ওয়ার্ম স্কিনটোনে লিপস্টিকের কোন শেড মানাবে?

ওয়ার্ম স্কিনটোনে লিপস্টিকের কোন শেড মানাবে?

Edited

বাহিরে যাওয়ার সময় কাজল বা অন্যকিছু অ্যাপ্লাই না করা হলেও লিপস্টিক তো অবশ্যই অ্যাপ্লাই করা হয়। শপিং মলে গিয়ে লিপস্টিক কিনে ঘরে ফিরি কিন্তু বাসায় এসে দেখি ঠোঁটে কালারটি একদমই মানাচ্ছে না!! দোকানদার তো বললো “আপু আপনার স্কিনটোনে লিপস্টিকটা খুব ভালো মানাবে”। এই রকম অনেক সময়ই হয়েছে আমাদের সবার সাথে, তাই না? আর নিজেরাও অনেক কনফিউসড থাকি শ্যামলা বর্ণে কোন কালার বা টোনের লিপস্টিক ভালো মানাবে। তাই আজকে আমি এই কনফিউশন দূর করে ভিন্ন ২টি ব্র্যান্ড থেকে ৬টি লিপস্টিকের কালারের শেড নিয়ে কথা বলবো। আমাদের যাদের স্কিনটোন শ্যাম বর্ণের এবং ওয়ার্ম, তাদের জন্য এই শেডগুলো কিন্তু মাস্ট হ্যাভ! চলুন তাহলে জেনে নেই এখনই।

ওয়ার্ম স্কিনটোনের জন্য পারফেক্ট লিপস্টিক শেড

জানাস লিপস্টিক

হিলারি (Hillary)

জানাসের খুব সুন্দর একটি শেড হচ্ছে হিলারি। ব্রাউনিশ টোনের মধ্যে সুন্দর একটি কালার যা শ্যাম বর্ণের স্কিনটোনে খুব ভালো মানাবে। জানাস ম্যাট ফিনিশিং দিয়ে থাকে, ফলে লং টাইমের জন্য ব্যবহার করা যায়। জানাস ব্র্যান্ডের লিপস্টিকগুলো একদমই ক্র্যাক করে না। হিলারি শেডটি কিন্তু রেগুলার ওয়্যার বা কোন পার্টি লুকের সাথে বেশ ভালো লাগবে।

বারবারা (Barbara)

জানাসের আরেকটি সুন্দর শেড হচ্ছে বারবারা। ওয়ার্ম স্কিনটোনে লিপস্টিকের পারফেক্ট শেডের মধ্যে এটা উল্লেখযোগ্য। মেরুন শেডের মধ্যে এমন একটি টোন যা ওয়ার্ম স্কিনটোনকে আরও সুন্দর ফুটিয়ে তুলে। বারবারা এমন একটি শেড যা রেগুলার ওয়্যার, ভার্সিটি বা অফিস লুকের সাথে খুব ভালো মানিয়ে যাবে। এছাড়া কোন পার্টিতে যাওয়ার সময় যদি আই মেকআপ সিম্পলও হয়, বারবারা অ্যাপ্লাই করলে কিন্তু পুরো লুকটাই চেঞ্জ হয়ে যাবে।

এলিজাবেথ (Elizabeth)

জানাস লিপস্টিকের মধ্যে এলিজাবেথ খুব ইউনিক একটি শেড। ডার্ক পারপেল টোনের লিপস্টিক এলিজাবেথ। শ্যাম বর্ণের অনেকেই ডিপ কালার ব্যবহার করতে চায় কিন্তু কনফিউসড থাকে কোনটা তার স্কিনটোনের জন্য পারফেক্ট হবে। এলিজাবেথ এমনই একটি কালার যা আপনার স্কিনটোনকে আরও ফুটিয়ে তুলবে এবং এতে আপনাকে ব্রাইট লাগবে। পার্টি লুকে এই শেডটি খুব ভালোভাবে ক্যারি করা যায়। এই ব্র্যান্ডের বেষ্ট পার্ট হচ্ছে লিপ কালারগুলো ছড়ায় না। অনেক ব্র্যান্ডের ডিপ কালারের লিপস্টিকগুলো ম্যাট ফিনিশিং হওয়ার সত্ত্বেও কিছুক্ষণ পর ছড়িয়ে যায়। জানাসের লিপস্টিকে আপনি এই প্রবলেম ফেইস করবেন না!

