ফেসিয়ালের পর যে ৫টি কাজ করবেন না সেগুলো কী?

ফেসিয়ালের পর যে ৫টি কাজ করবেন না সেগুলো কী?

ফেসিয়াল করছে - shajgoj

আচ্ছা ফেসিয়াল আপনারা কেন করেন বলুন তো? এই প্রশ্ন যদি আপনাকে করা হয় খুব সহজেই উত্তর দিতে পারবেন। কারণ আপনি প্রশ্নের উত্তরটা জানেন। যদি আপনাকে প্রশ্ন করা হয় যে ফেসিয়ালের পরে কি করতে হয় তবে আপনি হয় তো আর উত্তরটা দিতে পারবেন না। কারণ এটা জানা নেই আপনার। শুধু যে আপনার জানা নেই তা কিন্তু না। আপনার মতো অনেকেই আছেন যারা এই ব্যাপারে এখনও অবগত নন। ফেসিয়াল তো করে ফেললেন ত্বককে সুন্দর করতে কিন্তু পরক্ষণে কি করতে হবে তা যদি আপনার অজানা থাকে তবে তো হিতে বিপরীতই হবে। তাই আপনার আমার সবার এই জিনিসটা জানা দরকার যে ফেসিয়াল করার পর আসলে কোন কাজগুলো করা উচিত এবং কোন কাজগুলো করা উচিত নয়।

ফেসিয়াল করা যেমন গুরুত্বপূর্ণ তার চেয়েও কিন্তু বেশি গুরুত্বপূর্ণ আপনার ফেসিয়ালের পর কি করনীয় তা জানা। যদি না জানেন তবে কিন্তু ফেসিয়ালের ফলাফলটা আপনারা ভালোভাবে পাবেন না। বৃথা তো যাবেই ফেসিয়াল করা এমনকি ক্ষতিও হতে পারে।

[picture]

তাই এই জিনিসগুলো জানা অনেক বেশি জরুরী। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব ফেসিয়াল করার পর আপনাদের যে কাজগুলো করা একদমই উচিত হবে না। আসুন তাহলে জেনে নেয়া যাক কী সেই কাজগুলো –

ফেসিয়ালের পর যে ৫টি কাজ করবেন না

(১) মেকাপ

ফেসিয়ালের পর মেকআপ - shajgoj.com

কোন প্রোগ্রাম থাকলে সচরাচর অনেক হেভি মেকাপ করা হয়। আর আপনারা যেই কাজটা করে থাকেন তা হল কোন প্রোগ্রামে সাজগোজ করার পূর্বেই ফেসিয়াল করে থাকেন। যেটা করা একদমই উচিত না। অবশ্যই ফেসিয়াল অন্তত একদিন আগে করবেন। কারণ ফেসিয়াল করার পরপর যদি মেকাপ করা হয় ত্বকের অনেক ধরণের সমস্যা হতে পারে। আর ফেসিয়ালের পর যখন আপনি মেকাপ করবেন অবশ্যই আগের ব্যবহৃত মেকাপ ব্রাশ, ব্লেন্ডার পরিষ্কার করে নিবেন। এতে করে আপনার ত্বকে কোন ধরণের  সমস্যা হওয়ার সম্ভাবনা থাকবে না।

(২) জিম

ফেসিয়ালের পর জিম করে ঘামিয়ে গিয়েছে - shajgoj.com

অনেকেই শরীর স্বাস্থ্য ঠিক রাখার জন্যে জিমে যান আপনারা। অবশ্যই এটা অনেক ভালো। তবে ফেসিয়াল যেদিন করবেন সেদিন ফেসিয়ালের পূর্বে যাবেন। আর যদি কোন কারণে ফেসিয়ালের পূর্বে না যাওয়া হয় তবে অবশ্যই ফেসিয়ালের পরে যাবেন না। সুতরাং যেদিন ফেসিয়াল করাবেন সেদিনই ফেসিয়ালের পরপর জিমে যাওয়া থেকে বিরত থাকুন।

(৩) এক্সফলিয়েটর/ স্ক্রাবের ব্যবহার

আপনারা হয়ত জানেন যে এক্সফলিয়েটর অথবা স্ক্রাব ব্যবহার করতে হয় সপ্তাহে ২/৩ বার। এর থেকে বেশি করা হলে ত্বকের ক্ষতি হতে পারে। ফেসিয়াল করার সময় দেখা যায় এক্সফলিয়েটর/ স্ক্রাব ব্যবহার করা হয়ে থাকে। তাই অন্তত ৩-৪ দিন অবশ্যই এক্সফলিয়েটর/ স্ক্রাব ব্যবহার করবেন না।

(৪) ওয়াক্সিং এবং লেজার ট্রিটমেন্ট

ফেসিয়ালের পর লেজার ট্রিটমেন্ট - shajgoj.com

যদি আপনি মুখে কোন প্রকার ওয়াক্সিং কিংবা লেজার ট্রিটমেন্ট করাতে চান তবে অবশ্যই এক সপ্তাহ অপেক্ষা করুন ফেসিয়াল করার পরে।

(৫) সূর্যোতাপ

ফেসিয়ালের পর কিছুদিন পর্যন্ত সূর্যের তাপে না যাওয়ার চেষ্টা করবেন। কারণ মুখে অনেক ধরণের প্রোডাক্ট ব্যবহার করা হয় অনেক সময় আর এতে ক্ষতি হতে পারে সূর্যের তাপে। আর রোদে বের হতে হলে সানস্ক্রিন ব্যবহার করুন।আগে থেকে সাবধান থাকাটাই আপনার জন্যে নিরাপদ।

সুতরাং ফেসিয়ালের পর এই কাজগুলো করা থেকে বিরত থাকুন এবং আপনার ত্বককে রাখুন সুন্দর, মসৃণ ও প্রাণবন্ত।

ছবি – সংগৃহীতঃ ইমেজেসবাজার.কম, সাজগোজ.কম

2 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...