জেনে নিন হেয়ার স্প্রের অজানা ৮ ব্যবহার - Shajgoj

জেনে নিন হেয়ার স্প্রের অজানা ৮ ব্যবহার

New Microsoft PowerPoint Presentation (3)

আসলে আমারা অনেকেই জানি না যে হেয়ার স্টাইলিংয়ের জন্য ব্যবহৃত হেয়ারস্প্রে  দিয়ে  কেবল চুল সামলাতেই নয়, আরও অনেক দৈনন্দিন কাজে ব্যবহার করা যায়। হলফ করে বলা যেতেই পারে হেয়ার স্প্রের এই মাল্টিটাস্কিং রূপ আপনার গুড বুকে জায়গা করে নিতে সক্ষম হবে। একটি বিউটি প্রোডাক্ট থেকে সবটুকু সুবিধা ভোগ করার পাশাপাশি অন্যান্য কাজেও ব্যবহার করার সুযোগ পেলে তো সোনায় সোহাগা। হ্যাঁ হেয়ার স্প্রে এমনই একটি প্রোডাক্ট। যা দিয়ে আপনি এক ঢিলে সাত পাখি মারতে পারবেন। সাত পাখি মারার কথা কেন বললাম ! পড়তে থাকুন নিজেই বুঝে যাবেন।

যাই হোক, কিছুটা হলেও আন্দাজ করতে পেরেছেন আমার গুড বুকে এবার যোগ হয়েছে হেয়ার স্টাইলিং হেয়ার স্প্রে প্রোডাক্ট। কেন এবং কীভাবে তাই আজকে আপনাদের সাথে শেয়ার করবো। চলুন তাহলে জেনে নিই, হেয়ার স্প্রের এমন  ৮টি ব্যবহার যা আপনি জানেন না।

[picture]

(১) জুতো পিচ্ছিল হয়ে যাওয়া বন্ধ করতে

আমার বেশিরভাগ জুতো ফিট হলেও এমন কিছু জুতো আছে যেগুলোর ভেতরের  ম্যাটেরিয়ালটা পিচ্ছিল। কাজেই যখন আমার পা ঘেমে যায় তখন একটু হাঁটতে গেলেই বিরক্তিকর পরিস্থিতিতে পড়তে হয়। কখনো কখনো তো জুতো থেকে পাও বেরিয়ে আসে। এই বিরক্তিকর পরিস্থিতি থেকে বাঁচতে আমি আমার জুতো এবং পায়ে তলায় চুলের স্প্রেটাই একটু স্প্রে করে নিই। যাতে করে পা এবং জুতো ফিট থাকে এবং স্যান্ডেল থেকে পা বেরিয়ে আসে না।

hairsprayuse03

(২) আই ব্রো সেট করতে

আই ব্রোকে  সেট করতে এবং ক্রাঞ্চি দেখাতে অনেকেই আই ব্রো জেল ইউজ করে থাকেন। কিন্তু সেটা অযথাই অপচয় যদি আপনার কাছে থাকে হেয়ার স্প্রের একটি বোতল। বুঝতেই পারছেন আমি কি বলতে চাচ্ছি! আই ব্রো ব্রাশে খানিকটা মিডিয়াম হোল্ড হেয়ার স্প্রে করে লাগিয়ে সাথে সাথে আই ব্রোতে আঁচরে নিন। ব্যাস আপনার আই ব্রো সেট। কি আই ব্রো জেল কেনা থেকে বেঁচে গেলেন তো!

