মানিয়ে যাবে।

Nirvana Color Lip Crayons – Dipaboli

এক প্রগতিশীল সংস্কারমুক্ত নারী চরিত্রের নাম ‘দীপাবলি’। সমরেশ মজুমদার রচিত সাতকাহন উপন্যাসের কালজয়ী চরিত্র। এক সাধারণ মেয়ের অসাধারণ হয়ে ওঠার গল্প, দীপাবলি যেন প্রতিটি মেয়েরই অনুপ্রেরণা। এই চরিত্রটি এমনই যা শুধু মন-প্রাণ দিয়ে অনুভব করা যায়। আমার মতো আর কার কার পছন্দ এই অনবদ্য চরিত্রটিকে?

নিরভানা লিপ ক্রেয়ন

Nirvana Color Lip Crayons – Dipaboli শেইডটি অনেকটা বেরি রেড টাইপের। জাম আর লাল রঙ মিলে যে সুন্দর একটা রঙ হয়, একদম সেটাই! শ্যামলা, উজ্জ্বল শ্যামলা কিংবা ফর্সা, আপনার স্কিনটোন যেমনই হোক না কেন; এই লিপ ক্রেয়নটি আপনি নিশ্চিন্তে বেছে নিতে পারেন। নতুন বউদের মেকআপ বক্সে এমন একটা শেইড না থাকলে কিন্তু চলেই না!

Nirvana Color Lip Crayons – Roopa

নীল শাড়ি পরে, চোখে কাজল দিয়ে, সুন্দরভাবে সেজেগুজে প্রিয় মানুষটির জন্য অপেক্ষা করেছেন? জানি, আমার মতো অনেকেই নিজের মধ্যে রুপাকে খুঁজে পায়।

বাঙালি মেয়েদের জন্য পারফেক্ট লিপ ক্রেয়ন

Nirvana Color Lip Crayons – Roopa শেইডটি আমার সবচেয়ে বেশি পছন্দের। কেন জানেন? আমার বরাবরই ব্রাউন-রেড শেইডের লিপস্টিক ভালো লাগে। এই লিপ ক্রেয়ন এর শেইডটি একদম এমনই। বাঙালি সাজে তো বটে, রেগুলার মেকআপ লুক বা পার্টি লুকেও কিন্তু দারুণ মানিয়ে যায় এই কালারটি। যেকোনো স্কিনটোনে স্যুট করবে, তাই এই শেইডটি বেছে নিন নিশ্চিন্তে।

এই লিপ ক্রেয়ন এর বিশেষত্ব কী?

  • ম্যাট, ক্রিমি টেক্সচার যা দেয় স্মুথ অ্যাপ্লিকেশন
  • লং লাস্টিং ফর্মুলা
  • হাইলি পিগমেন্টেড
  • হেভি বেইজ মেকআপ ছাড়াও শেইডগুলোতে খুব সুন্দর লাগে
  • ছড়িয়ে যায় না, তাই রেগুলার ব্যবহার করতে পারেন নিশ্চিন্তে

বাঙালি সাজ

ভরসা রাখুন দেশীয় ব্র্যান্ডে

আমার মনে হয়েছে, যেহেতু এই ব্র্যান্ডটি আমাদের দেশের, তাই এটি কাজ করে বাংলাদেশি স্কিনটোন, ওয়েদার এগুলোকে ফোকাস করে। দেশীয় ব্র্যান্ডের প্রোডাক্ট কোয়ালিটি নিয়ে যাদের এখনও সন্দেহ আছে, তারা প্লিজ এই ব্র্যান্ডের প্রোডাক্টগুলো ট্রাই করে দেখবেন। আমি এর আগে নিরভানা কালারের বিবি ক্রিম, প্রেসড পাউডার ব্যবহার করেছি। এত ভালো কোয়ালিটি, যেকোনো বিদেশি ব্র্যান্ডের প্রোডাক্টকেও সমানে সমানে টক্কর দিতে পারে। জানি, আমার সাথে অনেকেই একমত হবেন। এই ক্রেয়নগুলোও আমার কাছে বেশ ভালো লেগেছে। লিপসকে একদমই ড্রাই করে না, খুব সুন্দরভাবে ঠোঁটে বসে যায়। প্যাকেজিংটাও প্রিমিয়াম।

আপনার কোন শেইডটি বেশি ভালো লেগেছে, সেটা কমেন্ট করে জানাতে পারেন। এই ক্রেয়নগুলো আমি নিয়েছি শপ.সাজগোজ.কম থেকে। অনলাইনে অর্ডার করে ঘরে বসেই হাতে পেয়ে যাই। সাজগোজের ৪টি শপ- যমুনা ফিউচার পার্ক, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) ও সীমান্ত সম্ভার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

 

 

ছবি- সাজগোজ

4 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...