ব্যস্ত জীবনে চুলের যত্ন | সকল সমস্যার সমাধান হবে তেলেই! ব্যস্ত জীবনে চুলের যত্ন | সকল সমস্যার সমাধান হবে তেলেই!

ব্যস্ত জীবনে চুলের যত্ন | সকল সমস্যার সমাধান হবে তেলেই!

লিখেছেন - শিফাত আরা সঞ্চা ফেব্রুয়ারী ১২, ২০১৯

আজকাল সবাই ব্যস্ত। কেউ আর ঘরে বসে থাকে না। প্রতিটা দিনই নতুন করে জীবন যুদ্ধ করতে হয়। এত কিছুর মাঝে নিজের যত্ন নেবার কথা কার মনে থাকে বলুন! খাবার খাওয়াই ঠিক সময়ে হয়ে ওঠে না আর অনেকটা সময় নিয়ে চুলের যত্ন এক প্রকার বিলাসিতা বলা চলে। অথচ আপনার ব্যস্ত জীবনে অযত্ন ও অবহেলায় চুলতো ক্রমেই শুষ্ক ও নিষ্প্রাণ হয়ে সব ঝরে পড়ছে! দিন দিন টেকো মাথার লোকদের মতন চুপসে যাচ্ছেন আপনিও? নিজের মাঝে আগের মত কনফিডেন্সও আর দেখতে পান না! চুল তো বাঁচাতেই হবে! শত ব্যস্ততায়ও নিজেকে হারানো যাবে না কোনভাবেই! ভাবছেন এত ব্যস্ত জীবনে চুলের যত্ন কিভাবে একটু সহজ উপায়ে নেয়া যায়? পানির মতই সহজ সমাধান দিচ্ছি! দেখে নিন তাহলে!

 

ব্যস্ত জীবনে চুলের যত্ন নিতে সব জানুন ধাপে ধাপে

১) ব্যস্ত জীবনে চুলের যত সমস্যা   

চুলের যত্ন নেবার আগে আমাদের উচিত আগে চুলের সমস্যা খুঁজে বের করা। তারপর সে অনুযায়ী যত্ন নেয়া। কিন্তু আমাদের একটা কমন ভুল হলো সমস্যা না জেনেই এলোপাথাড়ি যত্ন নিতে শুরু করি। এতে আরও হিতে বিপরীত হয়। আসুন জেনে নেই কমন কী কী চুলের সমস্যা আমরা ফেইস করে থাকি-

  • রুক্ষতা
  • চুলের আগা ফেটে যাওয়া
  • অকালে চুল পাকা
  • চুল পড়ে যাওয়া

মুখ মলিন হয়ে গেল বুঝি? এই সকল সমস্যার কারও একটি, কারো দুটি আবার কারোও বা সবগুলো সমস্যাই আছে। তাহলে কি আলাদা আলাদা হেয়ার কেয়ার করতে হবে? ভয় পাবেন না। একটি সহজ ও আমার সিক্রেট সল্যুশন বলছি!

২) চুলের সব সমস্যার এক সমাধান!

আগের দিনে মা-নানীদের চুল এত কেন সুন্দর থাকত বলুন তো? জানেন, তবুও বলে দেই। তাদের চুলে হাসি খেলত তেলের যাদুতে। শুধুই তেল? উহু! তাদের চুলের যত্ন হতো তেলের সাথে নানান আয়ুর্বেদিক উপাদানে! আমাদের এই শহুরে ব্যস্ত জীবনে চুলের যত্ন নিতে এইসব আয়ুর্বেদিক উপাদান কোথায় পাওয়া যায় তাই ভাবছেন নিশ্চয়ই? হুম! এটাইতো আমার সিক্রেট! আমি আমার ব্যস্ত জীবনে চুলের সব সমস্যার সমাধান হিসেবে খুঁজে নিয়েছি প্যারাস্যুট অ্যাডভান্সড হট ওয়েল!

ব্যস্ত জীবনে চুলের যত্ন নিতে প্যারাস্যুট অ্যাডভান্সড হট ওয়েল - shajgoj.com

কী কী আছে এতে জানেন? দূর্লভ কিছু আয়ুর্বেদিক উপাদান যা চুলকে মজবুত, ঘন ও কালো করে। আর অকাল পক্কতা থেকেও দূরে রাখে। চুলে পর্যাপ্ত পুষ্টি যুগিয়ে চুলের আগা ফাটাও রোধ করে! আহা! বলে দিলাম আমার সিক্রেট! থাক, আমি সকলের সুন্দর চুলের হাসিতেই মুগ্ধ হতে চাই। ওহ, যা বলছিলাম, প্যারাস্যুট আডভান্সড হট ওয়েল-এ আছে সাদা থাইম, জবা ফুল, কিজরি বা মালাকাঙ্গনি বীজ আর কালো গোল মরিচের গুঁড়া! এই উপাদানগুলো চুল পাকা রোধ করে, চুলের রুক্ষতা দুর করে এমনকি কালো গোল মরিচ স্ক্যাল্প-কে করে দূষণমুক্ত! সাদা থাইম আর মালাকঙ্গনি বীজ হেয়ার ফলিকল উদ্দীপিত করে নতুন চুলও গজায়!

৩) তেল দিয়ে কি কোনো ইজি হেয়ার প্যাক বানানো যাবে?

শুধু মাত্র প্যারাস্যুট অ্যাডভান্সড হট অয়েল ইউজ করলেই উপকার হবে। তবে খুব দ্রুত উপকার পেতে হলে আপনি কালোজিরার হেয়ার প্যাক ইউজ করতে পারেন। সত্যি বলছি! ব্যস্ত জীবনে চুলের যত্ন নিতে অনেক অনেক কার্যকরী এই কালোজিরার হেয়ার প্যাক। কিভাবে বানাবেন?

ব্যস্ততায় চুলের যত্নে প্যারাস্যুট অ্যাডভান্সড হট ওয়েল ও কালোজিরা - shajgoj.com

আপনার চুল অনুযায়ী কালোজিরার গুড়া ও প্যারাস্যুট অ্যাডভান্সড হট অয়েল একত্রে মিশিয়ে এই প্যাক চুলে ও মাথার ত্বকে লাগান ভালো মত। ৩০ মিনিট মাথায় রেখে তারপর শ্যাম্পু করে ফেলুন! আর হ্যাঁ! চাইলে এর সাথে মেথি গুড়াও যোগ করতে পারেন।

কী ভাবছেন? মাথায় কালোজিরা ব্যবহার করলে কোনো ক্ষতি হবে কী না! বিশ্বাস করুন, ক্ষতি নেই একটুও! কালোজিরায় রয়েছে থাইমোকুইনোন, ডিথাইমোকুইনোন, থাইমল ও থাইমোহাইড্রোকুইনোন যা চুলের যত্নে যাদুর মত কাজ করে। চুলের যত্নে কালোজিরার উপকারিতাগুলো বললেই বুঝবেন। বলছি তবে-

  • কালোজিরা চুলের গোড়া মজবুত করে
  • মাথার ত্বকে হেয়ার ফলিকল উদ্দীপিত করে নতুন চুল গজাতে সাহায্য করে
  • চুল পাকা রোধ করে
  • চুল পড়া রোধ করে

তো মাথা থেকে সব চিন্তা ঝেরে ফেলুন! কারণ এই হেয়ার প্যাক আপনি অফডে-তে, মানে সপ্তাহে মাত্র একদিন ইউজ করলেই হবে!

 

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম