সাধের মেকাপ প্রোডাক্টটি ভেঙে গেছে! - Shajgoj

সাধের মেকাপ প্রোডাক্টটি ভেঙে গেছে!

full_Depositphotos_6288472_original

মেকাপ প্রেমীদের কাছে মেকাপ প্রোডাক্টগুলো অনেক ভালো লাগার একটি জিনিস। অনেক শখ করে, টাকা দিয়ে এক একটা প্রোডাক্ট কেনা হয়। কিন্তু অসাবধানতার ফলে যখন হাত থেকে পড়ে গিয়ে অথবা বিভিন্ন কারণে মেকাপ প্রোডাক্টসগুলো ভেঙে যায়, তখন দুঃখের শেষ থাকে না। আর সেই প্রোডাক্টটি ফেলে দেওয়া হয় অথবা এর জায়গা হয় ড্রয়ারের এক কোণে। কারণ, ব্যবহার করার আর কোনো অবস্থাই থাকে না।

তাই আজকে জানাবো এমন একটি ট্রিকস, যা ফলো করে আপনার ভেঙে যাওয়া মেকাপ প্রোডাক্টটি ফিক্স করে ফেলতে পারবেন এবং একদম আগের মতো ব্যবহার করতে পারবেন। 

[picture]

যা যা দরকার

(১) একটি ছোট বাটি

(২) একটি স্প্যাচুলা / চামচ

(৩) রাবিং অ্যালকোহল

(৪) একটি কাঠি

IMG_20170122_085331

যেভাবে ফিক্স করবেন:

– প্রথমে একটি পরিষ্কার ছোট বাটি নিন। এবার একটি চামচের সাহায্যে ব্লাশ/আইশ্যাডো/ ফাউন্ডেশনের ভেঙে যাওয়া অংশগুলো প্যান থেকে তুলে  বাটিতে নিন। ভালোভাবে সবটুকু তুলে নিবেন। 

IMG_20170122_085403

– এবার, চামচের সাহায্যে কোনো আস্ত অংশ থাকলে তা ভালোভাবে গুড়ো করে নিন। খেয়াল রাখবেন ভেতরে আস্ত কোনো দানা দানা অংশ যেন না থাকে। 

– এখন, এই গুড়ো করা ব্লাশের মধ্যে আস্তে আস্তে রাবিং অ্যালকোহল ঢালুন এবং একটি কাঠির সাহায্যে মেশাতে থাকুন ব্লাশের/আইশ্যাডোর/ ফাউন্ডেশনের সাথে। খুব ভালোভাবে মেশাতে হবে। এমন পরিমানে অ্যালকোহল মেশাবেন যেন এর কন্সিস্টেন্সি ক্রিমি ধরনের হয়।

– এবার, চামচের সাহায্যে অ্যালকোহল মেশানো ব্লাশটুকু নিয়ে আবার সেই ব্লাশের প্যানে নিয়ে সুন্দরভাবে ছড়িয়ে দিন। আগে যেমন ছিল।

IMG_20170122_085422

– এটিকে ৫-৬ ঘন্টা শুকাতে দিন।  ব্যস, এখন এটা আবার ব্যবহারের উপযোগী হয়ে গেল।

– এই ট্রিকসটি ফলো করে এভাবেই আপনার ভাঙা যেকোনো পাউডার টাইপ প্রোডাক্ট যেমন – ব্লাশ, হাইলাইটার, আইশ্যাডো, ফেস পাউডার, ব্রোঞ্জার ফিক্স করে ফেলতে পারবেন।

– এই তো জেনে নিলেন, কীভাবে আপনার ভেঙে যাওয়া মেকাপ প্রোডাক্ট ফিক্স করে নিয়ে নতুনভাবে ব্যবহার করতে পারবেন। আশা করছি, এখন আর ভেঙে যাওয়া মেকাপ প্রোডাক্টসগুলো এক কোণে ফেলে রাখতে হবে না।

 

ছবি – পিন্টারেস্ট ডট কম

লিখেছেন – জান্নাতুল মৌ

 

1 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...