চুল পড়া বন্ধে খুবই উপকারী একটি পেঁয়াজের নির্যাসের শ্যাম্পু

চুল পড়া বন্ধে পেঁয়াজের নির্যাসের শ্যাম্পু

3

চুল পড়ে যাওয়ার মত কষ্টের আর কিছুই নেই। আমরা কত কিছুই না করি চুল পড়া বন্ধ করার জন্য। যত যাই করি না কেন কোন কিছুতেই যেন লাভ হয় না। চুল পড়া বন্ধে আমরা সব সময়ই ন্যাচারাল কিছু ব্যবহার করতে চাই। আর এই চুল পড়া কমাতে পেঁয়াজের উপকারিতা অনেক বেশি। পেঁয়াজের রস চুল পড়া কমিয়ে নতুন চুল গজাতে অনেক বেশি কার্যকারী। কিন্তু পেঁয়াজের রস ব্যবহার করাটা একটু কঠিন হয়ে পড়ে। কারণ পেঁয়াজের রস করে সেটা ব্যবহার করাটা বেশ সময় সাপেক্ষ। আজকে বলবো এমনই একটি শ্যাম্পুর কথা, যাতে রয়েছে পেঁয়াজের রসের নির্যাস। আর শ্যাম্পুটি হচ্ছে চুল পড়া বন্ধে Mamaearth onion shampooআমরা চাইলেই সপ্তাহের ৩-৪ দিন এই শ্যাম্পুটি ব্যাবহার করতে পারি। এই শ্যাম্পুটি আমি নিজে অনেক দিন ধরে ব্যবহার করছি এবং এর ব্যবহারে আমার চুল পড়া অনেকটাই কমে গিয়েছে। তাই আজকে আমি শেয়ার করবো, শ্যাম্পুটির ডিটেইলস এবং রিভিউ।

চুল পড়া বন্ধে Mamaearth onion shampoo

কী কী  উপাদান আছে শ্যাম্পুটিতে?

কোন প্রোডাক্ট ব্যবহার করার আগে এর উপাদানগুলোর ব্যাপারে জেনে নেয়া ভালো। এতে করে আমরা আরও সচেতন হতে পারি যে, প্রোডাক্টটিটে থাকা উপাদানগুলো ব্যবহার করে আমরা কী কী উপকারিতা পাবো। তবে চলুন দেখে নেই, এই শ্যাম্পুতে কী কী উপাদান আছে।

এই শ্যাম্পুতে মূলত ৪টি উপাদান আছে।  যেগুলো হলো-

১। পেঁয়াজের রসের নির্যাস

২। কেরাটিন

৩। ভিটামিন ই এবং

৪। ডি-প্যানথেনল।

পেঁয়াজের নির্যাস চুলে কোলাজেনের প্রোডাকশান বাড়িয়ে দেয়, যার ফলে নতুন চুল গজায়। কেরাটিন চুলের ময়েশ্চারকে ধরে রেখে চুলকে ন্যাচারালই স্মুথ করে। আর এতে থাকা ভিটামিন ই চুলকে ড্যামেজ হওয়া থেকে প্রটেক্ট করে।

আমি যেভাবে শ্যাম্পুটি ব্যবহার করেছি

আমি সাধারণত একদিন পর পর অর্থাৎ সপ্তাহে ৩-৪ দিন শ্যাম্পু ব্যবহার করি। প্রথমে চুলটা ভিজিয়ে নেই, তারপর শ্যাম্পুটা পরিমাণ মতো চুলের গোঁড়ায় আলতো ভাবে আঙ্গুল দিয়ে ম্যাসাজ করে নেই। ১-২ মিনিট ম্যাসাজ করে নরমাল পানি দিয়ে ধুয়ে ফেলি। আর ধোয়ার পর কিছুক্ষণ অপেক্ষা করে আমি কন্ডিশনার হিসেবে Mamaearth onion conditioner টা ব্যবহার করি, যা চুলকে করে আরও সফট এবং হেলদি।

শ্যাম্পুটির প্যাকেজিং দেখতে কেমন?

শ্যাম্পুটি খুব সুন্দর সাদা এবং হালকা টিয়া রঙের প্যাকেজিং এ পাওয়া যায়। আর বোতলটি পাম্প সিস্টেমের। পাম্প সিস্টেমের যেকোন প্রোডাক্ট খুব সহজেই ব্যবহার করা যায়। ঠিক যতটুকু প্রয়োজন ততটুকুই পাম্প করে নেয়া যায়।

পরিমাণ কত?

