ত্বকের যত্নে ওটসের  দারুণ ৬ টি ফেসপ্যাক  - Shajgoj

ত্বকের যত্নে ওটসের  দারুণ ৬ টি ফেসপ্যাক 

oats face pack

আমাদের সার্বিক সুস্থতার জন্য নিয়মিত ওটস খাওয়া যে কতটা জরুরী তা আমরা কম বেশী সবাই জানি।কিন্তু এই অতি উপকারী ওটস যে আমাদের ত্বকের জন্যেও সমানভাবে উপকারী তা হয়তো অনেকেরই জানা নেই। ওটস আমাদের ত্বককে ভিতর থেকে পরিস্কার করে, এক্সফোলিয়েট করে এবং ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে নেয়। চলুন দেরি না করে ওটসের কিছু দারূণ ফেসপ্যাকের রেসিপি জেনে নিই।

ওটস, গোলাপজল ও টমেটো ফেসপ্যাক

এই প্যাকটির জন্য লাগবে ২ টেবিল চামচ ওটস, অর্ধেক টা টমেটো এবং হাফ চা চামচ গোলাপ জল।প্রথমে ব্লেন্ডারে বা হামান দিস্তায় ওটস মিহি করে গুড়া করে নিতে হবে। এর সাথে অর্ধেকটা টমেটো পেস্ট ও গোলাপজল ভাল করে মিশিয়ে নিতে হবে।এই মিশ্রণটি মুখে ও গলায় লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই দিন এটি ব্যবহার করুন।

ওটস ও টক দই ফেসপ্যাক

এই প্যাকটির জন্য লাগবে ২ টেবিল চামচ টক দই ও ১ টেবল চামচ ওটসের গুড়া। দুটি উপকরণ ভাল করে মিশিয়ে মুখে ও গলায় লাগিয়ে রাখুন ১৫ মিনিট।প্যাকটি একটু শুকিয়ে আসলে হাতে অল্প পানি নিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন দুই মিনিট। এর পর ভাল করে ধুয়ে ফেলুন। এটি ত্বককে ভিতর থেকে পরিস্কার করার সাথে সাথে ত্বকের রঙ উজ্জ্বল করবে।একদিন পর পর এই প্যাকটি লাগালে ভাল ফল পাওয়া যায়।

oatmask

ওটস, বেসন, মধু, লেবুর রসফেসপ্যাক

এই ফেসপ্যাকের জন্য সমপরিমাণ ওটসের গুড়া, বেসন, মধু ও লেবুর রস ভাল করে মিশিয়ে নিতে হবে।এরপর প্যাকটি মুখে ও গলায় লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্যাকটি শুকিয়ে গেলে ধুয়ে ফেলতে হবে। ত্বকের ট্যান দূর করার জন্য প্যাকটি অত্যন্ত কার্যকর।আপনার হাতে বা পায়ে ট্যান থাকলে ও এটি একইভাবে ব্যবহার করতে পারেন।

ওটস, মধু, লেবুর ফেসপ্যাক

সমপরিমাণ ওটসের গুড়া, মধু ও লেবুর রস মুখে ও গলায় লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

ওটস, লেবুর রস ও টক দই এর ফেসপ্যাক

২ টেবিল চামচ টক দই, ১ টেবিল চামচ লেবুর রস ও ১ টেবিল চামচ ওটসের মিহি গুড়া ভাল করে মিশিয়ে গোসলের আগে মুখে ও গলায় লাগিয়ে রাখুন।ইচ্ছা হলে সারা শরীরে বা শরীরের যেসব স্থানে ট্যান আছে সে সকল স্থানে লাগিয়ে রাখুন ২০ মিনিট।এরপর হাতে অল্প পানি নিয়ে দুই থেকে তিন মিনিট ম্যাসাজ করুন। এরপর স্বাভাবিকভাবে গোসল সেরে নিন। দেখবেন আস্তে আস্তে আপনার ট্যান কমে আসবে।

[picture]

ওটস, আমণ্ড অয়েল ও টক দই ফেসপ্যাক

এই প্যাকটি মূলত ড্রাই স্কিনের জন্য। ২ টেবিল চামচ টক দই, ১ টেবিল চামচ ওটসের গুড়া এবং ১ চা চামচ আমণ্ড অয়েল খুব ভাল করে মিশিয়ে নিবেন যেন তেলটা প্যাকের সাথে ভাল করে মিশে যায়। এরপর এটি মুখে লাগিয়ে অপেক্ষা করুন ১০ মিনিট। তারপর হালকা হাতে ৫ মিনিট ধরে ম্যাসাজ করুন।এতে করে টকদই এবং আমণ্ড অয়েলের ময়েশ্চার আপনার ত্বকের ভিতর ভালোভাবে ঢুকতে পারবে।এরপর একটা রুমাল পানিতে ভিজিয়ে বাড়তি পানিটুকু ফেলে নিয়ে মুখ মুছে ফেলুন। এই প্যাকটি একই সাথে ত্বকের ডিপ ক্লিন করে এবংত্বককে অনেক বেশি আর্দ্রতা যোগায়।

ছবি – গ্রীন-মম.কম

লিখেছেন – সাদিয়া রিফাত ইসলাম

3 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...