ব্রোঞ্জিং ও কন্ট্যুরিং-এর পার্থক্য কোথায়? - Shajgoj

ব্রোঞ্জিং ও কন্ট্যুরিং-এর পার্থক্য কোথায়?

rsz_sm95050

ব্রোঞ্জিং ও কন্ট্যুরিং! সত্যি বলতে কি এই দুটো ব্যাপারকে আমরা অনেকেই একই রকম ভাবি। অনেকে আবার ভাবেন ব্রোঞ্জার ও কন্ট্যুর একই শেডের প্যালেট দিয়েই করা যায়। পার্থক্যটাই বা কি আর! একদিন এক আপুকে এই কমন ভুলটিই করতে দেখলাম। পরে যখন ওনাকে বললাম দুইটি সম্পূর্ণ ভিন্ন জিনিস তখন উনি আমাকে বললেন ব্রোঞ্জিং ও কন্ট্যুরিং এর ব্যাপারটি ওনার কাছেও পরিষ্কার না। আপনিও এই একই ভুল করছেন না তো?

একটি পারফেক্ট মেকাপের খুব ইম্পর্টেন্ট দুটি ধাপ হলো কন্ট্যুরিং এবং ব্রোঞ্জিং। আপনার যদি মেকাপের প্রতি আগ্রহ থাকে তবে এসব ছোট ছোট ব্যাপারগুলো জানা খুব জরুরী। কন্ট্যুরিং ও ব্রোঞ্জিং কী, কোনটি কখন করা হয়, মুখের কোন অংশে ব্রোঞ্জিং ও কোন অংশে কন্ট্যুরিং করবেন, কোনটির জন্য কোন শেড ব্যবহার করবেন আসুন জেনে নিই।

[picture]

ব্রোঞ্জিং তখনই করা হয় যখন আপনি একটু ট্যানিং লুক চাইবেন। অনেকেই আছেন একটু ন্যাচারাল মেকাপ পছন্দ করেন। আবার বলা যেতে পারে আপনি যদি ওয়ার্ম আন্ডারটোন পছন্দ করেন তখন ব্রোঞ্জিং করবেন। ওয়ার্ম আন্ডারটোন বলতে হতে পারে ব্রাউন, অরেঞ্জি, ইয়েলোয়ি বা গোল্ডেন আন্ডারটোন। ব্রোঞ্জিং মূলত করা হয় গায়ের রঙয়ে সান ট্যানিং ভাব আনার জন্য। তাই আপনার মুখের যে জায়গাতে ন্যাচারালি সূর্য্যের আলো পড়ে ওই জায়গাগুলোতে ব্রোঞ্জার ব্যবহার করবেন। নিচে ছবিতে দেখানো আছে মুখের কোন অংশগুলোতে ব্রোঞ্জার ব্যবহার করা হয়।

যেহেতু আপনি আপনার স্কিনটোনে ন্যাচারালি ওয়ার্ম ভাব আনার জন্য ব্রোঞ্জিং করছেন তাই ব্রোঞ্জার হবে একটু শিমারি বা শাইনি।

এবার আসুন কন্ট্যুরিংয়ে। কন্ট্যুরিং সম্পর্কে মোটামুটি সবারই ধারণা আছে। কন্ট্যুরিং করা হয় মুখে একটি সুন্দর শেইপ আনার জন্য। কন্ট্যুরিং আপনার মুখে শ্যাডো তৈরি করবে। এর মানে হলো আপনি যদি আপনার চিক বোনকে আরেকটু স্পষ্ট করতে চান বা আপনার কপাল যদি বড় হয় তাহলে তার কিছু অংশ ঢাকতে চান তাহলে কন্ট্যুরিং করবেন। মুখের কোন কোন জায়াগায় কন্ট্যুরিং করতে হয় ছবিতে দেখে নিন।

যেহেতু শ্যাডো আনার জন্য কন্ট্যুরিং করা হয় তাই কন্ট্যুর পাউডার সবসময় হবে ম্যাট এবং একটু গ্রেয়িশ শেডের।

এখন নিশ্চয় আর ব্রোঞ্জিং ও কন্ট্যুরিং এই দুটি ব্যাপার নিয়ে আর কনফিউজড হবেন না! যেকোন প্রোগ্রামেই একটি পারফেক্ট মেকওভার দেয়া আপনার জন্যও আশা করি সহজ হয়ে গেল।

ছবি – পিন্টারেস্ট ডট কম, স্টাইলক্রেজ ডট কম, পিক্সাবে ডট কম

লিখেছেন – শাবনাজ বেনজীর

4 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...