shop shajgoj থেকে কিভাবে অনলাইনে পণ্য ক্রয় করবেন? - Shajgoj

shop shajgoj থেকে কিভাবে অনলাইনে পণ্য ক্রয় করবেন?

shop shajgoj

বন্ধুরা তো ইতোমধ্যেই ঘরে বসেই আমাদের shop shajgoj এর সব পণ্য অর্ডার দেয়ার খবরটি পেয়েছেন।  আপনাদের বিপুল সাড়ায় আমরা অত্যন্ত আনন্দিত।  নানাভাবে পরামর্শ দিয়ে আমাদের সাহায্য করার জন্য অনেক ধন্যবাদ। সম্প্রতি অনেকেই কীভাবে অনলাইনে প্রোডাক্ট কিনবেন তা সম্পর্কে জানতে চেয়েছেন। সাফায়ারে না এসেই ঘরে বসেই কিন্তু আপনি আপনার পণ্যটি বুকিং দিতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা পুরো প্রক্রিয়াটি একটি টিউটোরিয়ালের মাধ্যমে তুলে ধরার চেষ্টা  করলাম।

প্রথমেই Sapphire অনলাইন ষ্টোরে  ক্লিক করে অথবা ব্রাউজারের অ্যাড্রেস বারে এই লিঙ্কটি লিখে এন্টার চাপলেই আপনি চলে আসবেন সাফায়ারের অনলাইন ষ্টোরে।  এখানে Hair, Make up ,  Skin care, Baby   বিভাগগুলো  দেখতে পারবেন। এখানে ক্লিক করে বেশ কয়েকটি সাব ক্যাটেগরিতে প্রোডাক্ট ভাগ করা আছে সেখান থেকেও পছন্দের প্রোডাক্টটি বাছাই করতে পারেন। এছাড়া সার্চ অপশনে গিয়েও আপনি যে প্রোডাক্টটি কিনতে চান তার নাম লিখলেই প্রোডাক্টটি চলে আসবে।

sapphire step 1

ছবিতে দেখুন, স্ক্রিনের উপরে ডানপাশে সার্চ অপশনটিতে প্রোডাক্টের নাম লিখতে হবে। আপনার সামনে চলে আসবে আপনার প্রোডাক্টের ছবি। উদাহরণস্বরূপ আমি ম্যাক MAC লিখার কারণে ম্যাকের লিপস্টিক চলে এসেছে। প্রোডাক্টটির পাশে  দেখতে পাবেন Add To Card  লিখা আসছে। তখন এই Add To Card  লিখা অপশনে ক্লিক করতে হবে।

step 3

Add To Card  লিখা অপশনে ক্লিক করার পর উপরের ছবিতে দেখতে পাওয়া ছবির মত একটি উইন্ডো আসবে। এই উইন্ডোতে দুটি অপশন থাকবে তা থেকে Proceed To Checkout অপশনে ক্লিক করতে হবে।

step 4

এরপর একটি পেজ দেখতে পাবেন। যেখানে প্রথমে আপনার চুজ করা প্রোডাক্টটি দেখাবে এবং নিচে তিনটি ভাগ যথাক্রমে 1. ACCOUNT  2.  DELIVERY METHOD এবং সবশেষে  3. PAYMENT METHOD দেখতে পাবেন। এবার সেই তিনটি ভাগে যা যা করতে হবে তা বলব।

STEP 5 A

1. ACCOUNT  ধাপে যা যা করবেন

এখানে দেখতে পাবেন দুটি অপশন ALREADY REGISTERED এবং NEW CUSTOMER আছে। আপনার যদি আগে থেকে রেজিস্টার করা থাকে তবে ALREADY REGISTERED এর নিচে CLICK HERE লিখা অপশনে ক্লিক করে আপনার User name এবং Password দিতে হবে।

অন্যদিকে আপনি যদি NEW CUSTOMER  হয়ে মানে রেজিস্টার করা ছাড়াই প্রোডাক্ট কিনতে চান। তবে  NEW CUSTOMER   অপশনের নিচে GUEST CHECKOUT  এ ক্লিক করবেন।

GUEST CHECKOUT  এ ক্লিক করলে  একটি ফরমের মত পেজ দেখতে পাবেন। এখানে সব তথ্যগুলো  আপনাকে লিখতে হবে। খেয়াল রাখবেন আপনার ঠিকানাটি অবশ্যই সঠিক হতে হবে। সবগুলো ফিল্ড পুরণ করে save অপশনে ক্লিক করবেন।

step 5 b

2. DELIVERY METHOD ধাপে আপনাকে কিছুই করতে হবে না। এবার সোজা চলে যাবেন। ৩য় এবং সর্বশেষ ধাপে।

STEP 6

3. PAYMENT METHOD এই ধাপে যা করবেন

ছবিতে দুটি অপশন দেখতে পাবেন।  আপনি যদি নগদে পেমেন্ট করতে চান তবে  প্রথম অপশন PAY WITH CASH ON DELIVERY ‘তে ক্লিক করুন।

আর যদি কার্ড এ কিনতে চান তবে PAY WITH SSLCOMMERZ  এ ক্লিক করে আপনার কার্ড মাধ্যমে ক্রয় করুন। ধন্যবাদ সাথে থাকার জন্য।

2 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...