ত্বকের জেল্লা বাড়িয়ে তুলতে ব্যবহার করুন এই ফেসিয়াল সিরাম - Shajgoj

ত্বকের জেল্লা বাড়িয়ে তুলতে ব্যবহার করুন এই ফেসিয়াল সিরাম

Aloe-Vera-And-Almond-Oil-For-Dark-Circles

প্রতিদিন মুখে ও গলায় ব্যবহার করার জন্য নিজেই বানিয়ে ফেলুন ফেসিয়াল সিরাম (facial serum) যা আপনার ত্বকের জেল্লা বাড়িয়ে তুলবে এবং ত্বককে দিবে অনেক ন্যাচারাল প্রাণবন্ত লুক। স্কিনকে রিপেয়ার করবে এবং কোমল রাখবে।

[picture]

উপকরণ

১. অ্যালোভেরা জেল – ৩ চা চামচ

২. গ্লিসারিন – আধা চা চামচ

৩. গোলাপ জল-এক চা চামচ

৪. ভিটামিন ই ক্যাপসুল-৩টি

৫. বাদাম তেল (Almond Oil) – ২ চা চামচ

৬. এক্সট্রা ভার্জিন কোকোনাট অয়েল (ড্রাই স্কিনের জন্য, ঐচ্ছিক) – ১ চা চামচ

অ্যালোভেরা জেল (ফ্রেশ পাতা থেকে বের করতে পারেন অথবা মার্কেটে যে অ্যালোভেরা জেল কিনতে পাওয়া যায় তা ও ব্যবহার করতে পারেন), গ্লিসারিন , এক চা চামচ গোলাপ জল (একটি গোলাপের পাপড়ি ছিঁড়ে দুই কাপ পানিতে ফুটিয়ে পানি অর্ধেক হলে নামিয়ে ঠাণ্ডা করে পরিষ্কার খালি স্প্রে বোতলে ভরে রাখতে পারেন, অথবা মার্কেটে যেগুলো কিনতে পাওয়া যায় তাও ব্যবহার করতে পারেন) , ভিটামিন ই ক্যাপসুল এবং আমন্ড অয়েল উপরে উল্লেখিত পরিমাণে একটি পাত্রে নিয়ে ভালোভাবে মিক্স করে একটা পরিষ্কার খালি পুরাতন ক্রিমের কৌটায় রেখে দিন। যদি আপনার স্কিন ড্রাই হয় তাহলে এই সিরামে বাকি সব উপকরণের সাথে এক্সট্রা ভার্জিন কোকোনাট অয়েল মিক্স করতে পারেন।

 ২৫০ মি. লি. মূল্য - ৬০০ টাকা ।
 

এই সিরাম আপনি দিনে এবং রাতে ও ব্যবহার করতে পারবেন। কোন হার্মফুল কেমিকেল ব্যবহার করা হয়নি বলে ত্বকের জন্য নিরাপদ এবং সেই সাথে বাজারে কিনতে পাওয়া যায় এমন সিরামের তুলনায় অনেক সাশ্রয়ী। ভিটামিন ই ক্যাপসুলগুলো ব্যবহারে তা ত্বকের প্রয়োজনীয় বাহ্যিক পুষ্টি যোগায় আর সেই সাথে এই হোমমেইড প্রোডাক্টের শেলফ লাইফ বাড়ায়।

সিরাম বানাতে যে উপকরণ গুলো লাগবে তার মধ্যে তেলগুলো, এবং অ্যালোভেরা জেল আর রোজ ওয়াটার (যদি কেনা টা ব্যবহার করতে চান), যমুনা ফিউচার পার্কের শপ.সাজগোজ.কম-এ পাবেন। চাইলে অনলাইন-এও অর্ডার করতে পারেন।আর ভিটামিন ই ক্যাপসুল আর গ্লিসারিন যেকোন ফার্মেসিতেই পাবেন।
 

তাহলে আর দেরি কেন? এখনই ঘরে বসে নিজে নিজে বানিয়ে ফেলুন ফেসিয়াল সিরাম আর ত্বককে দিন এক্সট্রা প্যাম্পারিং।

 Stay Beautiful, Stay Gorgeous.

ছবি – স্টাইলক্রেজ ডট কম
 লিখেছেন – ফারহানা প্রীতি

9 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...