এই শ্যাম্পুটিতে  ৪০০ মি. লি. প্রোডাক্ট আছে,  যা অনায়াসেই দীর্ঘদিন ব্যবহার করা যাবে।

শ্যাম্পুর টেক্সচার এবং স্মেল?

এই শ্যাম্পুর টেক্সচারটা একটু জেল টাইপ। ভেজা চুলে শ্যাম্পুটি ব্যবহার করলে সেটা অনেক তাড়াতাড়ি চুলে মিশে যায়।

আর শ্যাম্পুটিতে কোনো ক্ষতিকর ক্যামিকেল নেই এবং ন্যাচারাল উপাদান দিয়ে তৈরি। তাই এর স্মেলটা খুবই মাইল্ড এবং রিফ্রেশিং।

শ্যাম্পুটি ব্যবহার করে আমি কী কী উপকারিতা পেয়েছি

১। পেঁয়াজের নির্যাসে সালফেট, পটাসিয়াম এবং অ্যান্টিঅক্সিড্যান্ট থাকাতে এটা অনেক তাড়াতাড়ি আমার চুল পড়া বন্ধ করেছে। আগে যেখানে আমার দিনে অনেক চুল পড়ত, সেই চুল পড়ার পরিমাণটা এখন আগের তুলনায় অনেক কমে গিয়েছে।

২। অনেক নতুন চুল গজিয়েছে, যেটাকে আমরা বেবি হেয়ার বলে থাকি।

৩। চুল যেমন গোঁড়া থেকে মজবুত হয়েছে, ঠিক তেমনি চুলের আগা ভাঙ্গাও কমে গিয়েছে।

৪। আমার চুল যেহেতু আগে কালার করা ছিল তাই অনেক রাফ হয়ে গিয়েছিল। যেটা এখন অনেক কমে এসেছে আর চুল অনেক সফট ফিল হচ্ছে।

৫। শ্যাম্পুটিতে কোন ক্ষতিকর ক্যামিকেল না থাকাতে এটা আমার ড্যামেজ চুলকে অনেক তাড়াতাড়ি রিকভার করেছে। আমার স্প্লিট এন্ড আগের থেকে অনেক কমে গিয়েছে।

এছাড়াও কিছু বেনিফিটস যা না বললেই নয়

  • এই শ্যাম্পুটা ব্যবহার করার পর চুলের স্ক্যাল্প যেমন পরিষ্কার হয়, ঠিক তেমনি চুলের নিচের দিকটা শাইনি, স্মুথ এবং সফট হয়।
  • আমার লম্বা চুল অনেক পছন্দ কিন্তু লম্বা চুল যদি পাতলা হয়ে যায় তাহলে দেখতে খুব খারাপ লাগে। তাই নতুন চুল গজাতে আর চুল ঘন করতে Mamaearth onion shampoo অনেক হেল্পফুল আমার জন্য।
  • আমি চেষ্টা করি শ্যাম্পুটা ব্যবহার করার পাশাপাশি প্রতি সপ্তাহে একবার Mamaearth onion hair mask টা ব্যবহার করতে। এতে আমার চুল আরও বেশি সফট এবং শাইনি হয়।

আমি নিজে এই শ্যাম্পুটা ব্যবহার করে অনেক উপকার পেয়েছি। আমার চুলের ভালো অবস্থা দেখে অনেকেই আমার কাছে জানতে চেয়েছিল যে কীভাবে আমি চুলের যত্ন করছি। তাই আজকে আপনাদের সাথে শেয়ার করলাম আমার চুলে Mamaearth onion shampoo টা কত ভালো কাজ করেছে। আশা করছি, আপনারাও এই শ্যাম্পু ব্যবহার করে আমার মতই উপকার পাবেন।

কোথায় পাবেন?

আমি শ্যাম্পুটি কিনেছি শপ.সাজগোজ.কম থেকে। অথেনটিক প্রোডাক্টের জন্য সাজগোজই আমার ভরসা। আপনারা স্কিন ও হেয়ার কেয়ারের অথেক্টিক প্রোডাক্ট কিনতে চাইলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ ভিজিট করতে পারেন, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত স্কয়ারে অবস্থিত। আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন।

লিখেছেন- আরুষা

13 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...