(৩) কাপড় থেকে মেকাপ বা কালির দাগ উঠাতে

সাজুগুজু করতে গিয়ে সবসময় ড্রেসের কোথাও ফাউন্ডেশনের দাগ না লাগলেও ব্লাউজের গলায় তো লাগবেই। যেহেতু এটা প্রায়ই হয় তাই একটা সহজ সমাধান খুঁজে বের করা চাই-ই-চাই। কি বলেন? ড্রেসের যেখানেই মেকাপের দাগ লেগে গেছে সেখানে হেয়ার স্প্রে করে মুছে ফেলুন এবং পরে ধুতে দিন। দেখবেন দাগ উঠে গিয়েছে। একই পদ্ধতি অ্যাপ্লাই করুন কলমের কালির ক্ষেত্রে।

(৪) টাইটস ছিড়ে যাওয়া বন্ধ করতে

যারা টাইটস পরেন তারা জানেন সুতোয় টান লাগলে পুরো বুনন খুলে আসে। সেই টাইটস আর পরার যোগ্য থাকে না। তবে আমার কাছে এর জন্যও রয়েছে হেয়ার স্প্রে টিপস। যে জায়গার বুনন ছিড়ে গেছে সেখানে হেয়ার স্প্রে লাগিয়ে নিন। এরপর ফ্যানের নিচে রেখে শুকিয়ে নিন। ব্যাস এরপর নতুন আরেকটি টাইটস কেনার আগ পর্যন্ত বেশ অনেক দিন ব্যবহার করতে পারবেন ছিড়ে যাওয়া টাইটস। দারুন না!

embeddedIMG_Hairspray_850px_3-600x600

(৫) ক্লথ লিন্ট তুলতে

প্যান্ট, সোয়েটার এমন কি স্যুট বেশ কিছুদিন ব্যবহারের পর লিন্ট দেখা দেয়। এমন অবস্থায় সেই পোশাক পরে আর বাইরে যাওয়া সম্ভব হয়ে ওঠে না। তখন বাধ্য হয়ে অনেকেই লিন্ট রোলার কিনে থাকি। কিন্তু আপনার বিউটি ব্যাগেই যে রয়েছে অনেক কাজের কাজি হেয়ার স্প্রে, যেটা লিন্ট রোলারের কাজ করে দিতে সক্ষম। তবে শুনুন, পেপার টাওয়েলে খানিকটা হেয়ার স্প্রে করুন এবার কাপরের উপর হেয়ার স্প্রে করা টাওয়েল চেপে চেপে তুলুন দেখবেন লিন্টগুলো উঠে আসছে।

(৬) পোকামাকড় থেকে বাঁচতে

উফফ! এই কাজটা আমার খুব প্রিয়!  মাকড়শা, তেলাপোকা ছোটোখাটো পোকামাকড় থেকে বাঁচতে এই ট্রিক্সটি দারুণ মজার। মজার বলছি এ কারণে যে পোকা উড়ে বেড়াতে থাকলে কার না বিরক্তিকর লাগে! এক বোতল হেয়ার স্প্রে থাকলেই অনায়েশে কীটগুলোর নিয়ন্ত্রণ আপনার হাতে। ঐগুলির দিকে তাক করে হেয়ার স্প্রে মেরে দেখুন পোকামাকড়ের নড়তে কষ্ট হবে উড়তে পারবে না।   অবাক লাগলেও একবার অবশ্যই এই পদ্ধতি অ্যাপ্লাই করে দেখবেন।

(৭) আঁকার সময় রং ছড়িয়ে গেলে

ইভেন বিউটি প্রোডাক্ট ক্যান সেভ ইয়োর আর্ট ওয়ার্ক! রং করছেন কিন্তু ছড়িয়ে যাবার সম্ভবনা আছে! রং করার সময় একটু হেয়ার স্প্রে করুন । রং জায়গায় থাকবে।

(৮) শুকনো ফুল অক্ষত অবস্থায় সংরক্ষণ করতে

হ্যাঁ ঠিক শুনেছেন। হেয়ার স্প্রে এই কাজে আপনাকে সাহায্য করতে পারবে। সেক্ষত্রে ফুলগুলো উল্টে ধরুন ফুল নিচের দিকে এবং ডাল উপরের দিকে রেখে হেয়ার স্প্রে করুন এবং শুকাতে সময় দিন। দেখবেন অনেক দিন পর্যন্ত অক্ষত অবস্থায় সংরক্ষণ করতে পারবেন প্রিয়জনের দেয়া ফুলগুলো।

লিখেছেন – আসমা আখতার

2 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...