৫টি চমৎকার হাইলাইটার হ্যাকস যা আপনার মেকআপ রুটিনকে করবে সহজ!

৫টি চমৎকার হাইলাইটার হ্যাকস সম্পর্কে জেনে নিন!

৫ টি চমৎকার হাইলাইটার হ্যাকস এর একটি অ্যাপ্লাই করছে একজন

আমাকে যদি প্রশ্ন করা হয়, মেকআপ প্রোডাক্টসের মধ্যে সবচেয়ে ফেভারিট কোনটি? আমি তো চোখ বন্ধ করে উত্তর দেব, হাইলাইটার!! আমি জানি, আপনাদের বেশিরভাগের মতামত আমার মতামতের সাথে মিলে যাবে। কারণ, গ্লোয়িং ফেইস কার না ভালো লাগে, বলুন? আর হাইলাইটার নিয়ে আমরা ইন্টারনেট ঘাঁটলে বহু রকমের হ্যাকস দেখে থাকি। তার মধ্যে কিছু হ্যাকস বেশ কাজের, আবার কিছু একদমই ইউজলেস! একজন হাইলাইটার লাভার হবার কারণে আমি কিন্তু বেশ কিছু হ্যাকস ট্রাই করেছি। তার মধ্যে কয়েকটি হ্যাকস আমার বেশ ভালো লেগেছে এবং আসলেই ইউসফুল। সেই হাইলাইটার হ্যাকসগুলো নিয়েই আমার আজকের আর্টিকেল। তাহলে, ৫টি চমৎকার হাইলাইটার হ্যাকস যেগুলো আসলেই আমার ক্ষেত্রে কাজ করেছে সেগুলো সম্পর্কে জেনে নিন!

চমৎকার হাইলাইটার হ্যাকস

চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেই, ৫টি চমৎকার হাইলাইটার হ্যাকস! এই হ্যাকসগুলো মাস্ট ট্রাই।

ন্যাচারাল গ্লোয়িং ফেইসের জন্য

৫ মিনিটেই ঝটপট মেকআপ ট্রিকস ফলো করেছে একজন

হাইলাইটার আমরা নরমালি ফেইসের হাই পয়েন্ট গুলো যেমন – চিকবোন, কপাল, নাকের উপরে, কিউপিডস বো, আইব্রো বোন, থুতনি ইত্যাদিতে অ্যাপ্লাই করে থাকি। তবে, এখন যে চমৎকার একটা হ্যাক সম্পর্কে জানাবো, তাতে কিন্তু আপনি ন্যাচারাল গ্লোয়িং ফেইস পেয়ে যাবেন। এজন্য, প্রথমে আপনার ফেইসে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এরপর একটি ছোট পাত্রে আপনার পাউডার হাইলাইটার থেকে একটু খানি হাইলাইটার একটা টুথপিকের সাহায্যে স্ক্র্যাপ করে নিন। এর সাথে কয়েক ড্রপ লিকুইড হাইলাইটার মিক্স করে নিন। এই মিশ্রণটি একটা ফ্লাফি ব্রাশের সাহায্যে পুরো ফেইসে লাগিয়ে ব্লেন্ড করে নিন। এরপর ফাউন্ডেশন লাগান। আপনি নিজেই টের পাবেন যে, কী পরিমাণে গ্লো দিচ্ছে আপনার ফেইস।

হাইলাইটারের সাহায্য ভেঙে যাওয়া ব্রোঞ্জার ফিক্স করুন

হাত থেকে মেকআপ প্রোডাক্টস পড়ে গিয়ে ভেঙে যাওয়া মেকআপ লাভারদের কাছে খুবই কমন বিষয়। আর কষ্ট তখনই লাগে যখন পছন্দের মেকআপ প্রোডাক্টটি ভেঙে যায়। আপনার পছন্দের ব্রোঞ্জারটি যদি ভেঙে যায়; তবে মন খারাপের কিছু নেই। ব্রোঞ্জারের ভাঙা অংশে কয়েক ড্রপ লিকুইড হাইলাইটার এবং কয়েক ড্রপ রাবিং অ্যালকোহল যোগ করুন। এরপর একটা টিস্যু পেপারের সাহায্যে হালকা চেপে নিয়ে কিছুক্ষণের জন্য রেখে দিন। দেখবেন আপনার ভেঙে যাওয়া ব্রোঞ্জারটি একদম নতুনের মত হয়ে গিয়েছে। তবে, ব্রোঞ্জার যদি ভেঙে একদম গুঁড়ো হয়ে যায়, তবে কিন্তু এই হ্যাকটি তেমন কাজে দিবেনা।

