শীতে ড্রাই স্কিনের সমস্যা | দূর করুন লাইলাক ব্রাইটেনিং ফেইসওয়াশ-এ! - Shajgoj শীতে ড্রাই স্কিনের সমস্যা | দূর করুন লাইলাক ব্রাইটেনিং ফেইসওয়াশ-এ! - Shajgoj

শীতে ড্রাই স্কিনের সমস্যা | দূর করুন লাইলাক ব্রাইটেনিং ফেইসওয়াশ-এ!

লিখেছেন - পুষ্পিতা জুঁই ডিসেম্বর ২৭, ২০১৮

বাজারে ড্রাই স্কিন-এর জন্য প্রোডাক্ট তো এমনিতেই কম। তার উপর চলে এসেছে শীতকাল। শুষ্ক ত্বকের অধিকারীদের জন্য শীতকালের মত বালাই আর নেই। যাই করা হোক না কেন ড্রাইনেস যেন কাটতেই চায় না। আর মুখ ধোয়ার একটু পর স্কিনটাও কেমন কালচে হয়ে যায়? সমস্যাগুলো মিলে যাচ্ছে কি…?

 

তবে আপনার জন্যই এই আর্টিকেল-টি। আজ রিভিউ দিচ্ছি ড্রাই এবং সেনসিটিভ স্কিন-এর জন্য উপযোগী খুব রিজনেবল দামের একটি ব্রাইটেনিং ফেইসওয়াশ-এর প্রোডাক্ট-টি হচ্ছে- লাইলা ব্রাইটেনিং ফেইস ওয়াশ (LILAC Brightening Face Wash with green tea & aloe vera extract)

লাইলাক ব্রাইটেনিং ফেইস ওয়াশ - shajgoj

প্রোডাক্ট ক্লেইম

এটি ড্রাই সেনসিটিভ স্কিন-এর নিত্যদিনের ধুলাবালি ময়লা ক্লিন করে স্কিনকে করে ব্রাইট এবং হেলদি কোন অতিরিক্ত ড্রাইনেস ছাড়াই।

  • এটি সম্পূর্ণ প্যারাবেন ফ্রি,
  • অ্যালকোহল ফ্রি,
  • হাইপোএলারজেনিক এবং
  • ১০০% ভেগান, ক্রুয়েলটি ফ্রি ও হালাল সার্টিফাইড।
  • এতে আছে এলোভেরা, গ্রিন টি এক্সট্রাক্ট-এর মত প্রয়োজনীয় নারিশিং উপাদান।

লাইলাক ব্রাইটেনিং ফেইস ওয়াশ প্যাকেজিং - shajgoj

তাই স্কিনে অ্যালার্জি প্রবলেম আছে, প্যারাবেন এড়িয়ে নন-টক্সিক স্কিনকেয়ার খুঁজছেন এমন সবার জন্যই এই ফেইসওয়াশটার বেশ ভালো কাজ করার কথা।

ব্যবহারবিধি

সকালে ও সন্ধ্যায় (বা রাতে) ভেজা স্কিনে  পি-সাইজ পরিমাণ ফেসওয়াশ প্রথমে হাতে নিয়ে একটু পানি মিক্স করে ফেনা করে আলতো ম্যাসাজ করে মুখ ধুয়ে ফেলতে হবে।

অভিজ্ঞতা

প্রথমেই প্রোডাক্ট-টির যেই জিনিসগুলো দেখে কিনতে আগ্রহী হই- প্রোডাক্ট-টি সম্পূর্ণ প্যারাবেন ফ্রি। প্যারাবেন হল একটি প্রিজারভেটিভ যা বিজ্ঞানীদের মতে শরীরের জন্য ক্ষতিকর একটি কেমিক্যাল হতে পারে। এমন কি কারও কারও মতে হয়ত বা বিভিন্ন টিউমার-এর কারণও। যদিও তা এখনও প্রমাণ সাপেক্ষ ব্যাপার কিন্তু প্যারাবেন পরিবেশের জন্য ক্ষতিকর তা নিয়ে কোন সন্দেহই নেই। তাই বেটার সেফ দ্যান টু বি সরি!!! তাই নয় কি? হাতের নাগালে সুলভ দামে প্যারাবেন ফ্রি ভালো প্রোডাক্ট পেলে কেন ছুটবো ক্ষতিকর জিনিসের পিছে?

গুটিকয়েক হাই এন্ড ব্র্যান্ড প্যারাবেন ফ্রি প্রোডাক্ট তৈরি করলেও দাম নাগালের বাইরে হওয়াতে অনেক সময়ই নেয়া হয় না। কিন্তু এই ফেইস ওয়াশ-টির দাম খুবই সুলভ হওয়াতেই আগ্রহী হওয়া।

এটি হাল্কা কালার-এর ক্লিয়ার একটি ফেইস ওয়াশ। বেশ তরল টেক্সচার। কিন্তু পানি নিয়ে রাব করলে সহজেই ফেনা উঠে যায়। ড্রাই স্কিন এ ফেস ওয়াশ সব সময় ভেজা স্কিন-এ ইউজ করতে রেকমেন্ড করা হয়।

ফেইস ওয়াশ-টির যে মেইন ক্লেইম সেটি ভালভাবেই পূরণ করেছে ফেইস ওয়াশ-টি। ভালোভাবে ক্লিন করে একটা ব্রাইটেনিং ইফেক্ট দেয়। সাথে স্কিনটাও ড্রাই হয়ে যায় না। হেলদি একটা গ্লো থাকে।

এক নজরে প্রোডাক্ট-টির ভাল খারাপ দিক দেখে নেয়া যাক-

ভাল দিকগুলো

১) ফেইস ক্লিন করে ফেইস-কে করে তোলে উজ্জ্বল। ব্রাইটেনিং একটা ইফেক্ট দেখা যায়।

২) স্কিনকে অতিরিক্ত শুষ্ক করে ফেলে না। প্রয়োজনীয় ময়েশ্চার ধরে রাখে।

৩) প্যারাবেন ফ্রি তাই ক্ষতিকর প্রিজারভেটিভ-এর ভয় নেই।

৪) ১০০% হালাল তাই ইসলাম ধর্মাবলম্বীরা নিশ্চিন্তে ইউজ করতে পারেন।

৫) ভেগান তাই সব প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি।

৬) রিজনেবল দাম তাই সর্বসাধারণের নাগালের ভেতর।

৭) হাইপোএলারজেনিক তাই সেন্সিটিভ স্কিন-এর অধিকারীরাও ব্যবহার করতে পারবেন।

কিছু খারাপ দিক

১) প্রোডাক্ট-এর টেক্সচার একটু বেশি লিকুইড হওয়াতে প্রথম দিকে একটু অসুবিধা হতে পারে।

হাতের তালুতে  লিকুইড লাইলাক ব্রাইটেনিং ফেইস ওয়াশ - shajgoj

২) প্রোডাক্ট-টি তৈলাক্ত স্কিন-এর জন্য নয়।

দাম ও প্রাপ্তিস্থান

১২০ মিলির ফেইস ওয়াশ-টি পাবেন মাত্র ৬৫০/- টাকায় যেটা আমার হিসেবে প্যারাবেন ফ্রি হাইপোঅ্যালার্জেনিক প্রোডাক্ট হিসেবে খুবই রিজনেবল। যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার-এ অবস্থিত শপ.সাজগোজ.কম-এর ফিজিক্যাল শপ-দুটো এবং অনলাইন… উভয় ক্ষেত্রেই পাবেন।

 

ছবি- সাজগোজ