ড্যামেজ হেয়ারে নারিশমেন্ট প্রোভাইড করতে সেরা ৪টি মাস্ক

ড্যামেজ হেয়ারে নারিশমেন্ট প্রোভাইড করতে সেরা ৪টি মাস্ক

4 (1)

ড্যামেজ হেয়ার নিয়ে আমাদের কনসার্নের শেষ নেই! কী করলে ড্রাই ও ড্যামেজ হেয়ার থেকে রিলিফ পাওয়া যাবে সেটা আমাদের অনেকেরই ভাবনা। নানা কারণে হেয়ার ড্যামেজ হতে পারে। যেমন- রেগুলার বেসিসে চুলে স্ট্রেইটনার ইউজ করা হলে, ওভার ওয়াশিং করলে, ভুল প্রোডাক্ট সিলেকশন করলে, স্ট্রেস হলে, চুলে তেল না দিলে, অদক্ষ হাতে চুলে কালার করালে। আবার বিজি লাইফে ইজি ওয়েতে কীভাবে এই প্রবলেমের সল্যুশন পাওয়া যাবে সেটাও অনেকে জানে না। আজকে আপনাদের ৪টি হেয়ার মাস্ক সম্পর্কে জানাবো যেগুলো ড্যামেজ হেয়ারে নারিশমেন্ট প্রোভাইড করবে, সেই সাথে চুল হবে সফট ও সিল্কি।

ড্যামেজ হেয়ার রিপেয়ারে সেরা ৪টি মাস্ক

The Body Shop Shea Intense Repair Hair Mask

চুল শুষ্ক হয়ে ভেঙে যাচ্ছে? আমাদের অনেকের চুল এতটাই রাফ ও ড্রাই যে স্প্লিট এন্ড ও ব্রেকেজের সমস্যা বেড়ে যায়। এমন চুলের জন্য প্রয়োজন প্রোপার ময়েশ্চার। এই ময়েশ্চার ধরে রাখার জন্য পারফেক্ট একটি সল্যুশন হতে পারে The Body Shop Shea Intense Repair Hair Mask। এই মাস্কের তিনটি মেইন ইনগ্রেডিয়েন্ট হচ্ছে শিয়া বাটার, কোকোনাট অয়েল ও অর্গানিক অলিভ অয়েল। এই হেয়ার মাস্কটি ড্রাই হেয়ারে ময়েশ্চার লক করে রাখবে। ফলে চুল থাকবে নারিশড, হেলদি, স্মুথ, সফট ও ম্যানেজেবল। এর নিয়মিত ব্যবহারে চুলের গোড়া হবে শক্ত এবং চুল হবে মজবুত। সেই সাথে হেয়ার ব্রেকেজ একদম কমে আসবে। সপ্তাহে ১ দিন এই মাস্ক ব্যবহারে হেয়ার রিপেয়ার হবে ভেতর ও বাহির থেকে। শ্যাম্পু করার পর চুলে ভালোভাবে অ্যাপ্লাই করুন। ডিট্যাঙ্গলিং কম্ব দিয়ে চুল আঁচড়ে নিন। ৫/১০ মিনিট পর চুল ধুয়ে নিন।

ড্যামেজ হেয়ারে নারিশমেন্ট প্রোভাইড করার হেয়ার মাস্ক

আপনাদেরকে আরও একটি তথ্য জানিয়ে রাখি। এই হেয়ার মাস্ক যে কন্টেইনারে থাকে সেটি সম্পূর্ণ পরিবেশ বান্ধব। এটি তৈরি করা হয়েছে ১০০% রিসাইকেল প্লাস্টিক দিয়ে। ২৪০ মি.লি. এর এই হেয়ার মাস্কের সবুজ প্যাকেজিং দেখতে বেশ আই ক্যাচি। ড্যামেজ হেয়ার রিপেয়ারে যারা একটু হাই এন্ড রেঞ্জের প্রোডাক্ট প্রিফার করছেন তাদের জন্য এটি বেস্ট চয়েস হতে পারে।

TRESemmé Botanique Nourishing Hair With Coconut Oil & Alovera

আমাদের চুল ড্যামেজ কেন হয় বলুন তো? প্রোপার নারিশমেন্টের অভাবে। আর এই নারিশমেন্ট অল্প সময়েই প্রোভাইড করতে পারে ন্যাচারাল কিছু ইনগ্রেডিয়েন্ট। যেমন- কোকোনাট মিল্ক, অ্যালোভেরা, কোকোনাট অয়েল। এই তিনটি ইনগ্রেডিয়েন্ট দিয়ে তৈরি করা হয়েছে TRESemmé Botanique Nourishing Hair With Coconut Oil & Alovera। ড্যামেজ হেয়ারে ইনস্ট্যান্ট ডিপ নারিশমেন্ট প্রোভাইড করতে এই হেয়ার মাস্কটি বেশ হেল্প করে। সেই সাথে হাইড্রেটিং এই মাস্কটি চুলকে রাখে ময়েশ্চারাইজড ও সফট। এই হেয়ার মাস্কটি প্যারাবেন, ডাই ও সিলিকন ফ্রি। বিউটি স্যালনের মতো ঘরে বসেই হেয়ার স্পা’র এক্সপেরিয়েন্স নিতে চাইলে এই মাস্কটি ইউজ করতে পারেন। অন্য ব্র্যান্ডের তুলনায় কম্পারেটিভলি এর দাম কিছুটা কম। অ্যাশ কালারের কন্টেইনারটি দেখতে বেশ আই ক্যাচি। ৩০০ মি.লি. এর মাস্কটি ইজিলি কয়েক মাস ইউজ করতে পারবেন।