হাইলাইটারের সাহায্যে ফুলার লিপস

কিউপিডস বো তে হাইলাইটার অ্যাপ্লাই করছেন একজন

ফুলার লিপস দেখতে কিন্তু বেশ আকর্ষণীয় লাগে। আজকাল অনেক অনেক নারী তাই লিপস ফিলারের দিকে ছুটছে। তবে সবাই তো আর লিপস ফিলার করার সাহস করবে না। তাই না? তাদের জন্যেই এই মেকআপ হ্যাক টি। এটি লিপসকে ইনস্ট্যান্টলি বেশ আকর্ষণীয় দেখাবে। আমরা নরমালি, লিপস্টিক লাগানোর পরে ঠোঁটের উপরে কিউপিডস বো (আপার লিপের ডাবল কার্ভ শেইপ) তে হাইলাইটার অ্যাপ্লাই করি। এতে কিন্তু খুব বেশি পরিবর্তন আসে না। ব্যাপারটা যদি একটু উল্টোভাবে করি তবে লিপ ফিলারের ইফেক্ট মেকআপের মাধ্যমেই পেয়ে যাবেন। এজন্য, প্রথমে কিউপিডস বো তে হাইলাইটার অ্যাপ্লাই করুন। এরপর লিপ লাইনারের সাহায্যে লিপস লাইন করে নিন এবং আপনার পছন্দমত একটা লিপস্টিক লাগিয়ে লিপ লাইনারের সাথে ব্লেন্ড করে দিন।

আন্ডার আই ব্রাইটেনিং এর জন্য হাইলাইটার

অনেক আপুরাই আছেন যারা ডার্ক সার্কেল নিয়ে বেশ ভুগছেন। কনসিলার লাগানোর পরেও কেনো জানি চোখ দেখতে ব্রাইট আর সতেজ লাগে না। তাদের জন্য এই অসাধারণ হ্যাকটি অনেক ভালো কাজ করবে। এজন্য; আপনার হাতে কিছুটা কনসিলার নিয়ে এর সাথে কয়েক ফোঁটা লিকুইড হাইলাইটার মিশিয়ে নিন। এটা আপনার আন্ডার আইতে অ্যাপ্লাই করে ব্লেন্ড করে নিন। দেখবেন, আন্ডার আই দেখতে অনেক ব্রাইট লাগছে।

হাইলাইটার দিয়ে কনট্যুরিং

হাইলাইটার কনট্যুরিং এর কাজে ব্যবহার করছেন একজন

শুনতে একটু অদ্ভুত লাগছে, তাই না?? হাইলাইটার দিয়ে আবার কী করে কনট্যুরিং করে!!! জ্বি করা যাবে। এজন্য আপনাকে বানিয়ে নিতে হবে কনট্যুরিং এর জন্য একটি DIY প্রোডাক্ট এবং সেটা অবশ্যই হাইলাইটার দিয়ে। এজন্য; একটি খালি হাইলাইটার বা ফেইস পাউডারের প্যানের মধ্যে কিছুটা ব্রোঞ্জার স্ক্র্যাপ করে নিন। এর মধ্যে অল্প কিছু পাউডার হাইলাইটার যোগ করুন। ভালোভাবে মিশিয়ে নিন। এরপর কয়েক ফোঁটা রাবিং অ্যালকোহল মিক্স করুন। টিস্যু পেপারের সাহায্যে চেপে নিয়ে কিছুক্ষণ রেখে দিলেই আপনার DIY প্রোডাক্টটি রেডি। এটি দিয়ে দিনের বেলা কনট্যুরিং করে নিলে ফেইসে খুব সুন্দর সানকিসড লুক পাওয়া যাবে।

এই তো জেনে নিলেন, ৫টি দারুণ হাইলাইটার হ্যাকস সম্পর্কে। আশা করছি, অসাধারণ এই হ্যাকসগুলো আপনাদের ভালো লাগবে এবং কাজে আসবে। সাজগোজের দুটি ফিজিক্যাল শপ রয়েছে যার একটি যমুনা ফিউচার পার্ক অপরটি সীমান্ত সম্ভারে অবস্থিত। আর অনলাইনে আপনার মেকআপ প্রোডাক্টস কিনতে পারেন শপ. সাজগোজ.কম থেকে। ভালো থাকুন।

ছবি- সাজগোজ

2 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...