একটি সহজ চুলের স্টাইল - Shajgoj

একটি সহজ চুলের স্টাইল

Snake_Braid_Updo

আমরা অনেকেই অনেক সময় খোলা চুলে বের হয়ে অভ্যস্ত। খোলা চুলে হেডব্যান্ড, ক্লিপ ইত্যাদি ব্যবহার করে কেউ কেউ একটু ভেরিয়েশন আনার চেষ্টা করেন। আবার কেউ সামনের কিছু চুল একপাশে রোল করে কিংবা বেণী করেও অনেকে স্টাইল করে থাকেন। এখানে একটি সহজ, সুন্দর আর সিম্পল একটি চুলের স্টাইলের পিক্টোরিয়াল দেয়া হলো যেটা আপনি খোলা চুলে সহজেই করতে পারবেন।

খেজুর বেণী বা সাধারণ বেণীর সাথে আমরা পরিচিত। এখানে যে বেণীর পিক্টোরিয়াল দেয়া হলো সেটাকে স্নেক ব্রেইড বলা হয়। খুব সহজ এই বেণীটি করা।

১- প্রথমে আপনার চুলে একপাশে সিঁথি করুন। যেপাশে চুলের ভাগ কম সেখান থেকে একটা বড় অংশের চুল নিন, একেবারে আপনার কানের পেছন পর্যন্ত (১ নং ছবিতে দেখুন) চুল নেবেন।

1hair

২- ঐ চুলের একটি সাধারণ বেণী করুন। এখানে একটি ছোট্ট টিপস আপনাদের জন্য। যে চুল নিয়ে বেণী করবেন, ঐটুকু চুলে অল্প একটু জেল, মুস বা তেল দিয়ে স্মুথ করে নিন। তাতে আপনার স্টাইলটি করতে সুবিধা হবে এবং বেণীটি অনেক পরিছন্ন হবে। খুব টাইট বা খুব ঢিলেঢালা বেণী করবেন না। আর বেণী করার জন্য বেশ বড় অংশের চুল নিন, বেণীটা বেশি চিকন হলে স্টাইলটা ফুটে উঠবেনা।

৩- প্রায় শেষ পর্যন্ত বেণী করে যান। এক বা দুই ইঞ্চি চুল শেষে বাকি থাকবে।

৪- বেণীটা ঐ অবস্থাতেই ধরে আঙ্গুলের সাহায্যে বেণীর তিন ভাগ চুলের দুইটি ভাগ একপাশে নিন এবং আরেকটি ভাগ আরেক পাশে নিন। আপনার হাতে এখন বেণীর দুটি অংশ থাকবে (৪ নং ছবিতে দেখুন), একটি বড় ভাগ, আরেকটি ছোট ভাগ।

hair2

৫- ছোট ভাগটি ধরে রেখে বাকি দুই ভাগ চুল এক সাথে ধরে আস্তে আস্তে উপরের দিকে উঠান (৫ নং ছবি)। একেবারে বেণীর গোড়া পর্যন্ত টানবেন (৬ নং ছবি)। এই কাজটা করার সুবিধার্থেই আগেই চুল স্মুথ করে নিতে বলা হয়েছে।

৬- যেভাবে উঠিয়েছেন, ঠিক সেভাবেই আবার চুলগুলো আস্তে আস্তে নামিয়ে আনুন। খেয়াল রাখবেন পুরোটুকু টেনে লম্বা করবেন না, এমন ভাবে টানবেন যেন ছোট ভাগটা ঘিরে বড় ভাগটা ইংরেজি এস বর্ণের মতো প্যাটার্ন সৃষ্টি করে (৭ নং ছবি)।

৭- এবার বেণীটা মাথার পেছন দিকে এক গোছা চুলের নিচে ক্লিপ দিয়ে আটকে দিন। এতে বেণীর শেষ অংশটা ঢাকা পড়বে (৮ নং ছবি)।

ব্যাস, হয়ে গেলো আপনার খোলা চুলের স্টাইল। আপনার চুল যদি ঘন হয়, তবে মাঝখানে সিঁথি করে দুপাশেই এই বেণী করে পেছনে আটকে দিতে পারেন। সহজ এবং আনকমন এই স্টাইলটি আপনি চটপট করে ফেলতে পারবেন।

লিখেছেনঃ শান্তা সোহেলি ময়না

সূত্রঃ লেটেস্টহেয়ারস্টাইলস.কম

ছবিঃ সিম্পলব্রেইডেডহেয়ারস্টাইলস.কম, লেটেস্টহেয়ারস্টাইলস.কম

1 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...