নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম হিসাবে বাজেট ফ্রেন্ডলি ব্র্যান্ড খুঁজছেন?

নিউবর্ন বেবির জন্য বাজেট ফ্রেন্ডলি গিফট আইটেম খুঁজছেন?

নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম হিসাবে বাজেট ফ্রেন্ডলি ব্র্যান্ড খুঁজছেন?

বান্ধবীর বেবি হয়েছে, দেখতে যাবো কিন্তু কী উপহার দেওয়া যায় সেটা নিয়ে কনফিউসড ছিলাম! ছোট্ট বেবির জন্য আগে তো কেনাকাটা করিনি, তাই বুঝে উঠতে পারছিলাম না। জামাকাপড়, কাঁথা সবকিছু তো ওরাই কিনে ফেলেছে। বাচ্চাদের জিনিস সম্পর্কে আমার এত ভালো ধারণাও নেই। এমন কিছু দিতে চাচ্ছিলাম যা বেবির কাজে লাগবে, জিনিসটি ইউজফুল এবং বাজেট ফ্রেন্ডলি হবে। এই গিফট নিয়ে ভাবতে ভাবতেই সাজগোজের ওয়েবসাইটে ঘুরে দেখলাম, ব্যস পেয়ে গেলাম আমার পছন্দসই এবং বাজেটের মধ্যে বেশ কিছু প্রোডাক্টস! আপনিও কি ফ্রেন্ড বা রিলেটিভের নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম খুঁজছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্যই।

নিউবর্ন বেবির জন্য প্রোডাক্ট কিনতে চাচ্ছেন?

আমরা জানি যে নবজাতকের ত্বক খুবই কোমল ও সংবেদনশীল হয়ে থাকে। ছোট্ট সোনামণির কোমল ত্বকের যত্নে বেছে নিতে হবে বেস্ট প্রোডাক্টটি। মাতৃগর্ভ ও পৃথিবীর প্রকৃতির মধ্যে যে বিস্তর ফারাক থাকে, সেটার সাথে তো সদ্যজাত শিশুকে মানিয়ে নিতে হয়। তাই এই সময়ে দরকার বিশেষ যত্নের। কোন কোন বিষয় খেয়াল রেখে বাচ্চাদের প্রোডাক্ট কিনতে হবে, সেটা দেখে নিন।

নবজাতক শিশু

  • ১০০% ন্যাচারাল এবং টক্সিন ফ্রি
  • অ্যালকোহল ফ্রি
  • কোনো রকম ক্ষতিকারক রাসায়নিক পদার্থ যাতে ব্যবহার করা না হয়
  • আর্টিফিশিয়াল রঙ ও গন্ধ যাতে ব্যবহার করা না হয়

মামাআর্থের বেবি কেয়ার রেঞ্জ আমার কাছে সেইফ মনে হওয়ার প্রধান কারণ হচ্ছে, প্রতিটি প্রোডাক্ট এসব রিকোয়ারমেন্টস পূরণ করে থাকে। প্রতিটি প্রোডাক্টের প্যাকেজিংয়ে থাকা ডেসক্রিপশন ও ইনগ্রেডিয়েন্ট লিস্ট চেক করে দেখে নিতে ভুলবেন না।

এই ব্র্যান্ডটি সিলেক্ট করার কারণ

আমার নিজের ক্ষেত্রেও মামাআর্থের প্রোডাক্টের উপর ভরসা আছে। আমি স্কিন কেয়ার, হেয়ার কেয়ার রিলেটেড যেই কয়টি প্রোডাক্ট নিয়েছি, সবগুলোই ব্যবহার করে আমার ভালো লেগেছে। আর বেবি প্রোডাক্টের রিভিউ দেখে নিয়েছি। এতে কোনো হার্মফুল ক্যামিকেল নেই। বাচ্চাদের প্রোডাক্ট কেনা নিয়ে আমরা সব সময়ই বেশ চিন্তিত থাকি। কোনগুলো ভালো হবে, অথেনটিক হবে কি না, এসব চিন্তা তো চলেই আসে, তাই না? তাই ভাবলাম এক এক করে সব প্রোডাক্ট নিয়ে কথা বলি। তাহলে আমার মত আপনাদেরও সব কনফিউশন দূর হয়ে যাবে। যারা নবজাতক শিশুর জন্য পারফেক্ট গিফটস খুঁজছেন, তারা নিশ্চিন্তে এগুলো নিতে পারেন।

নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম হিসাবে বাজেট ফ্রেন্ডলি ব্র্যান্ড মামাআর্থ

নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম

১) Mamaearth Deeply Nourishing Body Wash

নবজাতক শিশুর জন্য একটি ভালো বডি ওয়াশ খুবই ইম্পরট্যান্ট। কারণ অনেক বডি ওয়াশেই কিন্তু চোখে ইরিটেশন হওয়ার সম্ভাবনা থাকে। এই বডি ওয়াশে অ্যালোভেরা রয়েছে, যা ত্বককে ময়েশ্চারাইজড করে রাখে এবং Allantoin উপাদানটি ময়লা, জার্ম পরিষ্কার করে স্কিনকে স্মুথ করে। টিয়ার ফ্রি ফর্মুলা (Tear-Free Formula) থাকায় বেবিদের জন্য পারফেক্ট। এই বডি ওয়াশটি ত্বকের পি এইচ ব্যালেন্স করে থাকে। এছাড়া এতে ব্যবহার করা হয়েছে কোকোনাট বেইজড ক্লেনজার এবং জোজোবা অয়েল, যা স্কিনকে নারিশমেন্ট প্রোভাইড করে থাকে।

২) Mamaearth gentle cleansing shampoo

বাচ্চাদের শ্যাম্পু সিলেক্ট করতে হয় খুবই বুঝে শুনে! যেকোনো শ্যাম্পু ব্যবহার করলেই কিন্তু হবে না। কারণ চোখে শ্যাম্পু গেলেই কিন্তু চোখ জ্বলে। Mamaearth gentle cleansing shampoo ব্যবহার করলে এই ধরনের কোনো সমস্যা হবে না! কোনো রকম ইরিটেশন ছাড়াই মাথার ত্বক জেন্টলি পরিষ্কার করতে পারবেন। সালফেট ও প্যারাবেন ফ্রি, তাই নিশ্চিন্তে বেবির জন্য ইউজ করতে পারেন। আর গিফট হিসাবেও এটি বেশ ভালো অপশন।

৩) Mamaearth Dusting Powder for Babies

বাচ্চাদের জন্য আরেকটি অ্যাসেনশিয়াল প্রোডাক্ট হচ্ছে পাউডার। মামাআর্থের এই পাউডারটি ট্যাল্ক ফ্রি (talc-free)। এই পাউডারে অর্গানিক ও ন্যাচারাল উপাদান ব্যবহার করা হয়েছে, যা স্কিনকে সফট রাখতে হেল্পফুল। সাথে ড্রাই এবং ইরিটেট স্কিনকে কমফোর্টেবল ফিল করাতেও বেশ কার্যকরী। ঘামাচি ও ডাইপার র‍্যাশ প্রিভেন্ট করতে এই পাউডারটি হতে পারে বেস্ট সল্যুশন। এই পাউডারে ল্যাভেন্ডার অয়েল ব্যবহার করা হয়েছে। ডার্মাটলোজিক্যালি টেস্টেড, ১০০% ন্যাচারাল এবং সেইফ। তাই নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম হিসাবে এটি সিলেক্ট করতে পারেন।

৪) Mamaearth Easy Tummy Roll-On

অনেক সময় গ্যাস ও বদহজমের কারণে বাচ্চাদের পেটে ব্যথা করে। এই সময় হালকা ম্যাসাজ করলেই কিন্তু ব্যথা কমে আসে। ডাক্তাররাও সাজেস্ট করেন বেবিদের পেটে ম্যাসাজ করার জন্য। এক্ষেত্রে ব্যবহার করতে পারেন Mamaearth Easy Tummy Roll-On। টক্সিন ফ্রি ফর্মুলা হওয়াতে নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন। অনেক বাচ্চারা আছে রাতে কান্নাকাটি করে, ঘুমাতে চায় না। যদি পেটে ব্যথার কারণে বেবির কষ্ট হয়, তাহলে এটা ইউজ করে দেখতে পারেন। আশা করছি সুফল পাবেন। এই রোল অন-এ হিং, জিনজার অয়েল, পেপারমিন্ট অয়েলসহ উপকারী সব উপাদান আছে, যা বাচ্চাদের গ্যাসের ব্যথা থেকে রিলিফ দেয়।