নিরভানা কালার লিপস্টিক

মুন সাফারি (Moon Safari)

মুন সাফারি শেডটি ব্রিক রেড টোনের। এই শেডটি ওয়ার্ম স্কিনটোনে খুব সুন্দরভাবে মানাবে। অনেকেই এমন ব্রিক রেড শেড খুঁজে থাকেন। এই লিপস্টিকটি ম্যাটি ফিনিশিং দিয়ে থাকে। অফিস লুক, রেগুলার ওয়্যার কিংবা যেকোনো পার্টি লুকে এই শেডটি খুবই সুন্দর লাগে। যারা একটু ডিফারেন্ট শেড ট্রাই করতে চান, তারা নির্দ্বিধাই মুন সাফারি শেডটি পিক করতে পারেন।

নটি গার্ল (Naughty Girl)

রেড কালার নিয়ে অনেক দ্বিধাবোধ হয় যে লালের কোন শেডটি ওয়ার্ম টোনের সাথে মানাবে, তাই না? নিরভানার কালারের নটি গার্ল খুব সুন্দর একটি রেড কালার যা শ্যাম বর্ণের সাথে সুন্দর মানিয়ে যায়। এই লিপস্টিক শেডটি ডিপ রেড এবং মেরুনের মধ্যে একটি টোন যেটা পার্টি বা যেকোনো ট্রেডিশনাল লুকের সাথে সুন্দর লাগবে। এই ব্র্যান্ডের লিপস্টিকের বেস্ট পার্ট হচ্ছে ডিপ কালার হলেও খুব লাইট ওয়েটের হয়ে থাকে। যারা লাল রঙের লিপস্টিক কিনতে দ্বিধাবোধ করেন, তারা এটি একবার হলেও ট্রাই করে দেখতে পারেন!

রোমান্টিকা (Romantika)

ভাইব্রেন্ট কালার পছন্দ করেন অনেকেই। ডিপ কালারের মধ্যে আমার আরেকটি প্রিয় লিপস্টিক শেড রোমান্টিকা। প্লাম এবং জাম রঙের কম্বিনেশন, আর এই কালারটিও ওয়ার্ম টোনের জন্য পারফেক্ট। যারা খুব বেশি ভাইব্রেন্ট কালার পড়তে সংকোচবোধ করেন, তারাও এই কালারটি কালেকশনে রাখতে পারেন। নিরভানার ওমেনিটি বা এনারচিস্ট দিয়ে অম্ব্রে লুক ক্রিয়েট করে দারুণ একটি চেঞ্জ আনতে পারেন আপনার লুকে।

লিপস্টিকগুলোর শেডের কথা তো বললাম, এখন আসে বাকি কথায়। জানাস ও নিরভানার লিপস্টিকগুলোর কেন আমার এত পছন্দ সেটা এখন জানাবো।

জানাস লিপস্টিক নিয়ে কিছু কথা-

(১) ম্যাট ফিনিশিং দেয়
(২) ক্র্যাক করে না
(৩) ঠোঁটকে কোমল রাখে
(৪) জানাসের লিপস্টিকের কালারগুলো একদমই ছড়ায় না
(৫) দারুণ পিগমেন্টেড, এক কোট দিলেই সুন্দর করে বসে যায়

নিরভানা কালার লিপস্টিক নিয়ে কিছু কথা-

(১) ম্যাট ফিনিশিং ও লাইট ওয়েট
(২) ছড়িয়ে যায় না, ক্র্যাক করে না
(৩) পারফেক্ট পিগমেন্টেড, এক কোট দিলেই সুন্দর করে বসে যায়
(৪) লিপস্টিকগুলো ঠোঁটকে একদমই ড্রাই করে না, স্মুথ টেক্সচার দেয়
(৫) কালারগুলো ইভেন থাকে

এত ভালো ফরমূলার লিপস্টিক দাম তো অনেক হবে, তাই না? এইটাই তো ভাবছিলেন! লিপস্টিকগুলো দাম দেখে আমি নিজেই অনেক অবাক হয়েছিলাম, এত রিসেনেবেলের মধ্যে এত ভালো লিপস্টিক পাওয়া কিভাবে সম্ভব!! দাম অনুযায়ী বেস্ট লিপস্টিক মনে হয়েছে আমার কাছে।

ওয়ার্ম স্কিনটোনে লিপস্টিকের শেড সম্পর্কে জেনে নিলাম। আশা করি আজকের আর্টিকেলটি আপনাদের জন্য হেল্পফুল ছিল। আপনার জন্য এই কালারগুলো দিয়েই সুন্দর একটি কালেকশন হতে পারে। এই প্রিমিয়াম কোয়ালিটির ব্র্যান্ড দুইটির লিপস্টিকগুলো পেয়ে যাবেন অনলাইনে শপ.সাজগোজ.কম। এছাড়া জানাস এবং নিরভানার আরও কিছু শেড রয়েছে। সাজগোজের ওয়েবসাইট একটু ভিজিট করলেই শেডগুলো দেখতে পারবেন। আর সাজগোজের দুটি ফিজিক্যাল শপ ভিজিট করতে পারেন, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত সম্ভারে অবস্থিত।

ছবি- সাজগোজ

30 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...