সংবেদনশীল ত্বক | বডিশপ অ্যালো কামিং ক্লিনজার হবে পারফেক্ট চয়েজ! - Shajgoj সংবেদনশীল ত্বক | বডিশপ অ্যালো কামিং ক্লিনজার হবে পারফেক্ট চয়েজ! - Shajgoj

সংবেদনশীল ত্বক | বডিশপ অ্যালো কামিং ক্লিনজার হবে পারফেক্ট চয়েজ!

মে ১৯, ২০১৬

[topbanner]

সব ধরনের ত্বকের যত্নে ক্লিনজারের জুড়ি নেই। কিন্তু সংবেদনশীল ত্বকের ক্ষেত্রে সঠিক পণ্যটি খুঁজে বের করাই সবচেয়ে মুশকিল কাজ। কেননা সংবেদনশীল ত্বকের প্রয়োজন হয় বিশেষ যত্ন। না হলে খুব সহজেই র‍্যাশ কিংবা ব্রণের সংক্রমণ আপনার ত্বককে করে তুলতে পারে অসুন্দর। তাই আজ এমন একটি ক্লিনজারের সম্পর্কে লিখব যা সংবেদনশীল ত্বকের অধিকারীদের দুশ্চিন্তা এক নিমিষেই দূর করে দেবে।

দি বডিশপ অ্যালো কামিং ফেসিয়াল ক্লিনজার

aloe cleanser 1

এটি বিশেষত সংবেদনশীল ত্বকের উপযোগী করে তৈরি করা হয়েছে। তবে স্বাভাবিক ও হালকা শুষ্ক ত্বকের অধিকারীরাও স্বচ্ছন্দে ক্লিনজারটি ব্যবহার করতে পারেন। এতে আছে অ্যালোভেরার নির্যাষ যা ত্বককে সজীব রেখে সব ধরনের সংক্রমণ থেকে রক্ষা করে।এটি গন্ধবিহীন,প্যারাবেন ও এলকোহলমুক্ত। তাই দৈনন্দিন ব্যবহারে ত্বকে কোন ক্ষতিকর প্রভাব ফেলে না। এছাড়া প্লাস্টিক বোতলে বাজারজাত করা হয় বলে খুব সহজেই নিজের অন্যান্য টুকিটাকি জিনিষের সাথে যে কোন জায়গায় নিয়ে যেতে পারবেন।

ক্লিনজারটি ক্রিম বেজের। তাই ব্যবহারের সময় ফেসওয়াশের মত ফোম তৈরি করে না।কিন্তু ত্বক পরিষ্কারের ক্ষেত্রে দারুণ কাজ করে।আমি প্রায় ৬ মাস ধরে এটি ব্যবহার করছি।এটি ব্যবহারের পর আমার ত্বকের আর্দ্রতা কখনোই হারিয়ে যায় না। বরং আমার ত্বকে আগে যে লালচে ছোপ ছোপ দাগ ছিল তা একদমই চলে গেছে।

aloe cleanser 2

ব্যবহারবিধি

ক্লিনজারটি অল্প পরিমাণে হাতের তালুতে নিয়ে ভেজা ত্বকে আলতোভাবে ম্যাসাজ করে নিন। এটি ত্বকের সকল ধুলোবালি টেনে নিয়ে ত্বককে পরিষ্কার করে তোলে। তারপর পানি দিয়ে ত্বক ভালোভাবে ধুয়ে নিন। আমার ত্বক কিছুটা শুষ্ক হওয়ায় আমি পানি দিয়ে না ধুয়ে ভেজা নরম কাপড় দিয়ে মুছে ফেলি। এতে আমার ত্বকের আর্দ্রতা বজায় থাকে।

দিন শেষে মেকআপ তোলার ক্ষেত্রেও এই ক্লিনজারটির জুড়ি নেই। ফুল কাভারেজ মেকআপ করার পরেও ক্লিনজারটি সহজেই ত্বক পরিষ্কার করে।এমনকি চোখের ভারী আইশ্যাডো, কাজল এবং  আইলাইনার তুলে ফেলতে সাহায্য করে। আমি সাধারনত একটু বেশি পরিমাণ ক্লিনজার নিয়ে তুলার প্যাডের সাহায্যে মুছে ফেলি।

তবে এক্ষেত্রে ক্লিনজার মুছে ফেলার পর অবশ্যই টোনার ব্যবহার করবেন। এটি ত্বকে লেগে থাকা অতিরিক্ত ক্লিনজার দূর করে এবং ত্বককে অতিরিক্ত শুস্ক হওয়ার হাত থেকে রক্ষা করে।

এক নজরে ক্লিনজারটির ভালো দিক

  • সংবেদনশীল ত্বকের জন্য উপযোগী।
  • গন্ধবিহীন, প্যারাবেন ও এলকোহল মুক্ত।
  • ছোট নজল দেয়া আছে যার সাহায্যে খুব সহজেই ক্লিনজার বের করা যায়।
  • পরিমাণে অল্প লাগে তাই অনেক দিন ব্যবহার করা যায়।
  • সহজে বহনযোগ্য।

যে দিকগুলো ভালো লাগেনি

  • ক্লিনজারটি ক্রিম বেজের হওয়ায় ব্যবহারের পর কতটুকু বাকি আছে তা বাইরে থেকে বোঝা যায় না।
  • যাদের ত্বক খুব বেশি শুস্ক তাদের জন্য একদমই উপযোগী নয়। এটি ব্যবহারে ত্বক আরো বেশি শুষ্ক হয়ে যেতে পারে।

দি বডিশপ অ্যালো কামিং ক্লিনজার স্যাফায়ার অনায়াসেই পেয়ে যাবেন।  ২০০ মিলি এই ক্লিনজারের মূল্য পড়বে ১০৮৮ টাকা।

লিখেছেন –  মুশরাত জাহান দোলা