কোস্টাল সেন্টস স্মোকি প্যালেট - Shajgoj

কোস্টাল সেন্টস স্মোকি প্যালেট

smokeypalette

কেমন আছেন সবাই? নিশ্চয়ই ভালো। আজকে রিভিউ দেবো কোস্টাল সেন্টস ব্র্যান্ডের জনপ্রিয় প্যালেটগুলোর মধ্যে একটি প্যালেটের। এটি কোস্টাল সেন্টস ৩৬ কালার স্মোকি প্যালেট। গত কয়েক বছরে স্মোকি আই অনেক জনপ্রিয় হওয়ার কারণেই এমন একটি প্যালেট এর কথা চিন্তা করে কোস্টাল সেন্টস। স্মোকি লুকের জন্য ব্যাসিক বেশ কিছু কালারসহ মোট ৩৬টি কালারের এই আই শ্যাডো প্যালেটটি সত্যিই সংগ্রহে রাখার মতো।

প্যালেটটির কালারগুলো ৬টি সেকশন রয়েছে। কালারগুলো দেখলেই মোটামুটি আন্দাজ করতে পারা যায় সেটা। প্রথম সেকশনে রয়েছে গোল্ডেন অরেঞ্জ, ব্রাউন, কপারসহ নিউট্রাল কিছু কালার, যা দিয়ে ন্যাচরাল স্মোকি লুক করা যাবে। Transition কালার হিসেবে ইউজ করা যাবে এমন কিছু কালারও রয়েছে এতে।  টেক্সচারও খুব ভালো।

দ্বিতীয় সেকশনে রয়েছে সবুজের কিছু শেড। কালারগুলো বেশ ভালো, তবে সবুজ শেডের মধ্যে ২-৩ টি কালারের পিগমেনটেশন একটু কম মনে হয়েছে আমার। এই সেকশনের কালচে খয়েরি রঙটা স্মোকি লুকের জন্য অনিবার্য, তাই এই প্যালেটে আমার প্রিয় শেডগুলোর মধ্যে এটা একটা।

তৃতীয় সেকশনে আছে পার্পলের দারুণ কয়েকটা শেড। ম্যাট শেডের কালারগুলো একটার চেয়ে একটা সুন্দর। সফট ল্যাভেন্ডার সহ প্যাস্টেল শেডের কালার রয়েছে এতে। আমার ইয়েলো আন্ডার টোন স্কিনে বেগুনি রঙটা খুব সুন্দর মানিয়ে যায় বলে আমার প্রিয় সেকশন এটা।

চতুর্থ সেকশনে রয়েছে কালো, ধূসর, রূপালী রঙের শেড। হাইলাইট করার জন্য শিমারি এই কালারগুলো আদর্শ। এই সেকশনের শেডগুলো সুন্দরভাবে বসানোর জন্য আই প্রাইমার ইউজ করা জরুরী। স্মোকি আইয়ের সব চেয়ে কমন লুক করা যাবে এই সেকশন দিয়ে।

পঞ্চম সেকশনে রয়েছে নীলের বেশ সুন্দর কিছু শেড। হালকা গাঢ়, ম্যাট আর শিমারি কালারের মিশ্রণে এই সেকশনটিও আমার বেশ পছন্দের। গাঢ় নীল রঙটি রাতের সাজে বেশ মানায় বলে এটিও আমার প্রিয় শেড। তবে কিছু শেড পাউডারি লেগেছে আমার কাছে।

ষষ্ঠ আর শেষ সেকশনে রয়েছে হালকা আর গাঢ় রঙ মিলিয়ে মোট ৫ টি গোলাপি রঙের শেড আর একটা কালো শেড। সেমি ম্যাট আর শিমারি কালার রয়েছে এতে। আর কালো শেড দুটো থাকায় সুবিধা হয়েছে কারণ স্মোকি আইয়ে কালো শেড সবচেয়ে বেশি ইউজ হয়ে থাকে; তাই তাড়াতাড়ি শেষ হয়ে যাবার সম্ভাবনা থাকে। সেক্ষেত্রে একটা শেষ হয়ে গেলে আরেকটা ইউজ করা যায়। ব্রাইট কালার ইউজ করে কোন লুক করতে চাইলে এই সেকশনের কালারগুলো কাজে আসবে।

শেডগুলো দিয়ে যে শুধু স্মোকি লুকই করতে হবে, তা না। বরং এগুলোতে গ্রিন, পিঙ্ক, পার্পল আর ব্লু কালার দিয়ে ব্রাইট আর বোল্ড লুক ও করা যায়।

এই আইশ্যাডো প্যালেটের যেসব দিক আমার ভালো লেগেছে

  • প্যাকেজিংটা বেশ সুবিধাজনক, ছোট আর স্মার্ট
  • ম্যাট, শিমারি সব ধরনের শেড আছে
  • ব্রাও বোন হাইলাইটের জন্য শেডগুলো চমৎকার
  • সাদা আই বেইজ ব্যবহার করলে কালারগুলো আরও সুন্দরভাবে ফুটে ওঠে
  • পিগমেনটেশন খুব ভালো
  • স্মোকি লুকের জন্য এই কালারগুলো বেশি ব্যবহার হয়
  • দিনে আর রাতে ব্যবহারের জন্য হালকা-গাঢ় সব শেডই আছে

খারাপ লাগার মতো কোন কিছুই আমি অন্তত পাইনি, কয়েকটা শেড একটু চকি আর পাউডারি মনে হয়েছে ঠিকই, কিন্তু একটু ক্রিমি আই বেইজ আর আই প্রাইমার ইউজ করলে সেটা কাভার করা যায়। তবে একটা আয়না প্যালেটটির সাথে অ্যাটাচ করা থাকলে হয়ত আরও বেশি ভালো হতে পারতো। তবে এই ছোট খাটো ব্যাপারগুলো বাদ দিলে প্যালেটটি বেশ উপযোগী; বিশেষ করে তাদের জন্য যারা নতুন নতুন মেকাপ করা শুরু করেছেন আর একটা ভালো আইশ্যাডো প্যালেটের খোঁজ করছেন তাদের জন্য।

কোস্টাল সেন্টস এর ওয়েব সাইট থেকে সরাসরি অর্ডার করতে পারবেন। আর দেশে যমুনা ফিউচার পার্কের Sapphire এ আসলেও পেয়ে যাবেন এই দারুন প্যালেটটি। দাম পড়বে ২৯২০ টাকা। চাইলে তাদের ফেসবুক পেজ থেকে অনলাইনে অর্ডার করেও পেতে পারেন।

লিখেছেনঃ চৌধুরী তাহাসিন জামান

 ছবিঃ কোস্টালসেন্টস.কম

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...