শুষ্ক ত্বকের পরিচর্যায় পারফেক্ট টোনার! - Shajgoj শুষ্ক ত্বকের পরিচর্যায় পারফেক্ট টোনার! - Shajgoj

শুষ্ক ত্বকের পরিচর্যায় পারফেক্ট টোনার!

ফেব্রুয়ারী ২০, ২০১৭

সুন্দর, মসৃণ ও দাগহীন ঊজ্জ্বল ত্বক পেতে প্রয়োজন নিয়মিত ত্বক গভীর থেকে পরিষ্কার করা। আর এক্ষেত্রে ক্লিনজারের জুড়ি মেলা ভার। কিন্তু অনেকেই ক্লিনজিং এর পর টোনার ব্যবহারের কথা একদমই ভুলে যান। বিশেষ করে যারা শুষ্ক ত্বকের অধিকারী তারা মনে করেন টোনার বুঝি শুধুমাত্র তৈলাক্ত ত্বকের তেল নিঃসরণ বন্ধ করার জন্যই ব্যবহার করা হয়। কিন্তু ত্বকের ধরণ যেমনই হোক না কেন ক্লিনজিং এর পর টোনার ব্যবহার করা অত্যন্ত আবশ্যক। কেন না ক্লিনজার ক্রীম বেজের হওয়ায় মুছে ফেলার পরও অনেক সময় কিছুটা ত্বকে লেগে থাকতে পারে। এছাড়া মেকআপ তোলার পরেও অবশিষ্ট অংশ থেকে যেতে পারে যা ক্লিনজার একা পরিষ্কার করতে পারে না। তাই ত্বক পরিষ্কারের ক্ষেত্রে টোনিং একটি অবিচ্ছেদ্য অংশ। তবে তা অবশ্যই ত্বকের ধরণ বুঝে ব্যবহার করা উচিত। কিন্তু অনেক সময় দেখা যায় বাজারে তৈলাক্ত ত্বকের নানা ধরণের টোনার পাওয়া গেলেও শুষ্ক ত্বকের টোনার খুঁজে পাওয়া বেশ কঠিন। আজ তাই এমন একটি টোনার সম্পর্কে বলব যা শুষ্ক ত্বকের জন্য একদম উপযোগী।

দি বডিশপ ভিটামিন ই হাইড্রেটিং টোনার বিশেষভাবে শুষ্ক ত্বকের অধিকারীদের জন্য তৈরি করা হয়েছে। এতে কোন ক্ষতিকারক রঙ ও প্রিজারভেটিভ নেই। এটি সম্পূর্ণরুপে অ্যালকোহল মুক্ত। ফলে ত্বককে অতিরিক্ত শুষ্ক না করে স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখে। গোলাপী রঙের প্লাস্টিক বোতলে থাকে বলে সহজেই যে কোন জায়গায় ব্যাগে করে নিয়ে যাওয়া যায়। বোতলের মুখে ছোট নজল লাগানো আছে ফলে বেশী পড়ে যাওয়ার ভয় নেই। টোনারটি একদমই তরল প্রকৃতির। তাই অনেকদিন ধরে ব্যবহার করা যায়। তবে শুষ্ক ত্বকের জন্য উপযোগী বলে অন্যান্য টোনারের তুলনায় এটি একটু ঘন হয়ে থাকে যা ত্বককে অতিরিক্ত শুষ্ক হয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করে এবং ত্বককে করে তোলে কোমল ও দীপ্তিময়।


vitamin-e-hydrating-toner-1-640x640

দি বডিশপ ভিটামিন ই হাইড্রেটিং টোনার ব্যবহার করা খুবই সহজ। ক্লিনজার দিয়ে ত্বক পরিষ্কার করার পর এবং ময়েশ্চারাইজার লাগানোর আগে পরিমান মতো টোনার তুলার প্যাডে নিয়ে ত্বকের উপর আলতোভাবে বুলিয়ে নিন। আপনি যদি ক্লিনজার ব্যবহার না করেন সেক্ষেত্রে ফেসওয়াস ব্যবহার করার পরও এই টোনারটি লাগাতে পারেন। এতে করে ফেসওয়াস দিয়ে মুখ ধোয়ার পর ত্বকে যে টানটান ভাব থাকে তা একদম চলে যাবে। তবে টোনার লাগানোর পর আপনার ত্বকের উপযোগী ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না যেন।


body shop hydrating toner 4

শুষ্ক ত্বকের উপযোগী চমৎকার এই দি বডিশপ ভিটামিন ই হাইড্রেটিং টোনারটি খুব সহজেই পেয়ে যাবেন যমুনা ফিউচার পার্ক এবং সীমান্ত স্কয়ারের স্যাফায়ার শপে। ২৫০ মিলি বোতলের দাম পড়বে ১৫৫০ টাকা। এছাড়া অনলাইনেও অর্ডার করতে পারেন এখান থেকে। তাই আপনি যদি শুষ্ক ত্বকের অধিকারী হয়ে থাকেন তাহলে আর দেরী না করে আজই আপনার ত্বকের যত্নে দি বডিশপ ভিটামিন ই হাইড্রেটিং টোনার ব্যবহার করা শুরু করুন।

 লিখেছেন – মুশরাত জাহান দোলা