ড্যামেজ হেয়ারে নারিশমেন্ট প্রোভাইড করার হেয়ার মাস্ক

OGX Extra Strength Hydrate & Repair Argan Oil of Morocco Hair Mask

চুলের যত্নে অনেক কিছু ইউজ করার পরও কোনোভাবেই জট ছাড়ানো যাচ্ছে না? অথবা চুল আরও ফ্ল্যাট লাগছে? আপনার কাছে যদি প্রবলেমগুলো খুব কমন লাগে তাহলে বুঝে নিন হেয়ার ড্যামেজ হতে আর খুব বেশি বাকি নেই! ড্যামেজ হেয়ার রিপেয়ার করে চুলকে আরও সফট ও মজবুত করে তুলতে ইউজ করতে পারেন OGX Extra Strength Hydrate & Repair Argan Oil of Morocco Hair Mask

ওয়াটার বেইজড সিল্ক প্রোটিন ও রিচ-কোল্ড প্রেসড মরক্কান আরগান অয়েল দিয়ে তৈরি এই হেয়ার মাস্কটি। এই মাস্কের ব্যবহারে চুল থাকবে নারিশড, সিল্কি ও স্মুথ। সেই সাথে ইমপ্রুভ করবে হেয়ার স্ট্রেন্থ ও ইলাস্টিসিটি। এর সাইট্রাস ফ্রেশ, ফ্লোরাল গ্রিন ও উডি সেন্ট এর কারণে ব্যবহারের পর রিফ্রেশিং একটি স্মেল পাওয়া যায়। এটি সম্পূর্ণ সালফেট ও প্যারাবেন ফ্রি। ড্রাই ও ড্যামেজ চুলের শেষ পর্যন্ত অ্যাপ্লাই করে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। মজবুত চুল পেতে এবং ড্যামেজ হেয়ার রিপেয়ার করতে রেগুলার হেয়ার কেয়ার রুটিনে এই মাস্কটি অ্যাড করে নিন। OGX ব্র্যান্ডের ১৬৮ গ্রামের এই হেয়ার মাস্কটিও হাই এন্ড রেঞ্জের।

OGX Extra Strength Hydrate & Repair Argan Oil of Morocco Hair Mask

Garnier Ultimate Blends Hair Food Papaya 3-in-1 Damaged Hair Mask Treatment

ড্যামেজ হেয়ার রিপেয়ারের আরও একটি চমৎকার হেয়ার মাস্ক হচ্ছে Garnier Ultimate Blends Hair Food Papaya 3-in-1 Damaged Hair Mask Treatment। থ্রি ইন ওয়ান এই মাস্কটি একইসাথে কন্ডিশনার, হেয়ার মাস্ক ও লিভ ইন কন্ডিশনার হিসেবে ইউজ করা যাবে। এই মাস্কের মেইন ইনগ্রেডিয়েন্ট হচ্ছে পেঁপে ও আমলা। এটি সম্পূর্ণ ভেগান ফর্মুলায় তৈরি করা হয়েছে। এটি সম্পূর্ণ সিলিকন ফ্রি। এই মাস্কের মাত্র একবার ব্যবহারে হেয়ার স্প্লিট কমে আসবে অর্ধেক। এটি চুলে খুব দ্রুত অ্যাবজর্ব হয়ে যায়। তাই চুলেও হেভি ফিল হয় না। ৩৯০ মি.লি. এর এই হেয়ার মাস্কটি হাই এন্ড রেঞ্জের হলেও যাদের জন্য Garnier একটি হলিগ্রেইল ব্র্যান্ড তারা নিঃসন্দেহে এই প্রোডাক্টটি ইউজ করতে পারেন। যে তিনভাবে মাস্কটি ব্যবহার করা যাবে-

কন্ডিশনার হিসেবেঃ ভেজা চুলে লাগিয়ে পানি দিয়ে ধুয়ে নিন। এতে অল্প সময়েই চুলের জট ছেড়ে যাবে, সেই সাথে চুল হবে হেলদি।

হেয়ার মাস্ক হিসেবেঃ ভেজা চুলে লাগিয়ে ৩/৪ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন।

লিভ ইন কন্ডিশনার হিসেবেঃ অনেকেই লিভ ইন কন্ডিশনার হিসেবে ইউজ করা যাবে এমন প্রোডাক্ট খোঁজেন। তাদের জন্য এটা খুব ভালো একটি সল্যুশন হতে পারে। শুকনো অথবা ভেজা চুলে লেন্থ অনুযায়ী অল্প পরিমাণে অ্যাপ্লাই করে নিন। হেয়ার স্প্লিট কমিয়ে এই মাস্ক চুলকে করবে সফট।

Garnier Ultimate Blends Hair Food Papaya 3-in-1 Damaged Hair Mask Treatment

এই তো জানিয়ে দিলাম, ড্যামেজ হেয়ারে নারিশমেন্ট প্রোভাইড করার ইজি কয়েকটি সল্যুশন সম্পর্কে। এখান থেকে হেয়ার কনসার্ন ও বাজেট অনুযায়ী বেছে নিন আপনার মাস্কটি। এই সবগুলো প্রোডাক্ট পেয়ে যাবেন সাজগোজে। এছাড়া স্কিন কেয়ার, হেয়ার কেয়ার ও মেকআপের যে কোনো অথেনটিক প্রোডাক্টও সাজগোজ থেকে কিনতে পারেন। সাজগোজের চারটি ফিজিক্যাল শপ রয়েছে। শপগুলো যমুনা ফিউচার পার্ক, সীমান্ত সম্ভার, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার এবং উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) এ অবস্থিত। এই শপগুলোতে ঘুরে নিজের পছন্দমতো অথবা অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন আপনার দরকারি প্রোডাক্টগুলো।

 

ছবিঃ সাজগোজ

2 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...