আপনার ছোট্ট সোনামনির ঈদ হেয়ার স্টাইল - Shajgoj

আপনার ছোট্ট সোনামনির ঈদ হেয়ার স্টাইল

hairstyles-for-kids

আসছে ঈদ। ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। আর এই খুশি – আনন্দের পরিমানটা অনেক গুণে বেড়ে যায় ছোট্ট সোনামণির মুখের হাসি দেখলে। তাই ঈদের দিন নিজের হেয়ারের সাথে সাথে একটু সময় বের করে আপনার বাচ্চার হেয়ার স্টাইলেও এনে দিতে পারেন কিছুটা নতুনত্ব।

আজ তাই আপনাদের সুবিধার্থে ছোট বাচ্চাদের কিছু হেয়ার স্টাইলের ধারণা দিব।

[picture]

হেয়ার স্টাইল-১

আপনার সোনামনির চুল যদি লম্বা হয় তাহলে ছবির হেয়ার স্টাইলটি করতে পারেন। এতে যা করতে হবে- সাধারণভাবেই উঁচু করে রাবার ব্যান্ড দিয়ে দুইটা ঝুঁটি করবেন। তারপর ঝুঁটি থেকে কিছুটা চুল নিয়ে দুই অংশে ভাগ করে টুইস্ট করে নিন। শেষে রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন। একই ভাবে অন্য ঝুঁটিতেও করুন। চাইলে টুইস্ট না করে ব্রেইড করে নিতে পারেন।

baby hair 1

হেয়ার স্টাইল-২

সবগুলো চুল নিয়ে কোণাকুণি করে চুলের গোড়া পর্যন্ত একটি ফ্রেঞ্চ ব্রেইড করুন। তারপর রাবার ব্যান্ড দিয়ে লো পনিটেইল করে ডানপাশ করে সামনের দিকে এনে দিতে পারেন।

 baby hair 2

হেয়ার স্টাইল-৩

সামনের চুল চার ভাগ করে দুপাশে দুইটি ব্রেইড করুন আর মাঝখানে দুইটি পনিটেইল করুন। শেষে এই চারটি ব্রেইড, পনিটেইল আর বাকি সব চুল নিয়ে ছবিতে যেভাবে দেখানো হয়েছে সেভাবে পনিটেইল করুন।

baby hair 3

হেয়ার স্টাইল-৪

ডানপাশে একটি আর বাম পাশে দুইটি ব্রেইড করুন। তারপর এই তিনটি ব্রেইড কিছুটা বামে নিয়ে ছবির মত করে আরও একটি ব্রেইড করুন। তারপর রাবার ব্যান্ড দিয়ে আটকে নিন।

baby hair 4

হেয়ার স্টাইল-৫

চুলে সিঁথি কেটে তার ওপাশ হতে তিনবার চুল নিয়ে রাবার ব্যান্ড দিয়ে তিনটি টুইস্ট করবেন। তারপর টুইস্টগুলো আর সিঁথির এপাশের কানের উপর পর্যন্ত চুল নিয়ে একটি পনিটেইল করবেন। তারপর চুলের মাঝে সামান্য ফাঁকা করে পনিটেইলটি ভিতরে ঢুকিয়ে নিচ দিয়ে হালকা হাতে টেনে বের করে নিন। ব্যাস হয়ে গেলো। স্টেপগুলো পরিষ্কারভাবে বুঝতে ছবিটা ভালোভাবে খেয়াল করুন।

baby hair 5

হেয়ার স্টাইল-৬

চুলে সিঁথি করে সেখান থেকে কিছু পরিমাণে চুল নিয়ে নিয়ে চার/ পাঁচবার রাবার ব্যান্ড দিয়ে আটকান। তারপর চুলের মাঝখানে ফাঁক করে একেকটা ব্যান্ড দিয়ে আটকানো চুল সেই ফাঁকের মধ্যে ঢুকিয়ে নিচ দিয়ে টেনে বের করে নিন। প্রত্যেকবার একইভাবে করুন।

baby hair 6

এই হেয়ার স্টাইলগুলো থেকে যেকোনো একটি বেছে নিন। ঈদের দিনে পারফেক্ট লুক দিতে এখনই ট্রাই করে দেখুন। বাচ্চাদের চুল কখনই জোরে টেনে টেনে বাঁধবেন না।

ছবি – স্টাইলক্রেজ.কম

লিখেছেন- নীল

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...