Mamaearth Easy Tummy Roll-On and Mamaearth Plant-Based Laundry Detergent

৫) Mamaearth Plant-Based Laundry Detergent

বাচ্চাদের স্কিন বা হেয়ার কেয়ার নিয়ে তো অনেক কথা বললাম! কিন্তু জামা কাপড় ধুতে যেই ডিটারজেন্ট ব্যবহার করা হয়, সেটা তার কোমল ত্বকের জন্য সেইফ তো? মামাআর্থের Plant-Based Laundry Detergent এ বাচ্চাদের স্কিনের কথা ভেবেই কিন্তু ইনগ্রেডিয়েন্ট সিলেক্ট করা হয়েছে। যেমন- নিম এক্সট্র্যাক্ট এবং সাইট্রিক এসিড। নিম ব্যাকটেরিয়া ও অন্যান্য জার্ম দূর করতে হেল্প করে। এই ডিটারজেন্টের স্মেল খুবই মাইল্ড এবং রিফ্রেশিং, যা বেবির শ্বাসে কোনো রকম প্রবলেম ক্রিয়েট করে না। আর বাচ্চাদের নতুন কাপড় কেনার পর সেটা ধুয়ে যাতে পরানো হয়, সেই ব্যাপারেও খেয়াল রাখুন।

৬) Mamaearth Moisturizing Bathing Bar Soap For Babies

বেবির স্কিনের ময়েশ্চার ধরে রাখার সাথে পি এইচ লেভেল ব্যালেন্স থাকাটাও জরুরী। এই সাবানে আছে ন্যাচারাল উপাদান যেমন গোট মিল্ক, শিয়া বাটার ও ওটমিল। কোমল ত্বকের যত্নে বেশ ভালো কাজ করে, বেবির সেনসিটিভ স্কিনকেও প্রোটেক্ট করে থাকে।

বেবির জিনিসগুলো গুছিয়ে নিতে ব্যাগ 

Mamaearth baby care essential bag

এই তো গেলো সব প্রোডাক্ট সম্পর্কে কথা! এর বাইরেও বাচ্চাদের আরেকটি দরকারি জিনিসের মধ্যে পরে ব্যাগ, তাই না? বাচ্চাকে নিয়ে বাহিরে কোথাও গেলেই কিন্তু ব্যাগের প্রয়োজন। সাজগোজের ওয়েবসাইট ঘুরতে ঘুরতেই একটি ব্যাগ চোখে পড়লো। বাহিরে গেলে বেবির অ্যাসেনশিয়াল প্রোডাক্টগুলো এই ব্যাগে ক্যারি করতে পারবেন। যেমন- ডাইপার, ফিডার, ওয়াইপস, টাওয়াল। Mamaearth Baby Care Essential Bag দেখতে বেশ সুন্দর, ব্যাগটি ওয়াটারপ্রুফ ও টেকসই ম্যাটেরিয়াল দিয়ে তৈরি। আমার কাছে ব্যাগটি সবকিছু মিলিয়ে ভালোই লেগেছে। গিফট দেয়ার জন্য বেস্ট, আবার দামটাও হাতের নাগালে।

তাহলে গিফটের আইডিয়া পেলেন তো? নিউবর্ন বেবির জন্য গিফট আইটেম খুঁজছেন যারা, তাদেরকে একটু হলেও হেল্প করতে পেরেছি আশা করি। শুধু উপহারের জন্য নয়, নিজের বাচ্চার জন্যও নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন এই আইটেমগুলো। এছাড়াও সাজগোজে আপনি পেয়ে যাবেন নানা ব্র্যান্ডের বেবি প্রোডাক্টস। ওয়াইপস, বেবি অয়েল, হেয়ার ব্যান্ড, লোশন, র‍্যাশ ক্রিম, পাউডার আরও অনেক কিছু! অথেনটিক প্রোডাক্টস কিনতে আপনারা চাইলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত সম্ভারে অবস্থিত, সেখান থেকে কিনতে পারেন আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন। ভালো থাকুন, নিরাপদে থাকুন।

ছবি- সাজগোজ, সাটারস্টক

3 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...