লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট | ঝকঝকে সাদা দাঁতের আয়ুর্বেদিক সল্যুশন লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট | ঝকঝকে সাদা দাঁতের আয়ুর্বেদিক সল্যুশন

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট | ঝকঝকে সাদা দাঁত পাবার আয়ুর্বেদিক সল্যুশন

লিখেছেন - শিফাত আরা সঞ্চা এপ্রিল ২, ২০১৯

ঝকঝকে সুন্দর সাদা দাঁত কে না চায়! মন খুলে হাসলেই ঠিক মুক্ত ঝরা হাসি যেন! কিন্তু ঝকঝকে সুন্দর সাদা দাঁত আজ হারিয়ে যাচ্ছে আজকালকার কিছু বাজে অভ্যাসের জন্য। যারা অতিরিক্ত চা, কফি, সিগারেট, কোল্ড ড্রিংকস খেয়ে থাকেন, তাদের দাঁত সহজেই হলদেটে হয়ে যায়। আয়নার সামনে নিজেই দেখুন তো একবার, হলুদাভ দাঁত চোখে পড়লে আপনার নিজেরই ইচ্ছে করে নিজের থেকে চোখ ফিরিয়ে নিতে তাই না? কিন্তু চা,কফি, কোল্ড ড্রিংকস না খেয়ে কি আর থাকা যায়? অনেকেই দাঁত সাদা করতে সস্তা কেমিক্যাল ইউজ করেন। এটা যে কী মারাত্নক ক্ষতি তা অনেকেই বুঝে না! কিন্তু কোনো রকম ক্ষতি ছাড়া দাঁত কিভাবে হবে সাদা ঝকঝকে? হবে হবে! হলদে দাগ দূর করে ঝকঝকে সাদা দাঁত পাবেন লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট ব্যবহারের মাধ্যমে! বলছি তবে আমার অভিজ্ঞতার কথা!

 

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট – প্যাকেজিং

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট প্যাকেজিং - shajgoj.com

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট ও এর প্যাকেজিং নিয়ে বলতে গেলে প্রথমেই বলবো হালকা রঙের টিউব-এর কথা। ছোটবেলা থেকে দেখে আসা সাদা আর লাল এমন কিছু কালার থেকে বেরিয়ে একটু আলাদা। রঙটা লাইট পিচি গোল্ডেন টাইপ কালার! টিউব-এর সামনেই একটি কাঠের  বাটিতে রক সল্ট বা সৈন্ধব লবণ আর পেছনে রক সল্ট-এর বাটির সাথে কাসার বাটিতে আরিমেডাস অয়েল ও তার সাথে পুদিনা, লবঙ্গ ও আরো কিছু আয়ুর্বেদিক উপাদান। প্যাকেটের গায়ে বারকোড, টুথপেস্ট-এর মেয়াদ, ব্যবহারবিধি, মূল উপাদান ইত্যাদি বাংলায় খুব সুন্দর করে দেয়া আছে।

মূল উপাদান ও কার্যকারিতা

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট এর উপাদান - shajgoj.com

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট উইথ রক সল্ট-এ রয়েছে এমন কিছু উপাদান যা দাঁতের যত্নে খুবই উপকারি! এতে রক সল্ট ও আরিমেডাস অয়েল রয়েছে। আরো জেনে রাখা ভালও যে এতে ফ্লুরাইড আয়নের পরিমাণ সর্বোচ্চ ১০০০ পি.পি.এম.  টুথপেস্ট-এ ফ্লুরাইড আয়নের পরিমাণ বেশি হলে দাঁত ক্ষয় থেকে শুরু করে আরও নানা রকম সমস্যা হতে পারে! আর সৈন্ধব লবণ বা রক সল্ট আয়ুর্বেদ শাস্ত্রের মতে দাঁত সাদা করতে সবচেয়ে কার্যকরী একটি লবণ। আর আরিমেডাস অয়েল দাঁতের ক্ষয় রোধ করে এবং দাঁতকে করে মজবুত! এই আরিমেডাস অয়েল-এ রয়েছে প্রায় ৩৮টির মতো প্রাকৃতিক ভেষজ উপাদান! তো বুঝতেই পারছেন এই টুথপেস্ট কতটা কার্যকরী ও উপকারি!

