গাউন স্টাইলিং | ৪টি ভিন্ন লুক দিয়ে নিজেকে করুন প্রেজেন্টেবল গাউন স্টাইলিং | ৪টি ভিন্ন লুক দিয়ে নিজেকে করুন প্রেজেন্টেবল

গাউন স্টাইলিং | হোক একটু ভিন্ন রকম

লিখেছেন - শিফাত আরা সঞ্চা মার্চ ২, ২০১৯

আজকাল সবাই চায় নিজেকে স্টাইলিশভাবে প্রেজেন্ট করতে। ফ্যাশন সচেতন মেয়েরা নিজেদেরকে একটু ভিন্ন লুক-এ দেখতে চায়। আর এই ভিন্ন লুকটা অনেকটাই আসে গাউন থেকে। গাউন পরলেই সে যেন ঠিক রানী ভিক্টোরিয়া বা ভিক্টোরিয়ান যুগের কোনো রাজকন্যা! অনেকেই ভাবেন গাউন মানেই গর্জিয়াস কিছু। কিন্তু গাউনের অনেক ধরন আছে। একেক প্রোগ্রাম-এ একেক গাউন একেক লুক ক্রিয়েট করে। অনেকেই মনে করে শুধু গাউনটা পরলেই হয়ে যায়, অথচ এই গাউনটায় কিন্তু একটু ফিউশন করা যায়। কিভাবে? আসুন আজ তাহলে, গাউন স্টাইলিং সম্পর্কে জেনে নেয়া যাক!

 

গাউন স্টাইলিং নিয়ে কথা

১. ইভিনিং পার্টিতে কী পরব?

ইভিনিং পার্টি গাউন লুক - shajgoj.com

কোনো ইভিনিং পার্টির কথা ভাবছেন? একটা গর্জিয়াস গাউনের সাথে ফার বা কোন কাজ করা ওড়না স্টাইলিং করে পরলেই কমপ্লিট স্টাইলিশ ব্যাপার চলে আসবে। রেড লিপস্টিক আর সাথে এন্টিক এক্সেসরিজ আপনাকে একটা কমপ্লিট গর্জিয়াস লুক দিবে।

লাল লিপস্টিকে ইভিনিং পার্টি গাউন লুক - shajgoj.com

২. অফিস পার্টিতে কী গাউন পরা যাবে?

অফিস পার্টিতে গাউন লুক - shajgoj.com

অফিস পার্টিতে গাউন পরা নিয়ে চিন্তায় আছেন? একরঙা গাউন-এর সাথে লং শ্রাগ কিংবা কোট বেশ স্মার্ট ও এলিগেন্ট একটা লুক এনে দিবে কিন্তু! হালকা মেকআপ-এই আপনাকে লাগবে অতুলনীয়!

৩. টুইস্ট বিটুইন ওয়েস্টার্ন অ্যান্ড ট্র্যাডিশনাল লুক

ওয়েস্টার্ন ট্র্যাডিশনাল গাউন লুক - shajgoj.com

দাওয়াতে সব বাঙালি ট্র্যাডিশন মাথায় রেখে শাড়িই পরতে চায়। কিন্তু আপনার জন্য শাড়ি মেইনটেইন করাটা খুবই ঝক্কির ব্যাপার হলে, আবার যদি বাঙ্গালির ট্র্যাডিশনাল ভাবটাও চান তাহলে গাউন-এর সাথে দোপাট্টা নিয়ে নিন!

৪. ক্যাজুয়াল আউটফিট-ই চাই?

ক্যাজুয়াল গাউন লুক - shajgoj.com

এত ব্যস্ততায় যদি কোন প্রোগ্রাম থাকে আর ক্যাজুয়াল আর কমফোর্টেবল লুক চান, এক্ষেত্রে গাউন পরলে ম্যাক্সি গাউনগুলো ক্যাজুয়াল ড্রেস-আপ-এর জন্য জোস! তবে ম্যাক্সি গাউন-এর সাথে বেল্ট ইউজ করতে হবে অবশ্যই আপনার বডি শেপ বুঝে। আপনার টরসো (Torso) অর্থাৎ বুকের নিচ থেকে হিপ লাইন-এর আগ পর্যন্ত অংশকে টরসো বলে। আপনার টরসো-এর উপর নির্ভর করবে আপনার বেল্ট-এর চওড়া হওয়াটা।

বেল্ট গাউন লুক - shajgoj.com

আপনার টরসো এরিয়া যদি লম্বা হয়ে থাকে, তাহলে আপনার জন্য একটু চওড়া বেল্ট পরাই ভালো। এতে করে আপনার আপার বডি লেন্থ ও লোয়ার বডি লেন্থ-এ সামঞ্জস্যতা আসবে। আর আপনার টরসো এরিয়া খাটো হলে চওড়া বেল্ট না পরাই ভালো। চওড়া বেল্ট পরলে আপার বডি আরও খাটো দেখাবে। তাই, খাটো টরসো বা যারা একটু মোটা গড়নের তারা চিকন বেল্ট বা রোপ টাইপ লুপ ক্রিয়েট করুন ঠিক হিপলাইন-এর একটু উপরে। ব্যস, একই সাথে ক্যাজুয়াল আর ফেসটিভ ড্রেস কোড!

তো, এবার গাউন পরুন নিজের মতো করে নিজের স্টাইলে। আর থাকুন সবসময় স্টাইলিশ। আর মনে রাখবেন…

Do well, Live well and dress really well!

স্টাইলিং- শ্রেষ্ঠা

ছবি- সাজগোজ