৫ মিনিটেই দারুণ ব্যালেরিনা বান - Shajgoj

৫ মিনিটেই দারুণ ব্যালেরিনা বান

Make-a-Braided-Ballerina-Bun1 (1)

আপনাদের জন্য আবারো একটি সুন্দর হেয়ার স্টাইল নিয়ে হাজির হয়ে গেলাম। আজ আপনাোদের দেখাব ব্যালেরিনা বান। খুব সহজ এবং মাত্র ৫ মিনিটেই আপনি নিজে কোন পার্লারে না গিয়েই ঘরে বসে এই হেয়ার স্টাইলটি ট্রাই করে দেখতে পারেন। ট্রাই করার আগে পুরো পিক্টোরিয়ালটি একবার ভালো করে পড়ে তারপর হেয়ার স্টাইলটি করতে বসুন। তবে চলুন আর দেরি না করে দেখে নিই, সুন্দর ব্যালেরিনা বান কীভাবে করতে হয়।

আর কিছু কথা। যেকোনো হেয়ার স্টাইল হুবুহু করার ইচ্ছা আমাদের সবারই থাকে। কিন্তু কিছু ভুলের কারণে তা হয়ে উঠে না। চুল অবশ্যই পরিষ্কার এবং কন্ডিশনার এপ্লাই করা থাকতে হবে। কোন হেয়ার স্টাইল করার আগে চুলের সব জট ছাড়িয়ে নিতে হবে।  প্রয়োজনে চুলগুলো দুই ভাগে বা তিনভাগে ভাগ করে জট ছাড়িয়ে নিন। এতে চুলের জট ছাড়াতে কোনোরকম ঝামেলা হবে না।

ব্যালেরিনা বান হেয়ার স্টাইলটি করতে যা যা লাগবে

  • চিরুনি
  • কিছু ববি পিন
  • দুটি ইলাস্টিক হেয়ার ব্যান্ড
  • মিডিয়াম হোল্ড হেয়ার স্প্রে

 step 1

মাথার সামনের এক সাইডে বা চাইলে মাঝে ২ ইঞ্চির মত সিঁথি করে কিছু চুল আলাদা করে ক্লিপ দিয়ে আটকে নিতে পারেন। আর বাকি চুলগুলো সব আঁচড়ে পিছন দিকে ছবির মত করে উচুতে একটি পনিটেল করুন। চুলের কালারের সাথে মিলিয়ে কাল বা ট্রান্সপারেন্ট ইলাস্টিক ব্যান্ড ব্যবহার করতে পারে।

Collage

এই ধাপে পনিটেল এবং সামনের আলাদা করা চুল নিয়ে আমরা ফ্রেঞ্চ বেণী করব। বেণী করার জন্য তো তিন ভাগ চুল লাগে! তাই না? সেই মোতাবেক আমরা সামনের চুল থেকে দুই ভাগ চুল এবং পনিটেল থেকে একভাগ চুল নিব। এবার বেণীর করতে থাকেন। সামনের থেকে একটু চুল নিয়ে আর পনিটেল থেকে সামান তালে চুল নিয়ে ফ্রেঞ্জ বেণী করুন।

দুপাশ থেকে ফ্রেঞ্চ বেণী করে আসতে আসতে দেখবেন সামনের চুল আর অবশিষ্ট নেই। তখন কেবল পনিটেল থেকে একভাগ নিয়ে বেণীটি করে যেতে হবে। ছবিটি দেখলে স্পষ্ট হয়ে যাবে ব্যাপারটি।

last step

এভাবে একপেশি ফ্রেঞ্চ বেণীটি ঠিক ছবির মত রাউন্ড শেপে করতে থাকুন। বেণীটি করার সময় খুব বেশি টাইট করে করবেন না তাহলে খোঁপাটি ছড়িয়ে যাবে। দেখতে তখন আর ভাল লাগবে না। তবে বেণী করার সময় আস্তে আস্তে বেণীর চুল টেনে টেনে দিবেন এতে করে বেণীটি মোটা এবং সুন্দর লাগবে।

Collage last

বেণী একেবারে চুলের আগা পর্যন্ত করুন এবং শেষ হয়ে গেলে আরেকটি ইলাস্টিক ব্যান্ড দিয়ে আটকে নিন। এরপর খোঁপার চারপাশ দিয়ে পেছিয়ে শেষ অংশটুকু ববি পিন দিয়ে আটকে নিন।

বি দ্রঃ আপনার চুল যদি অনেক বেশি সিল্কি এবং মিডিয়াম হেয়ার স্প্রে দিয়েও কাজ না করে তাহলে বেণীটিকে  আটকে রাখতে এর চারপাশে কয়েকটি ববি পিন দিয়ে ফিক্স করে নিতে পারেন।

ব্যস, মাত্র ৫ মিনিটেই হয়ে গেল সুন্দর এই ব্যালেরিনা বান। তেমন ঝামেলা ছাড়াই হাতের কাছে থাকা জিনিসগুলো দিয়েই আপনি এই হেয়ার স্টাইলটি নিজেই করতে পারবেন।

লিখেছেন- মরিয়ম আখতার

ছবি- মেকাপ.কম

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...