স্মেল, টেক্সচার, কনসিসটেন্সি, কালার

লিভার আয়ুষ টুথপেস্ট - shajgoj.com

লিভার আয়ুষ হোয়াইটেনিং টুথপেস্ট উইথ রক সল্ট-এর স্মেল আমার খুব ভালো লেগেছে! টেক্সচারটা একটু দানাদার মতন। এর কালার কিছুটা পিচি ক্রীম টাইপ। তবে জানেন তো, আয়ুর্বেদিক মিশ্রণের বর্ণ সময়ের সাথে সাথে পরিবর্তিত হতে পারে। ভাবছেন তবে কি গুণেমানেও কোনো পরিবর্তন হবে? নাহ! আয়ুর্বেদ উপাদানের গুণাগুণ সময়ের সাথে পরিবর্তিত হয় না। তারপরও প্যাকেটের গায়ে মেয়াদ তো দেয়াই আছে! আর চিন্তা কেন?

ব্যবহারবিধি

লিভার আয়ুষ রকসল্ট টুথপেস্ট দিয়ে দাঁত পরিস্কার - shajgoj.com

লিভার আয়ুষ হোয়াইটেনিং টুথপেস্ট উইথ রক স্লট-এর ব্যবহারবিধি অন্যান্য টুথপেস্ট-এর মতই দিনে দু’বার ইউজ করলেই হয়! তবে বাচ্চাদের ব্যবহারের ক্ষেত্রে বড়দের তুলনায় কম পরিমাণে অর্থাৎ সামান্য পরিমাণে ব্যবহার করতে হবে। আর রোদের কাছে বা গরম জায়গায় এই পেস্ট রাখা যাবে না। ঠাণ্ডা ও শুষ্ক স্থানে রাখতে হবে।

দরদাম

৮০ গ্রাম-এর আয়ুষ আয়ুর্বেদিক হোয়াইটেনিং টুথপেস্ট মাত্র ৭২ টাকা! ১৫০ গ্রাম-এর দাম ১৩৫ টাকা। এই ৮০ গ্রাম টুথপেস্ট-এর একটি টিউব একজনের পুরো একমাস চলে যাবে। ১৫০ গ্রাম যাবে তবে আরো বেশি দিন!

পারসোনাল এক্সপেরিয়েন্স

আমার পারসোনাল এক্সপেরিয়েন্স বলতে গেলে- I’m happy with this product! যেহেতু আমি অতিরিক্ত চা, কফি পান করি তাই আমার দাঁতে চা-কফির হালকা হলদে ভাব এসেছিল। এই লিভার আয়ুষ হোয়াইটেনিং টুথপেস্ট উইথ রক সল্ট কয়েক দিন ইউজ করেই আমার দাঁতের হলদেটে ভাব কমে এসেছে বলে মনে হচ্ছে। সব মিলিয়ে বললে- I’m really satisfied!

আমি লিভার আয়ুষ হোয়াইটেনিং উইথ রক সল্ট কোথা থেকে কিনেছি? আপনি এই পেস্ট পাবেন শপ.সাজগোজ.কম থেকে। আমি অনলাইন থেকে কিনি নি অবশ্য। আমি কিনেছিলাম সাজগোজ-এর যমুনা ফিউচার পার্ক আউটলেট থেকে। সাজগোজের আরেকটি আউটলেট রয়েছে সীমান্ত স্কয়ার-এ। আমার পেস্ট প্রায় শেষ হয়ে আসছে। ভাবছি আবার আরেকটা কিনব।

 

ছবিঃ সাজগোজ.কম, ইমেজেসবাজার.কম