ত্বকের যত্নে লাইলাক ভিটামিন সি ১০% এবং এর কার্যকারিতা

ত্বকের যত্নে লাইলাক ভিটামিন সি সিরাম ১০%

1

আমি অনেক দিন ধরেই লক্ষ্য করছিলাম, আমার ফেইসের গ্লোয়িং ভাবটা দিন দিন কমে আসছে। স্কিন কেয়ার রুটিন আমি ভালভাবেই মেইনটেইন করছিলাম। তারপরও মনে হচ্ছিল কিছু একটা নেই। গত মাসে অনলাইনে আমি লাইলাকের ভিটামিন সি সিরাম ১০% সম্পর্কে জানতে পারি। আর ভিটামিন সি আমাদের ত্বকের জন্য কতটা জরুরি, তা জানতে পেরে ভাবলাম এবার স্কিন কেয়ার রুটিনে ভিটামিন সি এড করা যাক!

আমি গত এক মাস ধরে লাইলাক ভিটামিন সি ১০% ব্যবহার করছি এবং আস্তে আস্তে নিজেই ত্বকের পরিবর্তনটা বুঝতে পারছি। তাই ভাবালাম লাইলাকের ভিটামিন সি ১০% নিয়ে একটি রিভিউ লিখে ফেলি। এই সিরামটি আমি কেন ব্যবহার করছি, কী কারণে এই সিরামটি আমার এত পছন্দ হয়েছে আর এর কার্যকারিতা সম্পর্কে।

লাইলাক ভিটামিন সি ১০% সিরামটিতে আছে ভিটামিন সি এবং হায়ালুরনিক অ্যাসিড। ভিট-সি এবং এইচএ- এ দুটি উপাদান ত্বক রিপেয়ারিং এ দারুণ কার্যকরী। আর যখন দুইটি উপাদানই একসাথে হয়, তখন এদের কার্যকারিতা বহুগুণে বেড়ে যায়। চলুন জেনে নেই, ভিটামিন সি এবং হায়ালুরনিক এসিডের কার্যকারিতা সম্পর্কে।

ভিটামিন সি এর কার্যকারিতা

(১) ভিটামিন সি ত্বককে হেলদি করতে সাহায্য করে। এতে আছে প্রচুর পরিমানের এন্টি-অক্সিডেন্ট, যা ত্বককে ক্ষতিকর সূর্যরশ্মির প্রভাব থেকে রক্ষা করে এবং ত্বকের অতিরিক্ত মেলানিন প্রোডাকশানকে বাঁধা দেয়। যার ফলে ত্বক ভেতর থেকে উজ্জ্বল হয়।

(২) বয়স বাড়ার সাথে সাথে আমাদের কোলাজেন প্রোডাকশন কমতে থাকে। যার ফলে বলিরেখা, চোখের নিচে ভাঁজ ও ত্বকে  বয়সের ছাপ দেখা দিতে শুরু করে। লাইলাক ভিটামিন সি ত্বকে কোলাজেন প্রোডাকশন বাড়ায়, যা আমাদের ত্বকে বয়সের ছাপ কমাতে সাহায্য করে।

এতে থাকা হায়ালুরনিক এসিডের কার্যকারিতা

(১) ভিটামিন ই আছে, যা নতুন সেল উৎপাদনে সাহায্য করে পিগমেন্টেশন কমিয়ে আনে।

(২) ত্বককে ভেতর থেকে হাইড্রেটেড ও ময়েশ্চার করে।

(৩) এজিং বা বয়সের ছাপ কমাতে কার্যকরী।

(৪) স্কিনের ডালনেস দূর করে ত্বককে করে সজীব এবং কোমল।

কেন এতে ভিটামিন সি এর পরিমাণ ১০% রয়েছে? 

ত্বকের জন্য ভিটামিন সি এর পরিমাণ ১০% থেকে ২০% পর্যন্ত থাকা ভালো। এর চেয়ে কম অনুপাতের হলে ত্বকে তা কাজ নাও করতে পারে। আবার  অনেকের ত্বক সেন্সেটিভ হওয়ার কারণে অনুপাতটা বেশি হলে ত্বকে র‍্যাশ, জ্বালা-পোড়া করা সহ  বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। তাই  ১০% ভিটামিন সি সব ধরনের স্কিন টাইপের জন্য উপযুক্ত।

লাইলাক ভিটামিন সি সিরাম ১০% নিয়ে আমার কথা 

লাইলাক ভিটামিন সি সিরাম ১০% এর প্যাকেজিংটা আমার বেশ ভালো লেগেছে। ৩০ এম.এল ছোট কাঁচের বোতলে সিরামটি থাকে। এটি সব ধরনের ত্বকে ব্যবহার করা যায়। আর লাইলাক ভিটামিন সি সিরামটি বেশ লাইট ওয়েট। তাই দ্রুত ত্বকের সাথে মিশে যায়। আর এর কার্যকারিতা অনুযায়ী এর দামটাকে অনেক রিজেনেবল মনে হয়েছে, মাত্র ৮০০ টাকা।

ভিটামিন সি কখন ব্যবহার করবো, দিনে নাকি রাতে?

আমি ক্লেনজিং এর পর পরিষ্কার ত্বকে এটি প্রতিদিন ২/৩ ড্রপ আপ্লাই করি। লাইলাক ভিটামিন সি সিরামটি রাতে ব্যবহার করা ভালো। আর সিরামটি ব্যবহারের পর বাহিরে বের হওয়ার সময় সানস্ক্রিন ব্যবহার করতে হবে। আর সিরামটিকে ঠাণ্ডা জায়গায় বা শীতল জায়গায় রাখতে হবে।

তো এই ছিল লাইলাক ভিটামিন সি সিরাম ১০% এর রিভিউ। আশা করছি, আপানাদের রিভিউটি ভালো লেগেছে। আমি লাইলাক ভিটামিন সি ১০% সিরামটি কিনেছি শপ.সাজগোজ.কম থেকে। অথেক্টিক প্রোডাক্টের জন্য সাজগোজই আমার ভরসা। আপনারা স্কিন ও হেয়ার কেয়ারের অথেক্টিক প্রোডাক্ট কিনতে চাইলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ ভিজিট করতে পারেন, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত স্কয়ারে অবস্থিত। আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন।

20 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...