লিকুইড ডিটারজেন্ট নিয়ে কিছু কথা - Shajgoj

লিকুইড ডিটারজেন্ট নিয়ে কিছু কথা

liquid-

এই শীতে লিকুইট ডিটারজেন্ট খুব দরকারী একটা জিনিস। কারণ আপনার শখের শীত পোশাকটির সঠিক যত্ন নিতে এটির প্রয়োজন। লিকুইট ডিটারজেন্ট দিয়ে কাপড় ধুলে কাপড়ের রং ও কোমলতা রক্ষার সাথে সাথে আপনার হাতের ও বিশেষ খেয়াল রাখে। যে সকল কাপড় শ্যাম্পু দিয়ে  ধোয়ার প্রয়োজন হয় সেই সকল কাপড় গুলো লিকুইট ডিটারজেন্ট দিয়ে খুব সহজেই ধুয়ে ফেলা যায়। লিকুইট ডিটারজেন্ট খুব সহজে এবং তাড়াতাড়ি পানির সাথে মিশে যায়। তাই কাপড়ে কোন রকম সাবান লেগে থাকে না। লিকুইট ডিটারজেন্ট কাপড় উজ্জ্বল করার পাশাপাশি কাপড় করে সুবাসিত। এখানে যেই  লিকুইড ডিটারজেন্ট এর কথা বলা হচ্ছে এগুলো এখন বাংলাদেশে পাওয়া যাচ্ছে।  কিন্তু পেতে হলে আপনাকে যে কোন শপিংমল বা বড় দোকানে যেতে হবে। বড় দোকান বলতে ইন্ডিয়ান পণ্য পাওয়া যায় এমন দোকানে পাওয়া যাবে কারণ বেশির ভাগ পণ্য গুলো ইন্ডিয়ান। আপনি চাইলে অনলাইনেও অর্ডার করাতে পারেন। কিন্ত সেক্ষেত্র দামটা একটু বেশিই পড়বে।

Ezee: Ezee হচ্ছে একটি winter wash মানে শীতের কাপড় ধোয়ার উপযোগী লিকুইট ডিটারজেন্ট। আপনি যে সকল কাপর গুলো ভাবছেন লন্ড্রিতে দিয়ে ওয়াশ করবেন সেই সকল কাপড় গুলো এটিতে খুব সহজেই ধোয়া যায়। এই লিকুইট ডিটারজেন্ট টি আপনার কাপড়ের ময়লা পরিস্কার করার সাথে সাথে কাপড়ের রং উজ্জ্বল করবে এবং কাপড়ের যে কোন ক্ষতি হওয়া থেকে রক্ষা করে। আপনার যে কোন পশমি ,কাশ্মিরি ,উল ইত্যাদি কাপড় গুলো অনায়াসে ধুয়ে ফেলতে পারেন। অনেক বার ধোয়ার পর ও নতুন কাপড়ের মত সফটনেস বজায় রাখে অনেক দিন পর্যন্ত। আমার দেখা চোখে এটাই বেস্ট।

ezee-ezee-liquid-detergent-1-kg

Comfort:

comfort লিকুইড ডিটারজেন্ট অল্প কিছু দিনের মধ্যে বেশ নাম করে নিয়েছে। এর মূল বিশেষত হল এর গন্ধ এবং এই লিকুইড ডিটারজেন্ট দিয়ে কাপড় ধুলে আপনার কাপর পরিষ্কার করার সাথে সাথে,আপনার হাতের ত্বকের কোন ক্ষতি করবে না। যাদের ডিটারজেন্টে এলার্জির সমস্যা আছে তারা অনায়াসে এই পণ্যটি বেছে নিতে পারেন। আমাদের অনেকেরই কাপড় ধুলে হাত খস খসে হয়ে যায় এবং ডিটারজেন্ট দিয়ে কাপড় ধুলে বা হাতে লাগলে হাত চুলকায়। তাদের জন্য এই পণ্যটি একদম পারফেক্ট। এই ব্র্যান্ডের আর একটি পণ্য হল [comfort blue fabric conditioner] এই লিকুইড ডিটারজেন্ট দিয়ে যে কোন ফেব্রিক জাতীয় কাপড় ধোয়া যায়। অনেক সময় ফেব্রিক জাতীয় কাপড় ধোয়ার পর রং গুলো ফেটে যায় কিন্তু fabric conditioner মধ্যে কাপড় ধোয়ার পরও রং ফেটে যাওয়ার সম্ভাবনা থাকে না।

comfort-pink-flash-450x450_tcm13-290644

Tide: Tide-এর বিশেষত্ব হল কাপড় ধোয়ার ধরন ও তার পরিষ্কার করার ক্ষমতা , কাপড়ের সম্পূর্ন ময়লা পরিষ্কার করে কাপড়ের রং করে উজ্জ্বল। Tide লিকুইড ডিটারজেন্ট কাপর ধোয়ার সময় গভীর থেকে গভীরতর ময়লা তুলে ফেলে। কাপড়কে করে নতুনের মত উজ্জ্বল। এটা সাধারণ সাদা কাপড়ের বেলায় আপনি বেশি অনুভব করতে পারবেন যে এটার পরিষ্কার করার ক্ষমতা কতটা বেশি।

tide

Vanish: vanish আমাদের কাছে কম বেশি সবারই পরিচত একটি ব্র্যান্ড। vanish কঠিন দাগ তোলায় কার্যকরী একটি লিকুইড ডিটারজেন্ট। আপনার কাপড়ের যে প্রকারের দাগ থাকুক না কেন যেমন- চা,কফি, সস, হলুদ ,তরকারীর ঝোল ,কলমের দাগ ইত্যাদি যাই হোক না কেন এই লিকুইড ডিটারজেন্ট কাপড়ের গভীর থেকে কঠিনতম দাগ উঠিয়ে ফেলে অনায়াসে এবং এটির সাথে একটি স্ক্রাবার থাকে যার সাহায্য কঠিন ময়লার উপর খুব সহজে ঘষা যায়। তবে দাগ তোলার জন্য দাগের উপর সরাসরি vanish লিকুইড ডিটারজেন্ট ঢালুন এবং ঘষুন।

Vanish-Liquid-Detergent-500-ml-500x500

​লিখেছেনঃ জুঁই শতাব্দী

ছবিঃ- জোপনাউ.কম , ইউনিলিভার.কম, নাভার্রো.কম, জোপনাউ.কম, আনসার্স .গেটওয়াশ.আইও.কম

 

4 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...