ফেলনা জিনিসে চমৎকার জুয়েলারি বক্স - Shajgoj

ফেলনা জিনিসে চমৎকার জুয়েলারি বক্স

5

[topbanner]

টেপ রোলের সাথে আমরা সবাই পরিচিত। কিন্তু টেপ শেষ হয়ে যাওয়ার পর আমরা সাধারণত রোলটি ফেলে দিই। আজ আসুন দেখে নিই, এই ফেলনা টেপরোল দিয়ে কীভাবে আমরা খুব সুন্দর জুয়েলারি বক্স তৈরি করতে পারি।

যা যা লাগবে

১। খালি টেপরোল (আপনার পছন্দসই বেধের)

২। রং

৩। ফিতা কিংবা লেইস

৪। গ্লু

৫। কাটার

৬। ফুল/পাথর (সাজানোর জন্য)

[picture]

পদ্ধতি

১। একটি টেপরোল নিয়ে ছবিতে যেভাবে দেখানো হয়েছে সেভাবে কাটার দিয়ে কেটে নিন। এর এক অংশ বক্স অন্যটি ঢাকনা তৈরিতে ব্যবহার করা হবে।

1

২। এখন একটি কার্ড বোর্ডের উপরে কাটা রোলগুলো রেখে সেই মাপে গোল করে দুইটি কার্ড বোর্ড কেটে নিন। গ্লু দিয়ে রোলের সাথে আটকে দিন। তারপর সাজানোর জন্য ডেকোরেটিভ পেপার ( কাপড় অথবা রিবনও ব্যবহার করতে পারেন) নিয়ে রোলের মাপে গোল করে ও পাশের মাপে লম্বা করে কেটে নিন।

 2

৩। তারপর রোলের সাথে পেপার গ্লু দিয়ে আটকে নিন। লেইস আর ডেকোরেটিভ ফুল একইভাবে গ্লু ব্যবহারে আটকান। পছন্দনুযায়ী পাথর, পুথিও আটকে নিতে পারেন। সাজানোর জন্য যা কিছু দরকার তা লেইসের দোকানগুলোতে পেয়ে যাবেন। অথবা পুরোনো ব্যাগ কিংবা বাচ্চাদের ড্রেসের থেকেও পেতে পারেন।

3

সাজেনোর পর আপনার জুয়েলারি বক্সটি দেখতে এমনটা হবে।

 5

সাজানোটা আপনার একান্ত ব্যাক্তিগত পছন্দনুযায়ী করতে পারেন। সাজানোর বিভিন্নতার উপরে ভিত্তি করে আমি কয়েকটা আইডিয়া দিচ্ছি।

6

এভাবে জুয়েলারি বক্স বানিয়ে এতে ছোটো ছোটো অর্নামেন্টস, হেয়ার ক্লিপ, হিজাব পিনস রাখতে পারেন। এই বক্স আপনার ড্রেসিং টেবিলের সৌন্দর্য ও অনেক বাড়িয়ে দিবে।

লিখেছেন- নীল

6 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...